Friday 26th of February 2021 04:17:47 PM
Saturday 23rd of January 2021 03:20:57 PM

শ্রীমঙ্গলে ৩০০পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন

উন্নয়ন ভাবনা, বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
শ্রীমঙ্গলে ৩০০পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন

দেশব্যাপী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন”

নূর মোহাম্মদ সাগর শ্রীমঙ্গলঃ ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আবাসন সুবিধার আওতায় আনার জন্য ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক  ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

শ্রীমঙ্গলে ৩০০ ঘর নির্মাণ করে দিয়েছে সরকার, উপজেলার বেগুনবাড়ী, মহাজিরাবাদ,রাধানগর ও মির্জাপুর এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর বিতরণের অনুষ্ঠান উদ্বোধন করেন।  প্রথম দফায় শনিবার (২৩ জানুয়ারি) সকালে ১০০ গৃহহীন পরিবারকে তাদের ঘর বুঝিয়ে দেয়া হয়। বাকি ২০০ ঘর নির্মাণ কাজ শেষে বুঝিয়ে দেয়া হবে।

আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলার আশিদ্রোন, শ্রীমঙ্গল সদর, ভূনবীর ও মির্জাপুর ইউনিয়নে সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিটি ঘর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর, বাথরুম ও নামাজের জায়গাসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে।

নির্মিত ১০০ ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক ভূমি দলিলসহ হস্থান্তর করা হয় উপকারভোগী প্রতিটি পরিবারের মধ্যে। এই প্রকল্প কাজ বাস্তবায়ন করেছে উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল।

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সঙ্গে শনিবার সকালে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি খাস জমিতে ৫ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা ১০০টি ঘরের মালিকানা গৃহহীনদের হাতে তুলে দেয়া হয়। বাকি ২০০টি ঘর নির্মাণের কাজ চলছে।

তিনি আরও বলেন, আমরা কাজের মান ঠিক রাখতে সার্বক্ষণিক তদারকি করছি। ঘর প্রদানের জন্য সঠিক উপকারভোগী নির্বাচনের ক্ষেত্রেও আমরা নিরপেক্ষ যাচাই-বাছাই করেছি। যারা প্রকৃত ভূমিহীন তারাই এই সুবিধার আওতায় এসেছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc