খুব শিগগিরই সেনা মোতায়েন করা হতে পারেঃসিইসি

    0
    8

    আমারসিলেট24ডটকম,১৩ডিসেম্বরঃ যে কোনো সময় দেশে সেনা মোতায়েন করা হতে পারে। তবে দেশের দুর্গম  এলাকাগুলোতে প্রথমে সেনাবাহিনী নামানো হবে বলে জানা যায়। এজন্য  আগেই সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ সাংবাদিকদেরকে একথা বলেন। তিনি আরও  বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে খুব শিগগিরই  নির্বাচন কমিশন বৈঠকে বসবে।
    এদিকে গত ২৫ নভেম্বর সন্ধ্যায় জাতির উদ্দেশে এক ভাষণে সিইসি কাজী রকিবউদ্দীন আহমেদ আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এ প্রেক্ষিতে ক্ষমতাসীন জোট নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি চালালেও প্রধান বিরোধী দল বিএনপি ও তার নেতৃত্বাধীন ১৮দলীয় জোট নির্বাচনে অংশ না নিয়ে বরং তা প্রতিহত করার ঘোষণা দেয়। সামপ্রতিক সময়ে নির্বাচনের তফসিল স্থগিত করার জন্যও বিরোধী দলের পক্ষ থেকে সরকারের কাছে দাবি জানানো হয়েছে।
    অপরদিকে, ক্ষমতাসীন মহাজোটের অংশীদার জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টিতে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে এখনো নানা জটিলতা বিরাজ করছে। প্রথমে নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিয়ে মনোনয়নপত্র জমা দেয়ার পর এইচএম এরশাদ নাটকীয়ভাবে ওই অবস্থান থেকে সরে আসেন। এ নিয়ে জাতীয় পার্টির মধ্যে বিরোধ অব্যাহত রয়েছে। এরশাদ এখনো নির্বাচনে না যাওয়ার অবস্থানে অটল থাকলেও তার স্ত্রী রওশন এরশাদ, জাপার প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদসহ অন্যান্য নেতাদের  সাথে এরশাদের মতবিরোধ চলছে। এরই মধ্যে গতকাল বৃহস্পতিবার নির্বাচন কমিশনের কাছে  চিঠি দিয়ে এরশাদ অনুরোধ জানিয়েছেন যেন কাউকে লাঙ্গল প্রতীক বরাদ্দ না দেওয়া হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here