Friday 26th of February 2021 12:47:00 AM
Monday 28th of December 2020 10:51:02 PM

শ্রীমঙ্গল শিক্ষার্থীদের অনলাইন ক্লাস নেওয়া শিক্ষকদের সম্মাননা

বৃহত্তর সিলেট, শিক্ষা ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
শ্রীমঙ্গল শিক্ষার্থীদের অনলাইন ক্লাস নেওয়া শিক্ষকদের সম্মাননা

নিজস্ব প্রতিনিধিঃ করোনা ভাইরাসের ভয়াবহতায় আতংকিত হয়ে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সরকারের নির্দেশে শ্রীমঙ্গলে অনলাইনে শিক্ষার্থীদেরকে ক্লাস নেওয়া শিক্ষক,অতিথি এবং বিদ্যালয় প্রধান শিক্ষকদেরকে উপজেলা প্রশাসন এবং অনলাইন স্কুল এর আয়োজনে সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে সম্মাননা,সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠান আয়োজকদের সুত্রে জানা যায়, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। সিলেট বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সহকারী কমিশনার (ভুমি) মো. নেছার উদ্দিন, উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, শ্রীমঙ্গল থানার (ওসি) তদন্ত হুমায়ুন কবির, মাধ্যমিক শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মনোরমা দেবী, শিক্ষক কামরুল হাসান,শিক্ষক কল্যাণ দেব।

অনলাইনে ক্লাস নেওয়া মাধ্যমিক শিক্ষকদের হাতে সম্মাননা তুলে দিচ্ছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

প্রধান অতিথি মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান তাঁর বক্তব্য বলেন, করোনা কালীন সময়ে শ্রীমঙ্গল উপজেলায় ১৩০ জন শিক্ষকের অনলাইন ক্লাসের মাধ্যমে শ্রীমঙ্গল উপজেলায় ১৭ হাজার শিক্ষার্থীকে অনলাইন ক্লাসে অন্তভুক্ত করে ক্লাস নেওয়া সংকটকালের জন্য দেশের জন্য একটি গুরুত্তপুর্ন উদাহরণ।আমি একাজে অংশগ্রহণকারী এবং উদ্যোক্তাদেরকে ধন্যবাদ জানায়।

এ সময় আরও বক্তব্য রাখেন,ঊপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বর্ধন, শিক্ষক , মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি কাকিয়াবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ সিদ্দিকী, শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ঝলক চক্রবর্তী, এমসিএন প্রাইভেট চ্যানেল মৌলভীবাজার এর চেয়ারম্যান শওকত হাসান খাঁন এলিম, ভাড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণ দেব ও শিক্ষক মোঃ আলআমিন প্রমুখ।

শিক্ষকদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্টান ।

অনুষ্ঠানে অনলাইনে ক্লাস নেওয়া মাধ্যমিক এর ২৩০ জন শিক্ষক, প্রাথমিক এর ৪১ জন শিক্ষককে সনদ, এবং অতিথিদেরকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয় এবং একই সাথে মাধ্যমিক এর ৩১ জন প্রধান শিক্ষক ও প্রাথমিক এর ২৮ জন শিক্ষককে সনদ দেওয়া হয়।

প্রসঙ্গত,বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াল থাবায় বাংলাদেশও আক্রান্ত হয়, করোনার এই থাবা থেকে নতুন প্রজন্মকে নিরাপদে রাখতে সরকারে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে দেশব্যাপী অনলাইন ক্লাস করা শুরু হয় এরই প্রেক্ষাপটে শ্রীমঙ্গল উপজেলা কর্মকর্তা নজরুল ইসলামের প্রচেষ্টায় স্থানীয় শিক্ষকদের অংশগ্রহণে এমসিএন এর সহযোগিতায় করোনা মহামারীতে ছাত্রছাত্রিদের লেখাপড়ার প্রতি আগ্রহ যুগিয়ে শিক্ষার ধারাবাহিকতা রক্ষা করেছে বলে অভিবাবকরা মনে করে।

উল্লেখ্য, শিক্ষক অয়ন চৌধুরী ও  শিক্ষক অনিতা দেব এর সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষকদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্টান পরিবেশিত হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc