Friday 26th of February 2021 10:54:53 PM
Thursday 28th of January 2021 08:28:30 PM

কমিউনিটি রেডিওতে কোভিড-১৯ এর টিকাদান কর্মশালা

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
কমিউনিটি রেডিওতে কোভিড-১৯ এর টিকাদান কর্মশালা

বাংলাদেশ এনজিওস নেওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি) এর উদ্যোগে মহামারী “কোভিড-১৯ এর টিকাদান বিষয়ক কমিউনিটি রেডিও মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি ও অপপ্রচার প্রতিরোধ” শীর্ষক একটি অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার উদেশ্য ছিল, জনস্বাস্থ্য এবং আর্থ-সামাজিক দৃষ্টিকোণ থেকে কোভিড-১৯ টিকার গুরুত্ব, টিকা গ্রহণে কমিউনিটির সাধারণ মানুষকে উৎসাহিত করা এবং টিকাদান কর্মসূচি নিয়ে জনমনে সৃষ্ট বিভ্রান্তি দূর করার উপায় নিয়ে কমিউনিটি রেডিও করণীয় স্থির করা। সম্প্রচাররত ২০টি কমিউনিটি রেডিও থেকে মোট ৩০জন সম্প্রচারকারী এ কর্মশালায় অংশগ্রহণ করেন।

বিএনএনআরসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা এইচএম বজলুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে কর্মশালার সূচনা হয়। তিনি কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচির সরকারী পরিকল্পনা সংক্ষেপে উপস্থাপন করেন। কর্মশালায় অংশগ্রহণকারীগণ টিকাদান কর্মসূচি বিষয়ক সরকারের গৃহীত কার্যক্রম এবং টিকা গ্রহণের গুরুত্ব, টিকা গ্রহণে জনগণকে উদ্বুদ্ধকরণ এবং টিকা গ্রহণ পরবর্তী সম্ভাব্য শারীরিক সমস্যা, টিকাদান কর্মসূচি নিয়ে জনমনে সৃষ্ট আতঙ্ক, মিথ্যা তথ্য চিহ্নিতকরণ, ভুল ধারণা, গুজব এবং অপপ্রচার বিস্তার রোধ, বিজ্ঞান ভিত্তিক তথ্য সরবরাহ এবং টিকাদান কর্মসূচিতে দলিত ও সুবিধাবি ত জনগোষ্ঠী যেমন- নাপিত, ঝাড়–দার, মুচি, কামার, জেলে, হিজড়া সম্প্রদায়, প্রতিবন্ধী ব্যক্তি এবং ঝুঁকিতে রয়েছে এমন অন্যান্য প্রান্তিক সম্প্রদায়ভূক্ত জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি নিশ্চিতকরণ বিষয় নিয়ে আলোচনা করেন ও এ বিষয়ে কমিউনিটি রেডিওর মাধ্যমে দ্রুত জনসচেতনতামূলক প্রচারণা শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

বিএনএনআরসি’র সমন্বয়ক প্রতিভা ব্যানার্জী কমিউনিটি রেডিওতে কোভিড-১৯ টিকাদান সম্পর্কিত প্রচারণার অনুষ্ঠানের জন্য একটি আউটলাইন উপস্থাপন করেন এবং অংশগ্রহণকারীগণ আলোচনার মাধ্যমে তা চূড়ান্ত করেন।
আশা করা যায়, কমিউনিটি রেডিওর এই জনসচেতনতামূলক প্রচারণার মাধ্যমে সাধারণ মানুষ সরকারী পরিকল্পনা অনুযায়ী কোভিড ১৯ এর টিকা গ্রহণে আগ্রহী হবেন এবং প্রতিবেশীদেরও উদ্বুদ্ধ করবেন। বিএনএনআরসি’র সমন্বয়ক মার্ক মানস সাহা কর্মশালাটি স ালনায় করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc