ঈদ উপলক্ষ্যে অগ্রিম টিকেট বিক্রিও বিশেষ ট্রেন

    0
    29

    আমারসিলেট 24ডটকম,০২অক্টোবর:আসন্ন পবিত্র ঈদুল আদহা উপলক্ষে ঘরমুখী যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ের ঢাকা ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে আজ বুধবার থেকে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে।রেলওয়ের সূত্রে জানা যায়, ১১ অক্টোবর যাত্রার টিকেট ২ অক্টোবর, ১২ অক্টোবর যাত্রার টিকেট ৩ অক্টোবর, ১৩ অক্টোবর যাত্রার টিকেট ৪ অক্টোবর, ১৪ অক্টোবর যাত্রার টিকেট ৫ অক্টোবর এবং ১৫ অক্টোবর যাত্রার টিকেট ৬ অক্টোবর বিক্রি হবে। এছাড়া ঈদ ফেরত যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে রেলওয়ের পশ্চিমাঞ্চলের রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় আন্তঃনগর ট্রেনের টিকেট আগামী ৯ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তত্ত্বাবধানে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্রি করা হবে। এ সময় ঈদের বিশেষ ট্রেনের অগ্রিম টিকেটও বিক্রি করা হবে।
    রেলওয়ে সূত্র থেকে আরও জানা যায়, ১৮অক্টোবর যাত্রার টিকেট ৯ অক্টোবর, ১৯ অক্টোবর যাত্রার টিকেট ১০ অক্টোবর, ২০ অক্টোবর যাত্রার টিকেট ১১ অক্টোবর, ২১ অক্টোবর যাত্রার টিকেট ১২ অক্টোবর এবং ২২ অক্টোবর যাত্রার টিকেট ১৩ অক্টোবর বিক্রি করা হবে। একজন যাত্রীকে সর্বোচ্চ ৪টি আসনের টিকেট দেয়া হবে। বিক্রিত অগ্রিম টিকেট ফেরত নেয়া হবে না। এ সময় অগ্রিম টিকেটের পাশাপাশি চলতি টিকেট বিক্রির ও ব্যবস্থা থাকবে।
    আগামী ১৫ ও ১৬ অক্টোবর ঢাকা-কলকাতা-ঢাকা রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকবে। প্রকৃত যাত্রীরা যাতে অগ্রিম টিকেট সংগ্রহ করতে পারেন সে লক্ষ্যে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে ঈদ উপলক্ষে আন্তঃনগর, মেইল ও এক্সপ্রেস ট্রেনের পাশাপাশি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে। এছাড়া যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ট্রেনগুলোতে ১২২টি অতিরিক্ত বগিও সংযোজন করা হবে বলে জানায় রেলওয়ে সূত্র ।

    এদিকে কিশোরগঞ্জে রেলের বগি লাইনচ্যুত হয়ে  কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে রেল চলাচল বন্ধ রয়েছে। আজ বুধবার বেলা পৌনে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ইতিমধ্যে বগি উদ্ধারকারী রেল ঘটনাস্থলের উদ্দেশে রওয়ানা হয়েছে। তবে এখনও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
    এ ব্যাপারে কিশোরগঞ্জ স্টেশন মাস্টার জানান, আজ সকালে ভৈরব থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী একটি লোকাল ট্রেন-১৪১ আউটার সিগন্যাল পার হয়েই কিশোরগঞ্জের শুলাকিয়া এলাকায় এসে লাইনচ্যুত হয়। এতে ট্রেনটির ইঞ্জিনবগিসহ এর পরের বগিটিও লাইনচ্যুত হয়। এতে কেউ হতাহত না হলেও কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে রেল চলাচল বন্ধ রয়েছে। খবর পেয়ে ভৈরব থেকে উদ্ধারকারি ট্রেন-রিলিফ রওয়ানা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here