মৌলভীবাজারে শ্রদ্ধা আর ভালবাসায় ভাষা শহীদদের স্মরণ

    0
    515

    আলী হোসেন রাজন,মৌলভীবাজারঃ আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাঙালি জাতির জীবনে এক গৌরবোজ্জ্বল দিন। এদিন মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গ করার অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করেছিলেন বাংলা মায়ের অকুতোভয় সন্তানেরা। তাই যথাযোগ্য মর্যাদায় জাতি আজ স্মরণ করছে ভাষাশহীদদের। সারা দেশেরন্যায় মৌলভীবাজারে শ্রদ্ধা আর ভালবাসায় স্বরণ করা হয় ভাষা শহীদদের। কোভিড-১৯ ভাইরাসের জন্য সতর্কতা অবলম্বন করে দিবসটি উদযাপনের জন্য এ বছর সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে মৌলভীবাজার জেলা প্রশাসন।

    একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে প্রথমে পুষ্পমাল্য দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মীর নাহীদ আহসান, এরপড় একে একে শ্রদ্ধা নিবেদন করেন মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনরে সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মিসবাহুর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, মৌলভীবাজার প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন, মৌলভীবাজার বিজনেস ফোরাম, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি,যুবদল সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন।

    এসময় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে। পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। ফুলে ফুলে ভরে উঠে বাঙালির শোক আর অহংকারের শহীদ মিনার। সব বয়স আর শ্রেণি-পেশার মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা। এ সময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে।