Sunday 28th of February 2021 12:55:17 PM
Saturday 20th of February 2021 05:15:57 PM

২১ ফেব্রুয়ারী সন্ধ্যায় লাখো প্রদীপ প্রজ্জ্বলনে নড়াইলবাসী

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
২১ ফেব্রুয়ারী সন্ধ্যায় লাখো প্রদীপ প্রজ্জ্বলনে নড়াইলবাসী

নড়াইল প্রতিনিধিঃ  মহান ২১শে ফেব্রুয়ারী সন্ধ্যায় লাখো মোমবাতি জ্বেলে শহরের কুরিরডোব ( নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ) মাঠে ভাষা শহীদদের স্মরণ করবে নড়াইলবাসী । একুশের আলো উদযাপন পর্ষদ, নড়াইলের আয়োজনে এ উপলক্ষ্যে শেষ মূহুর্তের কাজে ব্যস্ত কর্মকর্তাসহ সকলে। একই সাথে ভাষা দিবসের ৭০ তম বার্ষিকীতে ৭০টি ফানুষ ওড়ানো হবে। ২১ ফেব্রুয়ারী রবিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে কুরিরডোব মাঠে লাখো মোমবাতি একসাথে জ্বলে উঠবে। ভাষা শহীদদের স্মরণে এবারের লাখো মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ভাষা শহীদদের নামে উৎসর্গ করা হয়েছে।
৬ একরের বিশাল কুরিডোব মাঠে অন্যান্য বারের মতো এবারও কাঠ দিয়ে শহীদ মিনার ও জাতীয় স্মৃতি সৌধ, বাংলা বর্ণমালা ও বিভিন্ন আল্পনা তুলে ধরা হবে। সন্ধ্যায় মোমবাতি প্রজ্জলনে কয়েক হাজার শিশু-কিশোর অংশগ্রহণ করবে। ৬টা ১৫ মিনিটের মধ্যে লাখো মোমবাতি জ্বেলে উঠবে। এ সময় ‘আমার ভায়ের রক্ত রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী, আমি কি ভুলিতে পারিএই গানের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের গণসংগীত শুরু হবে। নান্দনিক এ অনুষ্ঠানটি নড়াইল এবং বিভিন্ন জেলার হাজার হাজার দর্শক উপভোগ করে থাকেন।
উল্লেখ্য, ১৯৯৮ সালের ২১ ফেব্রুয়ারী নড়াইলে ব্যতিক্রমী এই অনুষ্ঠানটি শুরু হয়। এ আয়োজন সফল করতে ১মাস পূর্ব থেকে সাংস্কৃতিক কর্মী, সেচ্ছাসেবক ও শ্রমিকরা কাজ শুরু করেছে। তিন শতাধিক পুলিশ ও স্বেচ্ছাসেবক মাঠের চারপার্শ্বের সার্বিক নিরাপত্তা রক্ষা করবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc