খালেদা জিয়ার বিদেশে গমন অনিশ্চিত

0
108
খালেদা জিয়ার বিদেশে গমন অনিশ্চিত
খালেদা জিয়ার বিদেশে গমন অনিশ্চিত

নিজস্ব প্রতিনিধিঃ চিকিৎসা করার কথা বলে খালেদা জিয়ার বিদেশে গমন অনিশ্চিত। বিএনপি নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে সাজা স্থগিত রেখে বাসায় থাকার সুযোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তবে খালেদা জিয়ার সাজা বহাল রেখে বিদেশে যাওয়ার বিধান নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান ।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, চিকিৎসা বিদেশে করার জন্য বিএনপি’র পক্ষ থেকে আবেদন করতেই পারে সেই আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার কোন আইনি সুযোগ নেই। আমাদের আইনের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার আবেদনের বিষয়ে এমন কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান।

অপরদিকে বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল এর সিসিইউ’তে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে জানা গেছে।

প্রসঙ্গত গত ১০ এপ্রিল করোনা আক্রান্ত হন গত ২৭ এপ্রিল তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। গত সোমবার শ্বাসকষ্ট অনুভব করে খালেদা জিয়াকে ওই হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়।

প্রসঙ্গত শনিবার ৮মে রাত একটার দিকে খালেদা জিয়ার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন মেডিকেল টেকনোলজিস্ট মোঃ সবুজ যিনি প্রথম ও দ্বিতীয় দফায়ও খালেদার করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করেছিলেন প্রথম দফার পরীক্ষা খালেদা জিয়ার শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেলেও এবার দ্বিতীয় পরীক্ষায় তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি বলে সংবাদ মাধ্যমকে জানান মোঃ সবুজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here