Sunday 28th of February 2021 11:55:03 AM
Wednesday 10th of February 2021 07:08:32 PM

আইডিএলসি-প্রথম আলো ট্রাস্ট অদ্বিতীয়া সংবর্ধনা অনুষ্ঠিত

উন্নয়ন ভাবনা, শিক্ষা ডেস্ক
আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম
আইডিএলসি-প্রথম আলো ট্রাস্ট অদ্বিতীয়া সংবর্ধনা অনুষ্ঠিত

প্রতিনিধি,শ্রীমঙ্গল,মৌলভীবাজারঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে আইডিএলসি-প্রথম আলো ট্রাস্ট ‘অদ্বিতীয়া সংবর্ধনা ২০২০।  বুধবার দুপুরে শহরের লেবার হাউজ অডিটোরিয়ামে এশিয়ান ইউনিভার্সিটির ‘ফাস্ট ফিমেল ইন দ্যা ফ্যামিলি স্কলারশিপ অ্যাওয়ার্ড’ পাওয়া শিক্ষার্থীর সনদ ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, কমলগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রামভজন কৈরী, চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার, বালাগঞ্জ ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক অবিনাশ আচার্য, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, আইডিএলসি ফাইনার্স লিমিটেডের ডেপুটি হেড অব সিএসআর খন্দকার নাগিব আনোয়ার, প্রথম আলো ট্রাস্টের সমন্বয়ক মাহবুবা সুলতানা, জ্যোষ্ট কর্মসূচী কর্মকর্তা মো নাজিম উদ্দিন, প্রথম আলো শ্রীমঙ্গল প্রতিনিধি শিমুল তরফদার প্রমুখ।
অদ্বিতীয়া সংবর্ধনা পাওয়া শিক্ষার্থীরা হলেন, বৃষ্টি অধিকারী, সোমা গোস্বামী, বন্যা উরাং, প্রিয়াংকা গোয়ালা, বিন্তি তাঁতী, প্রিয়াংকা মাহালী, অঞ্জলী রানী ভৌমিক, মনি মুন্ডা, মনি পাল, আফরিন মৌ রিমু। এরা সবাই মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বিভিন্ন চা বাগানের চা শ্রমিকদের সন্তান।
উল্লেখ্য ২০১২ সাল থেকে এইউডব্লিউ-প্রথম আলো ‘ফার্স্ট ফিমেল ইন দ্য ফ্যামিলি স্কলারশিপ অ্যাওয়ার্ড’ নামে দেওয়া হয় এইবৃত্তি। ট্রান্সকম গ্রুপের সহায়তায় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এ শিক্ষাবৃত্তি শুরু হয়। ট্রান্সকমের সহায়তায় ২০১৬ সাল পর্যন্ত ৪২ জন শিক্ষার্থী এই বৃত্তি পেয়েছে। পরবর্তীতে ২০১৭ সাল থেকে আইডিএলসি এই শিক্ষাবৃত্তির দায়িত্ব নিয়েছে। নতুন নামকরণ করা হয়েছে ‘অদ্বিতীয়া’। আইডিএলসির সহায়তা এ পর্যন্ত ৩৬ জনকে এই বৃত্তি দেওয়া হয়েছে। প্রতি বছরের নতুন ১০জন অদ্বিতীয়াকে দেওয়া হবে সংবর্ধনা। ট্রান্সকম ও আইডিএলসির সহায়তায় এ পর্যন্ত মোট ৭৮ জন শিক্ষার্থী এই বৃত্তি পেয়েছে(২০২০পর্যন্ত)। এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনও তাঁদের বৃত্তি দেয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc