এ্যাপে চাল কেনার সেবাটি সম্প্রসারণ করতে যাচ্ছে সরকার

0
96
এ্যাপে চাল কেনার সেবাটি সম্প্রসারণ করতে যাচ্ছে সরকার

নুরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ আগামী আমন মৌসুমে এ্যাপে চাল কেনার সেবাটি নতুন করে আট বিভাগের আরও ১৬ উপজেলায় সম্প্রসারণ করতে যাচ্ছে সরকার। এজন্য ‘ডিজিটাল চাল সংগ্রহ ব্যবস্থাপনা’ সফটওয়্যারটি সম্প্রসারণে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকদের নতুন উপজেলা ও সংশ্লিষ্ট উপজেলার এলএসডি ও সিএসডির তালিকা পাঠাতে বলেছে খাদ্য অধিদফতর।

সম্প্রতি ঢাকা, খুলনা, রংপুর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রাজশাহী ও ময়মনসিংহের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। নতুন আরও ১৬টি উপজেলা যুক্ত হওয়ায় আগামী আমন মৌসুমে সরকার মোট ২২৬টি উপজেলায় এ্যাপের মাধ্যমে চাল কিনবে।

আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, ‘ডিজিটাল চাল সংগ্রহ ব্যবস্থাপনা’ সফটওয়্যারটি চলতি বোরো মৌসুমে ২১০টি উপজেলায় পরীক্ষামূলকভাবে বাস্তবায়ন করা হয়েছে। সফটওয়্যারটি আগামী আমন মৌসুমে আরও সম্প্রসারণের লক্ষ্যে ৮ বিভাগের ১৬টি নতুন উপজেলাকে সংযুক্ত করে বাস্তবায়ন করার সিদ্ধান্ত হয়েছে। সেই লক্ষ্যে প্রতিটি বিভাগের ২টি করে নতুন উপজেলা এবং সংশ্লিষ্ট উপজেলার এলএসডি ও সিএসডির (যদি থাকে) তালিকা একটি ছক অনুযায়ী পাঠানোর জন্য আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকদের নির্দেশনা দেয়া হয়েছে ওই চিঠিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here