গাঁজা আসরের প্রতিবাদে মসজিদে তালাঃএলাকায় উত্তেজনা!

    0
    38

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮মে,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাটের মুছিকান্দি শাহ্ মাদার মোকামের নামে মদ গাঁজার আসরের প্রতিবাদ করলে এলাকাবাসীর বিরুদ্ধে পুলিশ কনষ্টেবল ও তার পিতা আব্দুল কদ্দুছ তালুকদারের হয়রানি মূলক মামলা এবং মসজিদে তালাবদ্ধ।

    এ নিয়ে এলাকায় মুছিকান্দি ও আদমপুর এলাকার মাঝে উত্তেজনা বিরাজ করছে।

    স্থানীয় সূত্র জানায়, চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের মুছিকান্দি গ্রামের জামে মসজিদ সংলগ্ন স্থানে আদমপুর গ্রামের আব্দুল কদ্দুছ তালুকদারের ছেলে পুলিশ কনষ্টেবল হাবিবুর রহমান ও পরাঝার গ্রামের সনজব আলীর ছেলে গাঁজাখোর ভন্ড পীর নামধারী আব্দুল মতিন সহ এক শ্রেণির গাঁজা ও মদ সেবনকারীদেরকে নিয়ে হাবিবুর রহমান প্রতি মাসে ছুটিতে এসেই ওই শাহ্ মাদার মোকামে মদ গাঁজার আড্ডা বসিয়ে এলাকার উঠতি বয়সের যুবক যুবতীসহ মসজিদ এবং এলাকাবাসীর বিভিন্ন প্রকার ক্ষতি ও যুব সমাজকে অবক্ষয়ের দিকে নিয়ে যায়।

    গত ২০ মে বিকালে স্থানীয় মেম্বার ও এলাকার লোকজনসহ মসজিদের ইমাম এ অসামাজিক কাজের প্রতিবাদ করলে হাবিবুর রহমান ও মতিন সহ তার লোকজন মসজিদের ইমাম আব্দুল মালেকের উপর হামলা চালায়। এ সময় আব্দুল মালেক গুরুতর আহত হলে চুনারুঘাট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান মেম্বার সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ওই মদ গাঁজার আসরের বিষয়ে সমাধানের চেষ্টা করলেও কনষ্টেবল হাবিবুর রহমানের পিতা আব্দুল কদ্দুছ সহ তার লোকজন ওই মুছিকান্দি জামে মসজিদে তালাবদ্ধ করে দেয়।

    ফলে মুসল্লীদের নিয়মিত জামাতে নামায পড়তে ব্যঘাতের সৃষ্টি হচ্ছে। এ নিয়ে মসজিদের মুসল্লী সহ এলাকার লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। অপরদিকে গতকাল শনিবার বিকালে স্থানীয় সাবেক মেম্বার মানিক মিয়ার চলাচলের রাস্তা আব্দুল কদ্দুছ গংরা কেটে ফেলে দেয়। এ ঘটনা স্থানীয় চেয়ারম্যান তাদেরকে বিতারিত করেন।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here