মার্কিন বিমান দ্বারা সন্ত্রাসী আইএসআইএলকে সাহায্যের অভিযোগ

    1
    283

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯মার্চঃ ইরাকের স্বেচ্ছাসেবী বাহিনীর একজন কমান্ডার জানিয়েছেন, মার্কিন বিমানগুলো তিকরিতে ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল-এর একদল কমান্ডার ও নিষিদ্ধ বাথ পার্টির সদস্যদের রক্ষার পদক্ষেপ নিয়েছে।

    আলী আকবর ব্রিগেডের কমান্ডার ক্বাসেম মুসলাহ এই খবর দিয়েছেন বলে ইরানের আল আলম টেলিভিশন জানিয়েছে।

    ওই কমান্ডার বলেছেন, মার্কিন বিমানগুলো তিকরিতের উপকণ্ঠে সরকারি সেনাদের কয়েকটি ঘাঁটিতে বোমা বর্ষণ করলে ইরাকি নিরাপত্তা বাহিনীর অন্তত ২০ জন সদস্য হতাহত হন। হতাহতদের ১৭ জন ছিলেন ইরাকের পুলিশ।

    এ ছাড়াও মার্কিন বিমানগুলো তিকরিতে ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল-এর একদল কমান্ডার ও নিষিদ্ধ বাথ পার্টির সদস্যদের রক্ষার জন্য তাদেরকে বিমানে চড়িয়ে নিরাপদ স্থানে পৌঁছে দেয় বলে তিনি জানান।

    আন্তর্জাতিক জোট ইরাকের স্বেচ্ছাসেবী গণবাহিনীকে তিকরিতে ঢুকতে নিষেধ করেছে যাতে আইএসআইএল-এর সন্ত্রাসীদের হাত থেকে এই শহরকে মুক্ত না করা যায়।

    ক্বাসেম মুসলাহ আরো জানান, ইরাকের স্বেচ্ছাসেবী গণবাহিনী তিকরিতকে মাত্র এক ঘণ্টার মধ্যে সন্ত্রাসীদের হাত থেকে মুক্ত করতে সক্ষম হত, কিন্তু মার্কিন হস্তক্ষেপের কারণে তিকরিতকে মুক্ত করার অভিযান এখন পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। ইরাকের সরকার সেনারা বেশ কয়েক দিন ধরে তিকরিত শহরকে অবরোধ করে রাখলেও এই শহরের ভেতরে ঢুকছে না এবং এই শহরকে সন্ত্রাসীদের হাত থেকে মুক্ত করার জন্য উচ্চ-পদস্থ কমান্ডারদের পক্ষ থেকে এখনও কোনো নির্দেশ দেয়া হয়নি বলে তিনি জানান।

    ইরাক সরকার তিকরিতের যুদ্ধে আন্তর্জাতিক জোটের বিমান সহায়তা চাচ্ছে এবং স্বেচ্ছাসেবী গণবাহিনীকে পরিপূরক বাহিনী হিসেবে রক্ষা করতে চায় বলে দেশটির প্রধানমন্ত্রী দপ্তর থেকে গতকাল (শনিবার) জানানো হয়েছে।ইরনা