আজ বিশ্ববরেণ্য চিত্র শিল্পী এস,এম,সলতানের মৃত্যু বার্ষিকী

    0
    31

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০অক্টোবর,নড়াইল প্রতিনিধিঃনানা আয়োজনে নড়াইলে বিশ্ববরেণ্য য চিত্র শিল্পী এস, এম , সলতানের ২৩ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। আজ মঙ্গলবার ১০ অক্টোবর দিনটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও এস, এম, সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এস এম সুলতান কমপ্লেক্স ও শিশুস্বর্গে কোরআন খানি, শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা, শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন ও মাজার জিয়ারত, আলোচনা সভা , দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

    জেলা প্রশাসন, এস, এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এস,এম, সুলতান বেঙ্গল চারুুকলা মহাবিদ্যালয়সহ সরকারি ও বে-সরকারি বিভিন্ন সমাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন করা হয়। পরে শিশুস্বর্গের সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী।

    এ সময় স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উ-পরিচালক মোঃ সিদ্দিকুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোঃ মাহবুবুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ আলমগীর সিদ্দিকী ,এস,এম, সুলতান বেঙ্গল চারুুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অশোত কুমার শীলসহ সহ অনেকে উপস্থিত ছিলেন। চিত্রাংকন প্রতিযোগীতায় শতাধিক শিশু প্রতিযোগী অংশ গ্রহন করে।
    উল্লেখ্য , বিশ্ববরেণ্য এই শিল্পী ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিরিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here