ওমরাহ পালন করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

    0
    18

    আমারসিলেট24ডটকম,২৩নভেম্বরঃ  পবিত্র ওমরাহ হজ্জ পালন উপলক্ষে সৌদি আরবে তিন দিনের এক সরকারি সফর শেষে আজ শনিবার রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে মহানবী হযরত মুহাম্মদ (দঃ) এর রওজা মোবারক জিয়ারত করতে জেদ্দা থেকে শুক্রবার সন্ধ্যায় তিনি মদিনা শরিফে যান। এ সময় মদিনা  শরিফের ডেপুটি গভর্নর প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে তাকে অভ্যর্থনা জানান।
    শুক্রবার রাতে প্রধানমন্ত্রী মসজিদে নববীতে(দঃ) নামাজ আদায় এবং মহানবীর (দঃ) রওজা মোবারক জিয়ারত করেন। প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, ডা. দীপুমনি এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ তার সঙ্গে রয়েছেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার মক্কায় পবিত্র ওমরাহ পালনের লক্ষ্যে তিন দিনের সফরে সৌদি আরব এসেছেন।পবিত্র ওমরাহ পালন শেষে প্রধানমন্ত্রী বাংলাদেশ ও এর জনগণের কল্যাণ এবং মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি এবং অগ্রগতি কামনা করে মোনাজাত করেন। পরে তিনি পবিত্র মক্কায় মসজিদুল হারামে জুমার নামাজ আদায় করেন।
    তারও আগে পবিত্র ওমরাহ পালনের জন্য গত বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিটে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী। শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টায় বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে জেদ্দা পৌঁছান। এর পর প্রধানমন্ত্রী সড়ক পথে মক্কায় যান। সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সৌদি সরকারের বিভিন্ন কর্মকর্তা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।
    শুক্রবার রাতে প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ জানান, পবিত্র মক্কায় ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী। এ সময় তার সঙ্গে সফরসঙ্গীরা ছাড়াও ছিলেন সৌদি আরবে নিয়োজিত বাংলাদেশি রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম, বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল নাজমুল ইসলাম, কনসাল হজ মো. আসাদুজ্জামানসহ সৌদি দূতাবাস ও কনস্যুলারের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এরপর জুমার নামাজ আদায় করে মদিনা মনোয়ারায়  যান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here