Friday 26th of February 2021 09:44:25 PM
Saturday 26th of December 2020 04:08:56 AM

ড. বদিউল আলম মজুমদার ও বেগম মজুমদারের সাথে মতবিনিময়

তথ্য-প্রযুক্তি, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
ড. বদিউল আলম মজুমদার ও বেগম মজুমদারের সাথে মতবিনিময়

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  দেশ বিদেশের  লাখো তরুণ ও যুবদের প্রিয় সংগঠন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের কর্ণদার,”সুজন” (সুশাসনের জন্য নাগরিক) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার ও বেগম মজুমদারের সাথে শ্রীমঙ্গলে সাংবাদিক ও  উজ্জিবকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  শুক্রবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় শ্রীমঙ্গল শহরের অদূরে একটি রিসোর্টে শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাব,এনিমেটরস বাংলা মিডিয়া গ্রুপ ও আমার সিলেট পরিবারের প্রতিনিধিরা শ্রীমঙ্গলে আগত বিশিষ্ট নাগরিক, আন্তর্জাতিক কলামিষ্ঠ  ড. বদিউল আলম মজুমদার  ও বেগম মজুমদারকে ফুলেল শুভেচ্ছা জানান।

এ সময় সংক্ষিপ্ত আলোচনায় ড. বদিউল আলম মজুমদার আমার সিলেট পোর্টালসহ সবার খোঁজ খবর নেন এবং নির্দেশনা মূলক বক্তব্যে বলেন,”তোমরা যারা সংবাদ ও পত্রিকার সাথে জড়িত সবাইকে খেয়াল রাখতে হবে মানুষের অধিকার খর্ব হয় এমন কর্ম থেকে বিরত রাখতে হবে। নাগরিক অধিকারের দিকে বেশী বেশী খেয়াল রাখতে হবে কখনো যেন সংবাদের কারণে কোন নাগরিকের অধিকার হুমকির সম্মুখীন না হয়। ক্ষমতার অপব্যবহার করা চলবেনা।মনে রাখতে হবে আজ তুমি যদি কারো উপর ক্ষমতা প্রয়োগ কর;কাল তোমার চেয়ে অধিক শক্তিশালি এসে তোমার উপর ক্ষমতা প্রয়োগ করবে সে জন্য সঠিক গণতন্ত্রের প্র্যাকটিস করতে হবে তবেই আমাদের এই শ্রম কাজে আসবে।” এ সময় তিনি সবার দোয়া কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন,আমার সিলেট সম্পাদক ও শ্রীমল অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আনিছুল ইসলাম আশরাফী,আব্দুল মজিদ,মকবুল হাসান ইমরান, মোহাম্মদ ধন মিয়া,রমা রঞ্জন দেব,জহিরুল ইসলাম সোহেল,মীর কিম্মত আলীসহ অন্যান্য এনিমেটরস প্রমুখ।

উল্লেখ্য,বিশিষ্ট নাগরিক ড. বদিউল আলম মজুমদার (জন্ম ফেব্রুয়ারি ১৯৪৬) একজন বাংলাদেশি অর্থনীতিবিদ, উন্নয়নকর্মী, রাজনীতি বিশ্লেষক, স্থানীয় সরকার ও নির্বাচন বিশেষজ্ঞ। তিনি যুক্তরাষ্ট্রভিত্তিক দাতব্য সংস্থা ‘দি হাঙ্গার প্রজেক্ট’-এর বাংলাদেশি শাখার পরিচালক ও বৈশ্বিক সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি নাগরিক সংগঠন ‘সুজন-সুশাসনের জন্য নাগরিক’-এর প্রতিষ্ঠাতা সম্পাদক বদিউল আলম ১৯৪৬ সালের ফেব্রুয়ারিতে কুমিল্লা জেলার লাকসাম উপজেলার পোলাইয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬২ সালে তিনি উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে একই বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন এবং সেখান থেকে স্নাতক সম্পন্ন করেন। পরবর্তীতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ক্ল্যারমন্ট গ্র্যাজুয়েট স্কুল থেকে স্নাতকোত্তর এবং কেস ওয়েসটার্ন রিভার্স বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন বদিউল আলম ১৯৬৯ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে প্রভাষক হিসেবে যোগদান করেন। ১৯৭০ সালে উচ্চ শিক্ষার জন্য যুক্তরাষ্ট্র গমন করার পর, উচ্চ শিক্ষা শেষ করে ১৯৭৭ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত সিয়াটোল ইউনিভার্সিটি, ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটি ও সেন্ট্রাল ওয়াশিংটন ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন। এছাড়া ১৯৮০ সালে কিছুকাল তিনি মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসায় পরামর্শক হিসেবেও কাজ করেন। ১৯৯১ সালে তিনি বাংলাদেশে ফিরে আসেন এবং ১৯৯৩ সালের মাঝামাঝিতে দি হাঙ্গার প্রজেক্টের সাথে যুক্ত হন। ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর (বার্ড) বোর্ড অব গভর্নরস্-এর একজন সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের উপদেষ্টা পরিষদের একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc