Saturday 6th of March 2021 02:34:53 PM
Sunday 13th of December 2020 11:00:49 AM

বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিটিভিতে প্রথম বারের মত প্রচার

জাতীয়, তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিটিভিতে প্রথম বারের মত প্রচার

নিজস্ব প্রতিবেদক : ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যা দিবসের স্মরণে বাংলাদেশ টেলিভিশনে প্রথম বারেরমত ডোকু ফিকশন চিত্রায়ণ হয়েছে। জগদীশ এষ এর পরিকল্পনায় এল রুমা আকতারের প্রযোজনায় বিশেষ এই ডোকু ফিকশন ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে। ডোকু ফিকশন নিয়ে এল রুমা আকতার জানান, বাংলাদেশ টেলিভিশনে প্রথমবারের মত এমন ডোকু ফিকশন তৈরি হয়েছে।
১৯৭১ এর ডিসেম্বর মাসে স্বাধীনতা যুদ্ধের শেষ পর্যায়ে এসে পাকিস্তান বাহিনী যখন বুঝতে শুরু করে যে তাদের পক্ষে যুদ্ধে জেতা সম্ভব না, তখন তারা নবগঠিত দেশকে সাংস্কৃতিক, সামাজিক ও শিক্ষাগত দিক থেকে দুর্বল এবং পঙ্গু করে দেয়ার জন্য পরিকল্পনা করতে থাকে। সেই পরিকল্পনা অনুযায়ী ১৪ ডিসেম্বর রাতে পাকিস্তানি বাহিনী তাদের দেশীয় দোসর রাজাকার, আলবদর ও আল শামস বাহিনীর সহায়তায় দেশের শ্রেষ্ঠ সন্তানদের নিজ নিজ গৃহ হতে তুলে এনে নির্মম নির্যাতনের পর হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার সেই চিত্র বাস্তব ভাবে তুলে ধরতে তৈরি করা হয়েছে এই ডোকু ফিকশন। নতুন প্রজন্মের কাছে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে ডোকু ফিকশনটি বিশেষ ভাবে ভূমিকা রাখবে।
ডোকু ফিকশনের বিভিন্ন চরিত্র বাস্তব ভাবে ফুটিয়ে তুলতে প্রচেষ্ঠার কোন কমতি ছিল না। ডোকু ফিকশনে দর্শক ভিন্ন কিছু উপভোগ করতে পারবো বলেই আমার বিশ্বাস।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc