চুনারুঘাট পৌর এলাকার গোগাউড়া দাখিল মাদ্রাসাটি জরাজীর্ণ

    0
    27

    ও ঝুকিপূর্ণ, শ্রেণিকক্ষে পাঠদান,যেকোন সময় দূর্ঘটনার আশঙ্কা অভিভাবকদের!

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩জুলাই,এস এম সুলতান খান,চুনারুঘাট থেকেঃ ঐতিহ্যবাহী চুনারুঘাট পৌর শহরের গোগাউড়া দাখিল মাদ্রাসায় জরাজীর্ণ ও ঝুকিপূর্ণ শ্রেণিকক্ষে পাঠদান চালিয়ে যাচ্ছেন শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ। যেকোন সময় দূর্ঘটনার কবলে পড়তে পারে মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ। মানসম্মত পড়ালেখায় চুনারুঘাটের গোগাউড়া দাখিল মাদ্রাসার অবস্থান অন্যতম হলেও প্রাতিষ্ঠানিক উন্নয়নের ছোঁয়া লাগেনি এ প্রতিষ্ঠানে। প্রতি বছর জেডিসি ও দাখিল চূড়ান্ত পরীক্ষায় আশাতীত ফলাফল করে আসছে ঐ মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা। গতকাল গোগাউড়া দাখিল মাদ্রাসায় সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘুরি ঘুরি বৃষ্টি উপক্ষো করে মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা টিনের ছাউনী ভাঙ্গা ক্লাসরুমে বসে ক্লাস করছে।

    এ ব্যাপারে মাদ্রাসার সুপার মাওলানা আলী মুহাম্মদ চৌধুরী ও মাদ্রাসার সভাপতি ফখরুল ইসলাম চৌধুরীকে জিজ্ঞাসা করলে তারা জানান, মাদ্রাসায় প্রায় সাড়ে ৪ শতাধিক ছাত্র-ছাত্রী রয়েছে। কিন্তু এ প্রতিষ্ঠানে কোন সরকারের ফ্যাসলটি বিল্ডিং বা একক অনুদান আসেনি। আমরা কমিটির সদস্য, শিক্ষক ও এলাকার কিছু সংখ্যক দানশীলের সহযোগিতায় মাদ্রাসার নতুন একটি ভবন শুরু করলেও তা এখন পর্যন্ত অর্থের অভাবে ক্লাস নেওয়ার উপযোগী করা সম্ভব হচ্ছে না। বর্তমানে শিক্ষার মান উন্নয়নের স্বার্থে মমিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যাক্ত ভবনে ক্লাস নিচ্ছেন শিক্ষকরা। তা যে কোন সময় ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের উপর ভেঙ্গে পড়তে পারে। এ আতঙ্কে ভোগছেন ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দসহ সকল অভিভাবকগন। একটু বৃষ্টি হলেই ক্লাসরুম ত্যাগ করে ছাত্র-ছাত্রীরা তাদের গৃহস্থানে চলে যেতে হয়।

    নব নির্মিত মাদ্রাসা ভবনটি ক্লাসের উপযোগী ও পুনঃনির্মাণ করতে জনপ্রতিনিধিসহ এলাকার দানশীল ব্যক্তিদের এগিয়ে আসার জন্য মাদ্রাসা ম্যানেজিং কমিটি ও শিক্ষকমন্ডলী আহ্বান জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here