বিবিএনপি-জামায়াতের সন্ত্রাসের বিরুদ্ধে ফ্রান্সে মহাসমাবেশ

    0
    240

    আমারসিলেট24ডটকম,৩০জানুয়ারী,আবু তাহিরঃ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু বিএনপি জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে চরম অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। বিএনপি গণতান্ত্রিক সব পন্থা পরিহার করে জ্বালাও-পোড়াও কর্মসূচি দিচ্ছে।

    বঙ্গবন্ধু কন্যা তার ঘোষণা অনুযায়ী দুর্যোগময় সময় ও ঝড়ঝঞ্চার সঙ্গে লড়াই করে একাত্তরের ঘাতক যুদ্ধাপরাধীদের বিচার বানচালের সব ষড়যন্ত্র একে একে ব্যর্থ করে দিয়ে প্রমাণ করে চলছেন জাতিকে কলঙ্কমুক্ত করতে তিনি দৃঢ়প্রতিজ্ঞ।
     আমাদের স্বাধীনতা ও তার আদর্শের স্থায়ী নিরাপত্তার প্রশ্নে বাংলাদেশের অভ্যুদয়ের বিরোধিতাকারী, মানবতাবিরোধী, যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন এবং তাদের সংগঠন জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধকরণ অপরিহার্য।
    ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি বেনজির আহমদ সেলিম এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবুল কাশেমের এর পরিচালনায় দীর্ঘদিন পর দলীয় কোন্দল ও সকল প্রকার বিভেদ ভুলে ফ্রান্সের মানবাধিকার চত্বরে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে ও বহিঃবিশ্বে সরকারের বিরুদ্ধে অপ্রচার রুখতে আয়োজিত মহা সমাবেশে বক্তারা  তারেক রহমান এর বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে সাম্প্রতিক বক্তব্যের নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং খালেদা জিয়াকে গ্রেফতারের জোর দাবী জানান। বিএনপি-জামাতের জ্বালাও-পোড়াও অপরাজনীতি বন্ধের জন্য সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। বাংলাদেশের অগ্রযাত্রা এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও সাফল্য জন্য বক্তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং প্রবাসী মুজিব সৈনিক যারা আছেন সকলকে একত্রিত হয়ে দেশ কে আরো এগিয়ে নিয়ে যাওয়ার আহবান করেন।
    মহাসমাবেশে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন অল ইউরোপিয়ান আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল্লাহ  আল বাকি, ফ্রান্স আওয়ামীলীগের সহ সভাপতি ওয়াহিদ বার তাহের,এম এ কাশেম,নাছির চৌধুরী,মুক্তি্যোদ্ধা সংহতি পরিষদের সভাপতি জামিরুল ইসলাম মিয়া জামিল, বঙ্গবন্ধু  পরিষদ ফ্রান্সের সভাপতি কামরুল হাসান বকুল ফ্রান্স আওয়ামীলীগের সহ সাধারন সম্পাদক মুজিবুর রহমান,দিলওয়ার হোসেইন কয়েছ, সহ সাংগঠনিক সম্পাদক আকরাম খাঁন,যুব বিষয়ক সম্পাদক সেলিম ওয়াদা শেলু,প্রচার সম্পাদক নুরুল হক ভূইয়া,সহ প্রচার সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী,ফ্রান্স আওয়ামীলগ নেতা রানা চৌধুরী,নগর আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম খান, আওয়ামীলগ নেতা কবি মোস্তফা হাসান,শুভ্রত শুভ,এমদাদুল হক স্বপন, রিপন দেবনাথ,স্বপন আহমদ, পরিষদের সদস্য ফয়ছল উদ্দীন,আমিন খান হাজারী,আলী হোসেইন,ইকবাল হোসেইন,ভবিনি শাখা সভাপতি আবেদীন হোসেইন,তরুন লীগের সভাপতি মিঠুন সাহা,স্বদেশ বড়ুয়া,বংগবন্ধু পরিষদের সাধারন সম্পাদক অধ্যাপক আলম অপু, উদীচী ফ্রান্স সংগসদের দুলাল হোসেইন,হাসান সিদ্দীকী,সাইফ হোসেইন,মাধব,বাদল,কামাল মিয়া,ফারুক,মিজান সরকার,প্রমুখ।