Saturday 6th of March 2021 02:27:04 PM
Wednesday 9th of December 2020 09:05:27 PM

ডিজিটাল ওয়ার্ল্ড উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

জাতীয়, তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
ডিজিটাল ওয়ার্ল্ড উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বৃহত্তম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ উপলক্ষে পৃথক পৃথক বাণীতে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনী আজ (বুধবার) উদ্বোধন করা হবে।

মঙ্গলবার এক সরকারি তথ্য বিবরণীতে বলা হয়, সপ্তম বারের মতো আয়োজিত ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ প্রদর্শনী ৯ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে। এবারের প্রদর্শনীর প্রতিপাদ্য হচ্ছে- ‘সোস্যালি ডিসটেন্সড, ডিজিটালি কানেকটেড’।

এ উপলক্ষে রাষ্ট্রপতি তাঁর বাণীতে বলেন, বিশ্বায়নের এ যুগে জাতীয় উন্নয়ন ও অগ্রগতির জন্য সময়োচিত আইসিটি পদ্ধতি জরুরি প্রয়োজন। এ বিষয় মাথায় রেখে বাংলাদেশ সরকার ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশ গড়তে রূপকল্প-২০২১ ঘোষণা করে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাণীতে বলেন, ৯ থেকে ১১ ডিসেম্বর ঢাকায় দেশের বৃহত্তম আইসিটি প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ অনুষ্ঠিত হচ্ছে জেনে আমি আনন্দিত। আমি মনে করি, এ বছরের প্রতিপাদ্য- ‘সোস্যালি ডিসটেন্সড, ডিজিটালি কানেকটেড’ কোভিড-১৯ পরিস্থিতিতে সময়োচিত। তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে বিজ্ঞান ও প্রযুক্তির ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ১৯৭৩ সালে ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের সদস্যপদ লাভ করে। বঙ্গবন্ধু একই বছর বাংলাদেশ কাউন্সিল অব সাইন্টিফিক এন্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (বিসিএসআইআর) প্রতিষ্ঠা করেন। সূত্র: বাসস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc