চুনারুঘাট সোনালী প্রত্যাশার নতুন সদস্য সংগ্রহ কর্মসূচি উদ্বোধন

    0
    18

    আমারসিলেট24ডটকম,০৮জানুয়ার,এস,এম,সুলতানঃ “আমরা সমাজকল্যাণে দায়বদ্ধ, সমাজ কল্যাণই আমাদের মূল লক্ষ্য” এই শ্লোগানকে সামনে রেখে চুনারুঘাটে সোনালী প্রত্যাশা সামাজিক সংগঠন স্থাপিত হয়। মোঃ মোস্তাফিজুর রহমান রউফ জুয়েল উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা এবং সভাপতি । উনি শিক্ষারত অবস্থায় লন্ডন প্রবাসী। যার অক্লান্ত পরিশ্রমে সোনালী প্রত্যাশা সামাজিক সংগঠন ১২.১২.১২ সালে স্থাপিত হয়। ইতিমধ্যে সংগঠনটি ১২.১২.২০১৩ এক বছর পূর্ণ করে । এই এক বছরে উক্ত সংগঠনটি যে যে কার্যক্রম করে তা হল, (১) ১৫.১২.১২ তারিখ রাত ১২টা ১মিনিটে চুনারুঘাট শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয় । (২) ১৬ ডিসেম্বর ২০১২ সালে বিজয় র‌্যালি । (৩) কৃতি শিক্ষার্তী সংবর্ধনা, ২০১৩ সালে চুনারুঘাট উপজেলার সকল এস এস সি ও দাখিল জি পি এ ৫ প্রাপ্ত ছাএছাত্তীদের সংবর্ধনা দেওয়া হয় । (৪) ২০১৩ তে রমজান মাসে এক ইফতার পার্টী হয় গরির-দু:খীদের নিয়ে । (৫) ১২.১২.১৩ তারিখে উক্ত সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী কেক কাটার মাধ্যমে খুব জাকজমক ভাবে পালন করা হয় । (৬) ১৫.১২.১৩ তারিখ রাত ১২টা ১মিনিটে চুনারুঘাট শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয় । (৭) ১৬.১২.১৩ তারিখ আবার বিজয় র‌্যালি দেওয়া হয় পেক কাঁদা দিয়ে মুক্তি যুদ্দের ভাবমূর্তি সাজিয়ে । সমাজকল্যাণ বা সমাজ উন্নয়নমূলক কাজ এবং গরীব দুখী অসহায় ও দারিদ্র মানুষের কল্যাণ করাই আমাদের মূল লক্ষ্য । দীর্ঘ এক বছর চলার পর সংগঠনটি ২০১৪ সালের ১লা জানুয়ারী ২০১৪ ইং তারিখে সোনালী প্রত্যাশায় সামাজিক সংগঠন চুনারুঘাট, নতুন বছরের সাধারণ সদস্য সংগ্রহ র্কমসূচী সামনে রেখে একটি শুভ-উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করা হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুনারুঘাট উপজেলার সমাজসেবা অফিসার নুরুল ইসলাম পাটোয়ারী, বিশেষ অতিথি ছিলেন, প্রফেসর মাজহারুল ইসলাম রুবেল, প্রতিষ্টাতা এবং সভাপতি পদক্ষেপ গনপাঠাগার চুনারুঘাট, বিশিষ্ট সমাজকর্মী মোঃ কাউসার খসরু, ধরনী দেবনাথ, জাকির হোসেন আরমান, সোনালী প্রত্যাশা সামাজিক সংগঠনের মোঃ রিজন মিয়া ।

    অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সোনালী প্রত্যাশা সামাজিক সংগঠনের সহ-সভাপতি মোঃ মীর হোসেন মীরু, শেখ তোফাজ্জল ইসলাম, মেহেদী হাসান সাকী, মোঃ আব্দুল মালেক সৌরভ, মোঃ মিসবাউজ্জামান সুমন । সাধারন সম্পাদক আমিনুল ইসলাম তৌফিক, যুগ্মসাধারণ সম্পাদক আবু সাঈদ রুমন, মোঃ আক্তারুজ্জামান তরফদার, শেখ জসীম সাংগঠনিক সম্পাদক মোঃ সারোয়ার আলম খাঁন কাউছার, মোঃ জসিম উদ্দিন, মোঃ আফজল মিয়া তালুকদার । অর্থ সম্পাদক উজ্জ্বল চন্দ্র শীল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আকরাম, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মোঃ ফয়সল মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, সাংস্কৃতিক সম্পাদক মোঃ শাহিন আলম সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মোঃ মোখলেছুর রহমনা ইমন, আইন বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল আলম সোহাগ, সিনিয়র সদস্য স্বপন মজুমদার, তোফাজ্জাল হোসেন তোফা, মোঃ রাসেল ।

    পৌর কমিটির সভাপতি মোঃ দুলার আহমদ, সহ সভাপতি জনাব আলী কাজল, মিশন মজুমদার । সাধারণ সম্পাদক মোঃ এনামূল হক চৌধুরী সৌরভ, যুগ্ম সম্পাদক জুয়েল মিয়া সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান উজ্জ্বল । কলেজ কমিটির মোঃ আলাল মিয়া, সুজন মিয়া, মোঃ হেলাল আহমেদ রাজু, সোহাগ, সুমন, রনি, শামীম, ও মোঃ জুনেল প্রমুখ । সাধারণত তিন কেটাগরিতে সদস্য ভর্তি চলছে । সদস্য ফরম ফিঃ ১০০ টাকা, স্থায়ী বা আজিবন সদস্য ১০০০টাকা ফি, এবং উপদেষ্টা কমিটির সদস্য ফরম ফিঃ ৫০০০ টাকা। এই ফরম বিতরণ চলছে ১লা জানুয়ারী থেকে । ফরম সংগ্রহের ঠিকানাঃ সোনালী প্রত্যাশার অফিস, সুমন আর্ট ও খান ভেরাইটিজ ষ্টোর, ডাকবাংলা ডাকবাংলা রোড, মোবাঃ ০১৭২৮৮২৮৭৫০ /০১৭৩৯৭১৬৭৪২/ ০১৭৫০৮৯৭৭৭৮ ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here