করোনা প্রতিরোধে স্বলদৈর্ঘ্য চলচ্চিত্র সুরক্ষা এলার্ট শ্রীমঙ্গলে

0
134
করোনা প্রতিরোধে স্বলদৈর্ঘ্য চলচ্চিত্র সুরক্ষা এলার্ট শ্রীমঙ্গলে
করোনা প্রতিরোধে স্বলদৈর্ঘ্য চলচ্চিত্র সুরক্ষা এলার্ট শ্রীমঙ্গলে

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা ভাইরাস প্রতিরোধে নির্মিত হয়েছে সচেতনতা মুলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সুরক্ষা এলার্ট’। জনগণকে সচেতন করতে ভিডিওটি নির্মাণ করেছে উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের ফেসবুক পেইজসহ স্যোসাল মিডিয়ায় ইতিমধ্যেই চলচ্চিত্রটি বেশ আলোরন সৃষ্টি করেছে।

গতকাল রোববার ১১ এপ্রিল  দিবাগত রাতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি উপজেলা প্রশাসনের ফেসবুক পেইজে মুক্তি দেওয়া হয়। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে দেখা যায়, শামীম নামের এক তরুণ পরিবারে মাস্ক ও অন্যান্য স্বাস্থ্যবিধি না মেনে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছে। স্বাস্থ্যবিধি না মানার কারনে সে কিছুদিনের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়। সে করোনা ভাইরাসে আক্রান্ত থাকাকালীন সময়ে তার বয়স্ক বাবা মা ছেলের সংস্পর্শে আসার কারনে তারাও করোনায় আক্রান্ত হয়। ছেলের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো থাকার কারনে সে কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে উঠে কিন্তু তার বয়স্ক মা বাবা করোনা থেকে মুক্ত হতে পারেনি। তাদের শরীরে  ইমুউনিটি দুর্বল থাকায় করোনায় আক্রান্ত হয়ে মারা যায়।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় করেন অবিনাস আচার্য, ইপা বড়–য়া, অনির্বান সেনগুপ্ত, আব্দুল ওয়াহিদ, পিয়াল আহমেদ। চলচ্চিত্রটির কাহিনী লিখেছেন গল্পকার কপিল কুরি। চলচ্চিত্রটি পরিচালনা করেন নাগরদোলা ফিল্মের পরিচালক শিমুল তরফদার।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সুরক্ষা এলার্ট’র একটি দৃশ্যে বৃদ্ধ পিতাকে হাসপাতালে স্থানান্তর করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, করোনার ২য় ধাপে সারাদেশে প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। তরুণরাই বেশী স্বাস্থ্যবিধি অমান্য করে বাহিরে ঘুরাফেরা করছেন। আমরা ভ্রাম্যমান আদালত পরিচালনা করছি। এর সাথে সাথে স্যোসাল মিডিয়ার ম্যাধ্যমে আমরা সচেতনতা মুলক কার্যক্রম পরিচালনা করছি। এরই ধারাবাহিকতায় আমরা এই সচেতনতা মুলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মানের উদ্যোগ নিয়েছি। এই ভিডিওটি দেখলে তরুণরা সচেতন হবে বলে আমরা মনে করি। ভিডিওটি আমাদের ফেসবুক পেজ ‘উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল’ এর রয়েছে। আমরা আশা করছি নিজের কথা পরিবারের কথা ভেবে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন এবং নিজেকে ও পরিবারসহ জাতিকে সুস্থ রাখতে সহযোগিতা করবেন।

https://web.facebook.com/nazrul.islam.du/videos/3815577425227653

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here