বৃটেনে ক্বেরাত প্রতিযোগিতাঃআহলে সুন্নাত ওয়াল জামায়াত

    0
    11

    আমারসিলেট24ডটকম,০৯জানুয়ারী,এম,,সালাম বিপুল উৎসাহ-উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশে বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরে ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টারে গত বুধবার ইউকে আহলে সুন্নাত ওয়াল জামায়াত ওয়েলস রিজিয়নের উদ্যোগে এক ক্বেরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

    আহলে সুন্নাত ওয়াল জামায়াত ওয়েলসের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছুরুক মিয়ার সভাপতিত্বে  এবং বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হান্নানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী চেয়ারম্যান হযরতুল আল্লামা অধ্যক্ষ শেখ মোঃ আব্দুল করিম সিরাজনগরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কার্ডিফ কাউন্টি কাউন্সিলর আলী আহমদ, শাহজালাল মসজিদের সাবেক ট্রাস্টি আলহাজ্ব মো. গোলাম মোস্তফা, মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আলী আকবর, মসজিদ কমিটির সেক্রেটারি মনসুর আহমদ মকিস, শাহজালাল মসজিদের খতীব মাওলানা হাফিজ মোঃ বদরুল হক, জালালিয়া মসজিদের খতীব হাফিজ মাওলানা মোঃ বশির উদ্দিন ও অধ্যক্ষ মাওলানা  মুফতি মোঃশিব্বির আহমদ।আহলে সুন্নাত ওয়াল জামায়াত ওয়েলসের সেক্রেটারি আব্দুল মালিক, ক্বারী মোজাম্মেল আলী, আবু তাহের চৌধুরী প্রমুখ।

    শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী মোঃ সেলিম আহমদ।ক্বেরাত প্রতিযোগিতায় অর্ধশতাধিক ছেলে-মেয়েরা অংশগ্রহণ করে। বিচারক মন্ডলীর সিদ্ধান্ত অনুযায়ী ছেলেদের গ্র“পে ১২ বছরের নিচে ১ম হয়েছে মোঃ জামি চৌধুরী, ২য় স্থানে আহসানুল আলম আহসান ও ৩য় পুরস্কার পেয়েছে গোলাম মোহাম্মদ।

    ১২ থেকে ১৮ বছর ছেলেদের গ্র“পে প্রথম স্থান লাভ করেছে আলমগীর আলম রিফাত, ২য় স্থান অধিকার করেছে মো. আহসান চৌধুরী ও ৩য় স্থান লাভ করেছে আব্দুল হামিদ।মেয়েদের গ্র“পে প্রথম হয়েছে তাহমিদা চৌধুরী, ২য় আয়শা কুরেসী ও ৩য় স্থান পেয়েছে তাহমিদা চৌধুরী।

    প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ আল্লামা শেখ মোঃ আব্দুল করিম সিরাজনগরী আহলে সুন্নাত ওয়াল জামায়াতের এই মহতি অনুষ্ঠানের জন্য কমিটির সবাইকে ধন্যবাদ জানিয়ে অংশ গ্রহণকারী সকল প্রতিযোগি ও পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here