চুনারুঘাটে কবরস্থানে পুকুর খনন কাজ বন্ধ করলেন ইউএনও

    0
    33

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬জুন,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের কৃষ্ণপুর, সাত্তালিয়া, হরিপুর গ্রামের শত বৎসরের পুরনো কবরস্থান ভেঙ্গে পুকুর খনন করায় কাজ বন্ধ করে দিয়েছে চুনারুঘাট উপজেলা প্রশাসন। জানা যায়, হবিগঞ্জ জেলা পরিষদের আওতাধীন চুনারুঘাট উপজেলায় সরকারিভাবে ৫টি পুকুর খননের কর্মসূচি হাতে নেয়া হয়।

    উক্ত কাজের অংশ হিসেবে সাত্তালিয়া কৃষ্ণপুর গ্রামের শত বৎসরের পুরনো কবরস্থানে পুকুর খননের কাজ শুরু হয়। নিয়োগকৃত ঠিকাদার এলাকাবাসীর সাথে যোগাযোগ না করে এক্সভেটর মেশিন দিয়ে কবরস্থানের চর্তুদিকে মেশিন দিয়ে শত শত কবর ভেঙ্গে বেহালে পরিণত করেছে। যা ওই এলাকার সাধারণ মুসল্লীদের ধর্মীয় অনূভূতিতে আঘাত আনে। স্থানীয় এলাকাবাসীরা উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবাল এর সাথে মোবাইল ফোনে বিষয়টি জানালে তড়িৎ গতিতে মঙ্গলবার দুপুরের দিকে চুনারুঘাট সহকারী কমিশনার (ভূমি) মোঃ সিরাজুল ইসলাম ঘটনাস্থলে পৌছে সরেজমিনে শত শত কবরগুলি বেহালে পরিণত অবস্থায় দেখে উক্ত পুকুর খননের কাজটি বন্ধ করে দেন।

    উক্ত ঘটনায় মঙ্গলবার স্থানীয় শত শত এলাকাবাসীরা লিখিত গণস্বাক্ষর দিয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন এবং অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক, হবিগঞ্জ, চেয়ারম্যান, হবিগঞ্জ জেলা পরিষদ ও সহকারী কমিশনার (ভূমি), চুনারুঘাট বরাবরে প্রেরণ করেন। উক্ত অভিযোগে এলাকাবাসীর পক্ষ থেকে সাংবাদিক ফারুক মিয়া বাদী হয়ে উক্ত অভিযোগটি দায়ের করেন। উক্ত কবরস্থানের বিষয়টি নিয়ে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here