চুুনারুঘাট নালমুখে ব্রীজের স্বপ্নে আজো বাঁশের সাকোই সম্বল

    0
    511
    মিজানুর রহমান,চুনারুঘাটঃ  হবিগন্জের  চুনারুঘাট উপজেলার ১০ নং মিরাশী ইউনিয়নের নালমুখ বাজারে খোয়াই নদীর পূর্বাঞ্চলের সাথে পশ্চিমাঞ্চলের যোগাযোগের জন্য নৌকার পরিবর্তে নির্মান করা হয়েছে বাঁশের সাকো। ব্রীজের দাবী পূরণ হয়নি আজো! শুকনো মৌসুমে প্রতিবারই সাকো হয় নৌকার পরিবর্তে। নালমুখ বাজার পূর্বাঞ্চলের সবচেয়ে বড় এবং ঐতিহ্যবাহী বাজার। তাই প্রতিদিনই পশ্চিমাঞ্চলের অনেকেই আসেন এ বাজারে। কিন্তু যখন নদীতে পানি বেশি থাকে তখন আর আসা সম্ভব হয় না। নৌকাও চলে না তখন।
    এলাকাবাসী অনেক আগে থেকেই এখানে পাকা ব্রীজের স্বপ্ন দেখে আসছেন। এখানে পাকা ব্রীজ হলে যোগাযোগ ব্যবস্থা যেমন সহজ হবে তেমনি দুই অঞ্চলের সম্পর্ক আরও ঘনিষ্ট হবে।
    এলাকাবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নের কোনো কূল কিনারা এখন পর্যন্ত নাই। হবে কি সেই স্বপ্নের বাস্তবায়ন? এলাকাবাসী বলছেন এই স্বপ্ন নতুন নয় এটা বহু আগের। যখন যে জনপ্রতিনিধি আসেন তখনই এলাকাবাসীর দাবী থাকে এই ব্রীজটি নির্মানের। কিন্তু আশ্বাস দিয়েই শেষ। কবে যে সেই প্রতিক্ষা শেষ হবে তা জানে না কেউ। হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসন থেকে অনেকবার মন্ত্রী হয়েছেন।
    প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ সাহেব ৬ বারের সংসদ এবং মন্ত্রী ছিলেন। বর্তমানেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আছেন এই আসনেই। তাহলে এত প্রতিক্ষা কেন এই প্রশ্ন ভুক্তভোগীদের।
    অনেকেই বলেছেন খোয়াই নদীতে চুনারুঘাটে যতটা ব্রীজ আছে এর কোনোটাই আওয়ামীলীগ সরকারের সময় নয়। সুতরাং স্বাভাবিকভাবেই এই ব্রীজটি পাওয়ার অংশীদার হিসাবে দাবী করেন।