শ্রীমঙ্গলে ফিনলে কোম্পানীর নতুন গ্রীন টি নিয়ে মতবিনিময়

    0
    467

    শ্রীমঙ্গল (মৌভীবাজার) প্রতিনিধি:  ফিনলে টি কোম্পানির নতুন জাপানিজ গ্রীন শীনরাই টি ও বিভিন্ন ক্যাটাগরীর প্যাকেটিং চা নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
    বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গল শহরের গ্রান্ড তাজ রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে ফিনলে টি কোম্পানির পরিবেশক -মেসার্স ফাহিম এন্টারপ্রাইজের আয়োজনে ফিনলে প্যাকেটিং চায়ের বিভিন্ন গুণাবলী নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে মৌলভীবাজার জেলাসহ শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা থেকে প্রায় ৪০জন স্বনামধন্য চা ব্যবসায়ীরা অংশ নেন। ছিলেন বিভিন্ন টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ। উপস্থিত ছিলেন ফিনলে টি কোম্পানির মার্কেটিং ম্যানেজার সাব্বির সাহাবুদ্দিন। ফিনলে টি কোম্পানির কুমিল্লা রিজিওয়নের রিজিওনাল ম্যানেজার রাশেদ হাসান চৌধুরী। ভাচ্যুয়াল মিটিংয়ে অংশ গ্রহন করেন ফিনলের নিইও নাভিল ইকবাল ও জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মোর্শেদ চৌধুরী। সভায় চা ব্যবসায়ী সমিতির সভাপতি চেরাগ আলী ও সাধারন সম্পাদক মিজানুর রহমান চৌধুরী হিমেল। সভা পরিচালনা করেন সাইফুল ইসলাম।
    আয়োজকরা বলেন, ১২৫ বছর ধরে চা শিল্পের সাথে জড়িত রয়েছে। দেশের বাজারে প্রথম জাপানি প্রযুক্তির ফিনলে নিয়ে এলো শিনরাই জাপানিজ গ্রিন টি যা তাদের জাগছড়া চা বাগানের ফ্যাক্টরীতে উৎপাদন করা হচ্ছে। ফিনলে টি কোম্পানির ভাড়াউড়া ডিভিশনের জাগছড়া চা বাগানে প্রায় চার কোটি টাকা ব্যয়ে জাপানিজ প্রক্রিয়ায় দেশের বাজারে এই প্রথম শিনরাই গ্রিন টি বাজারজাত শুরু করেছে। এটি শরীরের সর্বোচ্চ অ্যান্টিঅক্সিডেন্ট আর দুর্দান্ত ইউমিউনিটির প্রয়োজন মেটাতে ফিনলে নিয়ে এলো এই শিনরাই গ্রিন টি। ফিনলে টি কোম্পানির দশ রকমের ব্লাক টি এবং চার রকমের গ্রিন টি রয়েছে।
    বক্তারা বলেন, ফিনলে কোম্পানীর চা পাতাগুলো শ্রীমঙ্গলের অকশন সেন্টারে নিলামে তুলার জন্য।