আজ গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫০তম মৃত্যু বার্ষিকী

    0
    6

    আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ আজ বৃহস্পতিবার গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫০তম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবীসহ বিভিন্ন  সংগঠনের পক্ষ থেকে পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, মহান এ নেতার মাজারে পুস্পস্তবক অর্পণ, কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল। এ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা আলাদা বাণী দিয়েছেন। বাণীতে রাষ্ট্রপতি বলেন, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর জীবন ও কর্ম নতুন প্রজন্মকে গণতান্ত্রিক চিন্তা-চেতনায় উদ্বুদ্ধ করবে।
    হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী এক উজ্জ্বলতম নাম। গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্র প্রতিষ্ঠা ও বিকাশে যে অবদান রেখে গেছেন, তা এ অঞ্চলের জনগণ শ্রদ্ধার সাথে স্মরণ করে।
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা  তার বাণীতে বলেন, গণতন্ত্রের অগ্রযাত্রা ও রাজনৈতিক সংকট নিরসনে মহান নেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দীর জীবন ও আদর্শ জাতিকে প্রেরণা জোগাবে। তিনি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন উপমহাদেশের মুসলমান সমাজের আর্থসামাজিক উন্নয়ন ও রাজনৈতিক স্বার্থ রক্ষার সংগ্রামে হোসেন শহীদ সোহরাওয়ার্দী ছিলেন উচ্চকন্ঠ। তাঁর দক্ষ পরিচালনায় গণমানুষের সংগঠন আওয়ামী লীগ আরো বিকশিত হয়। তাঁর সুযোগ্য উত্তরসূরি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জিত হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here