ইউএনও নজরুল শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত

    0
    21

     

     

     

    মিনহাজ তানভিরঃ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯-এ মৌলভীবাজার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাচিত হয়েছেন শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় তাঁকে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯-এ মৌলভীবাজার জেলায় শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নির্বাচিত করা হয়েছে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে নজরুল ইসলাম শ্রীমঙ্গল উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোতে মিড-ডে-মিল চালু, শিক্ষার্থীদের নীতি-নৈতিকতা তৈরিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ, শিশুদের স্কুলগামী করতে উদ্ধুদ্ধকরণ, স্কুলগুলোতে অভিভাবক ও মা সমাবেশ আয়োজন, ঝরে পড়া রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ, প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখা, ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠীর শিশুদের স্কুলগামী করা, দুর্গম ও পাহাড়ী এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিশুদের স্কুলগামী করতে শিক্ষা উপকরণ যেমন- বাইসাইকেল, স্কুলব্যাগ, টিফিন বক্স, ডিকশেনারী, বই, খাতা, কলম প্রভৃতি বিতরণের মাধ্যমে শ্রীমঙ্গল উপজেলার প্রাথমিক শিক্ষার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন।

            ছবিটিতে দেখা যাচ্ছে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম একজন খাসিয়া কিশোরের সাথে প্রাণবন্ত

    শ্রীমঙ্গল উপজেলার উন্নয়ন সম্পর্কে তার সাথে আলোচনা থেকে জানা যায় তিনি বলেন সম্প্রতি এই উপজেলাকে ভিক্ষুক মুক্ত করার পরিকল্পনা করা হয়েছে এর প্রেক্ষিতে ৪২০ জন ভিক্ষুককে স্বাবলম্বী করার জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।তিনি আরো জানিয়েছেন উপজেলার কালাপুর ইউনিয়নে প্রথমে এর কার্যক্রম শুরু হচ্ছে।

    উল্লেখ্য নজরুল ইসলাম গত বছরের সেপ্টেম্বর মাসে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় উপজেলা নির্বাহী  (ইউএনও) হিসেবে যোগদান করেন। তিনি কিশোরগঞ্জ জেলা কটিয়াদী এলাকার কৃতি সন্তান, শুরু থেকে তিনি একজন সদালাপী সরলমনা, প্রাণবন্ত এবং সৃজনশীল কর্মবীর হিসেবে ইতিমধ্যে এখানকার জনমানুষের মনে ঠাঁই করে নিয়েছেন।