গৃহহীনদের গৃহ প্রদান শেখ হাসিনার অবিস্মরণীয় পদক্ষেপঃপরিবেশমন্ত্রী

0
61
গৃহহীনদের গৃহ প্রদান শেখ হাসিনার অবিস্মরণীয় পদক্ষেপঃপরিবেশমন্ত্রী
গৃহহীনদের গৃহ প্রদান শেখ হাসিনার অবিস্মরণীয় পদক্ষেপঃপরিবেশমন্ত্রী

এম এম সামছুল ইসলাম, জুড়ী (মৌলভীবাজার): পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী আলহাজ মোঃ শাহাব উদ্দিন এম পি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামীলীগ সরকারের উদ্যোগে গৃহহীন জনগণকে গৃহপ্রদান জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এক অবিস্মরণীয় পদক্ষেপ। তিনি বলেন, এযাবৎ অনেক সরকার এসেছে, কোনো সরকার প্রধান এত বিপুল পরিমাণ গৃহহীনকে গৃহ নির্মাণ করে দেওয়ার কথা চিন্তাও করেনি। জাতির পিতার কন্যা সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করে প্রমাণ করেছেন, “যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।”

রোববার (২০ জুন ) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের অংশ হিসেবে মৌলভীবাজারের (বড়লেখা ও জুড়ী) উপজেলার ১শ ৮৫ টি গৃহহীন পরিবারের মাঝে চাবি ও দলিল প্রদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তব্য প্রদানকালে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন। পরিবেশমন্ত্রী উপস্থিত উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, সবাই মিলে একতাবদ্ধ হয়ে সমবায় সমিতি তৈরি করতে হবে। পরস্পরের সহযোগিতায় নিজেদের জীবনমান উন্নয়নে কাজ করার মন্ত্রী তাদের প্রতি আহবান জানান। উপকারভোগীদের সার্বিক আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, সামাজিক উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় তাদের পাশে আছেন। তাই নির্ভয়ে পরিবার পরিজন নিয়ে এখানে বাস করে নিজেদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখতে হবে।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী আজ ভার্চুয়ালী ৫৩ হাজার ৩শ ৪০ টি পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির তুলে দেয়া কার্যক্রমের উদ্বোধন করেন। মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় (২য় পর্যায়ে) ১শ ৫০টি গৃহের মধ্যে ১শ ৫ টি এবং জুড়ী উপজেলায় ১শ ৬৯ টি গৃহের মধ্যে ৮০টি গৃহ উপকারভোগীদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, জনপ্রতিনিধি , রাজনৈতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here