কমলগঞ্জের আদমপুর বিদ্যালয়ে ১১১বছর পূর্তি উৎসব

    0
    49

    কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার প্রাচীণ বিদ্যাপীঠ আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এ বছর প্রতিষ্ঠার ১১১ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষ্যে আগামী ৫ সেপ্টেম্বর স্কুলে প্রাক্তণ ছাত্র পূণঃমিলনী উৎসবের আয়োজন করা হয়েছে। এসএমসি ও প্রাক্তণ ছাত্র পূণঃমিলনী কমিটির উদ্যোগে এ উৎসব সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গস্খহণ করা হয়েছে।এসএমসি সভাপতি ও আয়োজক কমিটির আহবায়ক ইউপি সদস্য বশির বক্স জানান, ঐতিহ্যবাহী এ প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষার হাতেখড়ি নিয়ে এখন অনেকেই দেশে বিদেশে নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত ও স্বনামধন্য।

    পূণঃমিলনী উৎসব উপলক্ষ্যে সকলের মিলন মেলায় পরিণত হবে প্রিয় পাঠশালা। এ উৎসবে সাফল্যমন্ডিত করতে সাংবাদিক শাব্বির এলাহীকে সদস্য সচিব কওে এশটি উদযাপন কমিটি করা হয়েছে। মূলতঃ সকলের সহযোগীতায় এ উৎসব তথা আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ঐতিহ্য ধরে রেখে এগিয়ে যাবে। আয়োজক সূত্রে জানা যায়, উৎসবের দিন বৃহষ্পতিবার সকালে জাতীয় সংগীত পরিবেশনসহ জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচীর উদ্বোধন হবে। এয়াড়াও সারাদিন বর্নিল শোভাযাত্রা, উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মৃতিচারণ মূলক আনন্দ বিনিময়, নাটিকা ও দেশের নামকরা তারকা শিল্পীদের অংশগ্রহণে কনসার্ট পরিবেশিত হবে।

    এ স্কুলের প্রাক্তণ শিক্ষার্থী কমলগঞ্জ উপজেলা উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, কমলগঞ্জ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইফুর রহমান, সংস্কৃতিকর্মী সাদেক হোসেন,জুয়েল মাহমুদ, রাহেল মিয়া প্রমূখ বলেন, যে পাঠশালায় আমাদের শিক্ষাজীবনের হাতেখড়ি, সে পাঠশালার ১১১ বছর পূর্তিতে এ রকম একটি অনুষ্ঠানের আয়োজন করায় আমরা খুবই অভিভূত। অধীর আগ্রহে তারা সে উৎসবের অপেক্ষা করছেন।

    আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারা বেগম মুন্নী, শিক্ষানূরাগী সদস্য হেলেন বেগম ও এসএমসি সহসভাপতি জসিম উদ্দিন বাদশা,সদস্য আব্দুস শহীদ অনুষ্ঠানের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। তারা বহুল প্রত্যাশিত এ অনুষ্ঠানের সফলতার জন্য সকলের সহযোগীতা ও উপস্থিতি কামনা করছেন।