আন্তর্জাতিক দুটি ফ্লাইট শাহজালালে নামতে না পেরে সিলেটে অবতরণ

0
122

চট্টগ্রাম কক্সবাজার ও বরিশাল বিমানবন্দরে বিমান উড্ডয়ন-অবতরণ কার্যক্রম বন্ধ

আমার সিলেট ডেস্কঃ ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দরে উড্ডয়ন-অবতরণ কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।
আজ সোমবার ২৪ অক্টোবর এ বিষয়ে নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।
ফলে এসব গন্তব্যের নির্ধারিত ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে আজ সন্ধ্যা ৭টা পর্যন্ত দুটি আন্তর্জাতিক ফ্লাইট শাহজালালে নামতে না পেরে সিলেটের ওসমানী বিমানবন্দরে অবতরণ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে উপকূলীয় অঞ্চলের তিন বিমানবন্দর চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর বন্ধ থাকবে। বন্ধের আদেশটি সোমবার বিকেল ৩টা থেকে আগামি কাল মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত কার্যকর থাকবে। এ বিষয়ে প্রয়োজনীয় নোটিশ জারি করা হয়েছে। আবহাওয়া পরিস্থিতি বিবেচনা সাপেক্ষ পরে উড্ডয়ন কার্যক্রম পুনরায় চালু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, ‘উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণ স্বাভাবিক রয়েছে। আবহাওয়া পরিস্থিতি অনুযায়ী সংশ্লিষ্ট এয়ারলাইনসের পাইলটের সিদ্ধান্ত অনুযায়ী দু-একটি ফ্লাইট ডাইভার্ট হয়েছে। আমরা নিয়মিত আবহাওয়ার আপডেট নিচ্ছি।’

বিমানবন্দর সূত্র জানায়, আবহাওয়ার অনুকূল না থাকার কারণে সন্ধ্যায় ইউএস-বাংলা এয়ারলাইনসের চেন্নাই থেকে ঢাকাগামী একটি উড়োজাহাজ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিবর্তে বিকেল সোয়া ৪টায় সিলেটের ওসমানী বিমানবন্দরে অবতরণ করেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিঙ্গাপুর থেকে ঢাকাগামী একটি ফ্লাইট সন্ধ্যা ৭টায় সিলেটে অবতরণ করেছে। এ ছাড়া সৌদিয়া এয়ারলাইনসের একটি কার্গো উড়োজাহাজ চীনের গুয়াংজুতে অবতরণ করেছে।সূত্র কালের কণ্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here