শ্রীমঙ্গলে করোনা পজিটিভ ছয় মাসের অন্তঃসত্ত্বা নাট্যাভিনেত্রী মৌসুমী নাগের মৃত্যু

0
814
শ্রীমঙ্গলে করোনা পজিটিভ ছয় মাসের অন্তঃসত্ত্বা নাট্যাভিনেত্রী মৌসুমী নাগের মৃত্যু

জহিরুল ইসলাম নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নাট্যাঙ্গনের নিবেদিত প্রাণ ছয় মাসের অন্তঃসত্ত্বা মৌসুমী নাগ মৌ (৩৬) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।
আজ মঙ্গলবার (২০ জুলাই ২০২১) ভোরে মৌলভীবাজার সদর হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয় ।

এছাড়াও মৌসুমী নাগ মৌ শ্রীমঙ্গল থিয়েটারের নাট্য বিষয়ক সম্পাদক ছিলেন। তার স্বামীর নাম পঙ্কজ কুমার নাগ সাজু। বৃহত্তর সিলেটের নামকরা নাট্য অভিনেত্রী হিসেবে সুনাম কুড়িয়েছেন।
এছাড়াও কালিঘাট চা বাগান কিশোরী ক্লাবের আবৃত্তির শিক্ষক হিসেবেও কাজ করতেন। অসংখ্য পথ নাটক, মঞ্চ নাটকের পাশাপাশি দেশ বিদেশের বিভিন্ন টেলিভিশনের ধারাবাহিক ও নাটকে কাজ করেছেন । সিলেট বিভাগের সেরা অভিনয় শিল্পী ছিলেন তার মৃত্যুতে শ্রীমঙ্গল সাংস্কৃতিক অঙ্গণে সুখের ছায়া নেমে এসেছে ।মৌসুমী নাগ ছিলেন প্রয়াত নাট্যজন নাট্য নির্মাতা নিহারেন্দু করের ভাগ্নি।
শ্রীমঙ্গল থিয়েটারের কোষাধ্যক্ষ রুপক দত্ত বলেন, মৌসুমী আমাদের থিয়েটারে একজন নিবেদিত প্রান ছিলো।সে মঞ্চ নাটক,পথ নাটকসহ বিভিন্ন টেলিভিশনের ধারাবাহিক ও প্যাকেজ নাটকে অভিনয় করেছে। তার মৃত্যুতে আমাদের শ্রীমঙ্গলের নাট্যাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। পরিবারে তার স্বামী ও ৭ বছরের পুত্র সন্তান রয়েছে।তাদের ৩ জনের সংসারে অনাবিল সুখ ছিলো।
পারিবারিক সুত্রে জানা যায়, গত ৮ জুলাই তিনি শারীরিকভাবে অসুস্থতা বোধ করলে বাসায় রেখে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে গত ১৫ জুলাই তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার করোনা সেম্পল পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে।
মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের আই সি ইউ ইনচার্জ ও এনেস্থেসিওলজিস্ট ডা. এনাম উর রশীদ দীপু বলেন, প্রথম যখন আমাদের হাসপাতালে মৌসুমী নাগ ভর্তি হন তখন আমাদের আইসোলেশনে ভর্তি ছিলেন। তারপর তার হাই ফ্লো অক্সিজেন দেয়ার প্রয়োজন দেখা দেয়। পরবর্তীতে আমরা তাকে আইসিইউ বেডে নিয়ে আসি। হাই ফ্লো অক্সিজেন শুরুর সাথে সাথে প্রয়োজনীয় সব ঔষধ দেওয়া হয়। অক্সিজেন হাইফ্লো দিয়ে দিলেও তার অবস্থা ক্রমশ খারাপের দিকে যাচ্ছিলো। একে তো কোভিড নিউমোনাইটিস তার উপর তিনি অন্তঃসত্তা ছিলেন । তাই অনেকটাই কম ইমুউনিটিতে ভুগছিলেন। ৩/৪ দিন অনেক চেষ্টা করার পরও আমরা তাকে সুস্থ করে তুলতে পারলাম না।

তার এই অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন অনুমতি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ডা. মো. আব্দুস শহীদ এমপি। এছাড়া বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন থেকে শোক জানানো হয়। স্বাস্থ্যবিধি মেনে উপজেলা সৎকার কমিটি আজ মঙ্গলবার দুপুরে স্থানীয় শ্মশানে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পূর্ণ করা হয়।