কাদের মোল্লার ফাঁসি কার্যকর হওয়ায় ওয়ার্কার্স পার্টি ও যুব মৈত্রীর সন্তোষ

    0
    10

    আমারসিলেট24ডটকম,১৩ডিসেম্বরঃ মানবতাবিরোধী যুদ্ধাপরাধী কসাই কাদের মোল্লার ফাঁসি কার্যকর হওয়ায় ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরো সন্তোষ প্রকাশ করে বলে মুক্তিযুদ্ধের চেতনা উর্ধে তুলে ধরা ও অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ধারা এগিয়ে নিতে এটা এক ধাপ অগ্রগতি এবং মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি কিছুটা হলেও সম্মান প্রদর্শিত হলো। স্বজন হারা পরিবার গুলো স্বান্তনার জায়গা পেলো। আইনের শাসনের পথও প্রশস্ত হলো। পলিটব্যুরো মনে করে স্বাধীনতার ৪২ বছর পর প্রতিক্রিয়াশীল শক্তির দেশীয় বৈদেশিক শক্তির তীব্র বিরোধীতার মধ্যে এই বিচার প্রক্রিয়া কার্যকর করা ছিল অত্যন্ত দুরূহ চ্যালেঞ্জপূর্ণ কাজ। গণতান্ত্রিক সভ্য রাষ্ট্র ভিত্তির জায়গা সৃষ্টিতে বর্তমান সরকার ও সরকার প্রধান শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব, স্পেশাল ট্রাইব্যুনাল সহ বিচারিক প্রক্রিয়ার সকল সদস্যদের সীমাহীন পরিশ্রম জনগণের দীর্ঘ লড়াইয়ের এই ফসল ধরে রাখতে পরবর্তী বিচারের রায়গুলো কার্যকর করতে হবে।

    এদেশের জনগণ পৃথিবীর ইতিহাসে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে একটি স্বাধীন দেশ অর্জন করেছিল কিন্তু দীর্ঘ সময় ধরে দেশী-বিদেশী প্রতিক্রিয়াশীল শক্তি দেশটাকে অসাম্প্রদায়িক গণতান্ত্রিকতার বিরুদ্ধে ধর্মান্ধ প্রতিক্রিয়াশীল শক্তিকেই বিভিন্ন সময়ে সামরিক বেসামরিক লেবাসে প্রতিষ্ঠিত করেছে। যুদ্ধাপরাধীদের ধারাবাহিক বিচার প্রক্রিয়ায় সেই ধারাকে প্রতিহত করার যে সুযোগ সৃষ্টি হয়েছে তা পরিপূর্ণভাবে কাজে লাগাতে হবে। সেই লক্ষে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করতে হবে। মুক্তিযুদ্ধের অর্জন জাতীয়তা, নিরপেক্ষতা, গণতন্ত্র, সমাজতন্ত্রের মূলভিত্তি প্রতিষ্ঠিত করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

     

    রাজাকার কাদের মোল্লার ফাঁসি কার্যকরে যুব মৈত্রীর সন্তোষ প্রকাশ

     

    মহান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী ৭১-এর পাক বাহিনীর সহযোগী ও বহু নিরিহ মুক্তিযুদ্ধের পক্ষের সাধারণ মানুষ ছাত্র-কবির হত্যাকারী যুদ্ধাপরাধী খুনী রাজাকার-জামাত নেতা কাদের মোল্লার ফাঁসি গতকাল কেন্দ্রীয় কারাগারে কার্যকর হয়। এই ফাঁসি কার্যকরের মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হওয়ার ধারায় অবতীর্ণ হল। জামাত নেতা যুদ্ধাপরাধী রাজাকার কাদের মোল্লার ফাঁসি কার্যকর হওয়ায় মুক্তিযুদ্ধের পক্ষের মানুষের মধ্যে সস্তি¡ এবং সন্তোষ প্রকাশ করেছে। বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি মোস্তফা আলমগীর রতন ও সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স এক বিবৃতিতে জানিয়েছেন দীর্ঘদিনের লড়াই-এর ফল হিসেবে আইনী মাধ্যমে কাদের মোল্লার ফাঁসি হওয়ার বিজ্ঞ আদালত ও আইনজীবীদের নেতৃবৃন্দ অভিনন্দন জানান। নেতৃবৃন্দ আরো বলেন, যে সকল যুদ্ধাপরাধী কারাগারে অন্তরিন রয়েছে তাদের আইনী কার্যক্রম সম্পূর্ণ করে অবিলম্বে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য দাবি জানান ও মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী এবং যাদের বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ রয়েছে সেই যুদ্ধাপরাধী রাজাকার, আলবদর, আল-শামস্ বাহিনীর সাথে যুক্ত ছিলো তাদের দ্রুত আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

     

    গতকাল রাত অনুমানিক ১.২০ মিনিটের সময় সাতক্ষীরা সদর থানার সাতানি গ্রামে বৃটিশ বিরোধী আন্দোলনের নেতা প্রয়াত বিপ্লবী কেশব চন্দ্র সমাজদার ও বাংলাদেশ যুব মৈত্রী সাতক্ষিরা জেলা কমিটির সহসভাপতি বিপ্লব সমাজদার রাজার বাড়িতে ৭১-এর পরাজিত খুনী জামাত-শিবির চক্র সম্পূর্ণ ভিটা বাড়ী পুড়িয়ে দিয়েছে। সমাজদার পরিবারের সদস্যরা উদ্বাস্তুতে পরিণত হয়েছে। ৭১-এর পরাজিত খুনীরা আজ সারা দেশব্যাপী ১৮ দলের নামে খালেদা জিয়ার হুকুমে নাশকতা-অগ্নিকাণ্ড-হত্যা-খুন অব্যাহত রেখেছে।

    বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি মোস্তফা আলমগীর রতন ও সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স এক যুক্ত বিবৃতিতে জানিয়েছেন ১৮ দলীয় নেত্রী দেশব্যাপী জামাত-শিবিরকে দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের মানুষ হত্যার খেলায় মেতে উঠেছে। ১৮ দলের সাম্প্রদায়িক-অগণতান্ত্রিক রাজনীতির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধে  এগিয়ে আসতে হবে এবং মানুষের জান-মালের নিরাপত্তা দিতে সরকারকে যত্নশীল হতে হবে। নেতৃবৃন্দ সাতক্ষীরায় সমাজদার বাড়িতে আগুন হামলাসহ দেশব্যাপী বিএনপি-জামাতের নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত খুনীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করেন। প্রেস বিজ্ঞপ্তি।

     

     

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here