মালয়েশীয় প্রধানমন্ত্রীর ধারনা বিমানটির সলিল সমাধি!

    1
    224

    আমারসিলেট24ডটকম,২৪মার্চঃ নতুন বিশ্লেষণের ভিত্তিতে মালয়েশীয় প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাক বলেছেন, এখন এ উপসংহারে পৌঁছানোর সময় এসেছে যে দক্ষিণ ভারত সাগরেই ফ্লাইট এমএইচ ৩৭০ এর সলিল সমাধি ঘটেছে। তিনি জানিয়েছেন, এয়ারলাইনের পক্ষ থেকে ইতিমধ্যে যাত্রীদের পরিজনদের এ সংবাদ জানানো হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম থেকে জানা গেছে।
    মালয়েশীয় এয়ারলাইনস কর্তৃপক্ষের সুত্রে বলা হয়েছে, ‘কোনো বোধগম্য সন্দেহের অবকাশ না রেখে’ এখন এটা মেনে নেওয়ার সময় এসেছে যে নিখোঁজ বিমান ফ্লাইট এমএইচ ৩৭০ হারিয়ে গেছে এবং বিমানের কেউ জীবিত নেই।অভিশপ্ত ওই বিমানের যাত্রীদের কাছে পাঠানো একটি টেক্সট মেসেজে এই কথা জানানো হয়েছে।
    ফ্লাইট এমএইচ ৩৭০ এ ২৩৯ জন যাত্রী ছিলেন। ৮ মার্চ কুয়ালালামপুর থেকে উড্ডয়নের পর হারিয়ে যায় বিমানটি।দক্ষিণ ভারত সাগরে বিমানের ধ্বংসাবশেষ অনুসন্ধানের পাঁচ দিনের মাথায় এ ঘোষণা দেওয়া হলো।
    এর আগে অস্ট্রেলিয়া, চীন ও ফ্রান্সের পক্ষ থেকে দাবি করা হয়েছিল তারা বিমানের সঙ্গে সম্পর্কিত বস্তু স্যাটেলাইট ইমেজের মাধ্যমে ধারণ করেছে। গতকাল অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী টনি অ্যাবোট বলেছেন, তিনি নিশ্চিত যে বস্তুগুলো মিলেছে তা বিমানেরই।
    দক্ষিণ ভারত সাগরে বিমান অনুসন্ধানে ৫ম দিনের আন্তর্জাতিক উদ্যোগের পর মালয়েশীয় প্রধানমন্ত্রী নাজিব বললেন, ‘যুক্তরাজ্যের বিমান দুর্ঘটনা তদন্ত বিভাগ ও স্যালেলাইট ইমেজ সরবরাহকারী প্রতিষ্ঠান ইনমারসাটের বিশেষণের পর এ সিদ্ধান্তে পৌঁছানো গিয়েছে যে, এমএইচ ৩৭০ দক্ষিণ করিডোর দিয়েই উড়ছিল। আর এর শেষ অবস্থান ছিল পার্থের পশ্চিমে ভারত সাগরের মধ্যভাগে। এটি খুবই দুর্গম এলাকা। সম্ভাব্য সকল অবতরণস্থল থেকে এর দূরত্ব অনেক। ফলে, গভীর বেদনা ও পরিতাপের সঙ্গে আমি আপনাদের জানাচ্ছি যে, নতুন তথ্য অনুসারে দক্ষিণ ভারত সাগরেই ফ্লাইট এমএইচ ৩৭০’র পরিসমাপ্তি ঘটেছে।’