Friday 26th of February 2021 03:21:53 PM
Tuesday 29th of December 2020 06:13:45 PM

প্রধানমন্ত্রী বরাবরে শ্রীমঙ্গলের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের স্মারকলিপি

বৃহত্তর সিলেট, মানবাধিকার, শিক্ষা ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
প্রধানমন্ত্রী বরাবরে শ্রীমঙ্গলের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের স্মারকলিপি

নিজস্ব প্রতিনিধিঃ  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শ্রীমঙ্গল এর মাধ্যমে বাংলাদেশ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের দীর্ঘদিনের প্রত্যাশা পাঁচ দফা দাবি স্থায়ীভাবে সমাধানের দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেছে আজ (২৯ ডিসেম্বর) মঙ্গলবার দুপুরে সাড়ে এগারোটায়।একই দিনে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এর মাধ্যমেও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয়।এ সময় সংগঠনের নেতৃবৃন্দসহ সকল সদস্যরা উপস্থিত ছিলেন।দেশব্যাপী প্রধানমন্ত্রী বরাবরে এই স্মারকলিপি পেশ করা হয়।
স্মারকলিপির সারাংশে উল্লেখ করা হয় যে, আমরা বাংলাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অবিচ্ছেদ্য অংশ হিসেবে প্রায় ৫০ হাজার তৃতীয় শ্রেণীর কর্মচারী জাতি গঠনে নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে আসছি। চরম বৈষম্যের মধ্যে আমাদের মানবেতর দিন কাটাতে হয়। জাতির জনকের কন্যার সরকার মুক্তিযুদ্ধের চেতনায় জাতি গঠনে যুগোপযোগী শিক্ষা নীতি উপহার দিয়েছেন। শিক্ষানীতির আলোকে আমাদের দীর্ঘদিনের কাঙ্খিত চাকুরী বিধিমালা ২০১২ জারি করা হয়। প্রণীত চাকরি বিধিমালা অনুযায়ী পরিচালনা পর্ষদের কর্মচারীদের একজন সদস্য রাখা বিষয়টি অদ্যবধি কার্যকর করা হয়নি । গভর্নিংবডিতে কর্ম চারীদের সদস্য না রাখা সহ চাকুরী বিধিমালা যথাসময়ে বাস্তবায়ন না হওয়ায় বিষয়টি মন্ত্রণালয়ে জানানো হয়েছে। মহান জাতীয় সংসদে পাশকৃত আইন জাতীয় শিক্ষানীতি ২০১০ অনুসরণ করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী চাকুরী বিধি প্রণয়ন আইনটি যদি প্রচলিত আইনের সাথে কোথাও সাঙ্ঘষিক হয় তাকে সংশোধনের দায়িত্ব সংশ্লিষ্ট কর্তৃপক্ষের, কোন ভাবেই তা আমাদের উপর বর্তায় না। চাকরিতে যোগদানের তারিখ হতে অবসর পর্যন্ত ৩০/৪০ বছরে আমাদের বেতন গ্রেডের কোন পরিবর্তন নেই, কোন পরিবর্তন নেই,সারাজীবনে কোন পদোন্নতি নেই। চাকরি বিধি অনুসরণ না করার কারণে আমাদের নাই কোন কর্মঘন্টা , নাই কোন ওভারটাইম , আমাদের দাবি উচ্চতর বেতন গ্রেড সহ পদের নাম পরিবর্তন করা । শিক্ষকদের নিয়ে শিক্ষার্থীদের সংখ্যা অনুযায়ী তৃতীয় শ্রেণীর কর্মচারীদের সংখ্যা বৃদ্ধি করা, স্কেল পরিবর্তন, কর্মচারীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য কম্পিউটারসহ বিভিন্ন বিষয়ে উচ্চতর ট্রেনিং এর ব্যবস্থা করা এবং অনার্স-মাস্টার্স কলেজের প্রতি বিভাগে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদ সৃষ্টি করা। আলোচনার মাধ্যমে উপরোল্লেখিত দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েছে।

এসময় স্মারকলিপিতে নেতৃত্ব দেন তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি নিরঞ্জন দেব,সাধারণ সম্পাদক জিলাদ মিয়া,সহকারী সম্পাদক মোঃ তবারক আলী,সহকারী সম্পাদক কেশব দেবনাথ প্রমুখ। এ সময় সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন,জনগণের অধিকার আদায়ের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যে দাবি নিয়ে আসেন আমি সে দাবি মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে পৌঁছে দিতে সর্বোচ্চ চেষ্টা করি এবং এই স্মারকলিপিটিও আমি মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর বরাবর পৌঁছে দিবো ইনশাআল্লাহ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc