Sunday 28th of February 2021 12:57:32 PM

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে মাদকদ্রব্য উদ্ধারের বিশেষ অভিযানে ২২ ফেব্রুয়ারি সোমবার রাত সাড়ে আটটায় জেলার কমলগঞ্জ থানাধীন ধলাইরপার গ্রাম থেকে ৪০ বোতল বিদেশী মদসহ একজনকে আটক করেছে জেলা ডিবি পুলিশ । আটককৃত ব্যক্তির নাম মো. শাহিন আলম (৩৬) পিতা সাজিদ মিয়া,সাং ধলাইরপার, কমলগঞ্জ।৪০ বোতল বিদেশি মদ এর বর্তমান বাজার মূল্য ১,০৮,০০০/- টাকা জানিয়েছে মৌলভীবাজার ডিবি।

জেলার ডিবির সূত্রে জানা যায়, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নির্দেশনায় ও জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সুধীন চন্দ্র দাশ এর পরিচালনায় এএসআই মুকুন্দ দেববর্মা, এসআই কাজী আরিফ আহমেদ ,এসআই মোহাম্মদ মাসুক মিয়া, ডিবি সদস্য চন্দ্র শেখর মুখাখার্জী, মোকারাবি আহমেদ,আবুল বাছেদ রাফি, সুমন চন্দ্র পাল এই অভিযানে অংশ গ্রহণ করেন।

মিনহাজ তানভীরঃ  শ্রীমঙ্গল শহরের একটি বেসরকারি ব্যাংক থেকে ক্যাশ কর্মকর্তার ভুলক্রমে গ্রাহককে ৫০ হাজার টাকা বেশি দেওয়া হয় পরবর্তিতে ওই ব্যাংকে ৫০ হাজার টাকা ফিরিয়ে দিলেন ইসবপুর গ্রামের গ্রাহক নাদিম মাহমুদ আহাদ।
ঘটনা সংক্রান্ত জানা যায়, গ্রাহক নাদিম মাহমুদ আহাদ শ্রীমঙ্গল উপজেলার ইসবপুর গ্রামের বাসিন্দা। তার বাবার নাম আলহাজ্ব মোঃ ছনু মিয়া। তিনি দির্ঘদিন ধরে দুবাই প্রবাসী ছিলেন। গত ২২ফেব্রুয়ারি সোমবার দুপুরে নিজের বিশেষ প্রয়োজনে শহরের একটি বেসরকারি ব্যাংক থেকে আড়াই লক্ষ টাকা উত্তোলন করেন। উত্তোলনের পর শুধুমাত্র নোটগুলি চেক করে ব্যাগে করে বাসায় নিয়ে যান।বাসায় যাওয়ার পর এক আত্মিয়ের মৃত্যুর সংবাদ শুনে তিনি জানাযায় অংশ গ্রহণ করতে চলে যান। পরবর্তীতে যাকে টাকা দেওয়ার কথা ছিল তিনি না আসায় ওই টাকা তিনি গণনা করেও দেখেননি। আজ মঙ্গলবার সকাল এগারোটায় ওই ব্যাংক থেকে তাকে ফোন করে জিজ্ঞাসা করেন যে আপনার টাকা কম গেছে নাকি বেশি গেছে ? একটু চেক করে জানাবেন প্লীজ। তিনি তাৎক্ষণিক আলমিরা খুলে টাকা চেক করে দেখেন যে তার আড়াই লক্ষ টাকা থাকার কথা; কিন্তু রয়েছে তিন লক্ষ টাকা (৫০ হাজার করে ৬ বাণ্ডিল)। তিনি আবার ফোন করে ওই কর্মকর্তাকে জানালেন যে,আমাকে তো আপনি ৫০ হাজার টাকা বেশি দিছেন। আমিতো তা চেক করিনি,করার সুযোগ ও হয়নি। তারপর ওই দিন  ৫০ হাজার টাকার এক বাণ্ডিল ওই ব্যাংকে জমা দেন। এ সময় শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি আনিছুল ইসলাম আশরাফী উপস্থিত ছিলেন। এতে করে ব্যাংক কর্মকর্তারা অত্যন্ত খুশি হয়েছেন এবং তারা তার প্রশংসা করেছেন,তবে সংবাদ করলে ব্যাংক কর্তৃপক্ষের অনুরোধে ব্যাংকের নাম গোপন রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন।

উল্লেখ্য নাদিম মাহমুদ আহাদ প্রবাসে থাকা কালিন ২০১৬ সালে প্রায় সাড়ে  ৬ হাজার ডলার পেয়ে একজনকে ফেরত দিয়ে প্রবাসী অঙ্গনে বাঙালিদের বিশ্বস্ততার সম্মানকে সবার কাছে তুলে ধরেছিলেন।

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবল উপজেলায় ট্রাকচাপায় সিএনজি অটোরিক্শার চার যাত্রী নিহত হয়েছেন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার দৌলতপুর নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, সকালে ঢাকা-সিলেট মহাসড়কে একটি ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশার সংঘর্ষ হলে চারজন মারা যান। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুল ইসলাম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।তাৎক্ষণিক সংবাদ লেখা পর্যন্ত নিহতদের নাম পরিচয় জানা যায়নি। বিস্তারিত আসছে………

নুর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গল উপজেলার গাজীপুর গ্রামের মৃত সিরাজুল ইসলামের মেয়ে সাম্মী আক্তার (১৮) অসুস্থ্য হয়ে শ্রীমঙ্গল হাসপাতালে ভর্তি হলে অক্সিজেনের খালি সিলিন্ডার দিয়ে চিকিৎসার নামে প্রতারণা করছেন এমন অভিযোগ তুলেছে রোগীর স্বজনরা।

রোগীর স্বজনরা জানান,, ২২ ফেব্রুয়ারি সোমবার সকাল সোয়া আটটায় সিরাজুল ইসলাম মৃত্যুবরণ করেন। পিতার মৃত্যুতে তাঁর কন্যা সাম্মী আক্তার (১৮) সহ্য করতে না পেরে সারাদিন কাঁদতে কাঁদতে অজ্ঞান হয়ে পড়ে। পাশাপাশি তার শ্বাসকষ্ট ও দেখা দেয়। সন্ধ্যা ৭.২০ মিনিটে সাম্মীকে শ্রীমঙ্গল সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্র্তি হওয়ার পর স্যালাইন ইনজেকশন দেওয়ার পাশাপাশি অক্সিজেনও লাগানো হয়। কিন্ত অক্সিজেনের বোতলটি ছিল খালি।

অক্সিজেনের খালি বোতল দেখে সাম্মীর স্বজনরা কর্তব্যরত নার্সকে বিষয়টি অবহিত করলে কর্তব্যরত নার্স স্বজনদের জানান অক্সিজেনের বোতলটি খালি নয় এবং তাদের সাথে খারাপ আচরন করেন বলে স্বজনরা অভিযোগ করেন।

এ ঘটনায় রোগীনি সাম্মীর স্বজনরা মেডিকেল অফিসার ডা. ছাদ এর শরনাপন্ন হন বলে জানান।তারা বলেন,ডা. ছাদ রোগীর রুমে এসে দেখেন অক্সিজেনের বোতলটি খালি। তিনি তখন নার্সদের কাছে জানতে চান খালি বোতল কেন লাগিয়েছেন। নার্সরা ডা. ছাদ এর কথার কোন উত্তর দিতে না পারায় ডা. ছাদ রোগীকে মৌলভীবাজার সদর হাসপাতালে রেফার্ড করেন। মৌলভীবাজার নেওয়ার জন্য রোগীর স্বজনরা যখন হাসপাতালের এ্যাম্বুলেন্স চাইলেন তখন নার্স মিসেস তাহমিনা জানান এ্যাম্বুলেন্সটি রোগী নিয়ে সিলেট গিয়েছে।“

উল্লেখ্য, নিয়ম অনুযায়ী উপজেলা হতে সরকারি এ্যাম্বুলেন্স জেলার বাইরে যাওয়ার বিধান নেই এমনটি জানান একটি সূত্র।

এদিকে স্বজনরা আরও জানান, রোগীর অবস্থা আস্তে আস্তে আরো খারাপের দিকে যাওয়ায় রোগীর স্বজনরা প্রাইভেট ক্লিনিক হতে একটি এ্যাম্বুলেন্স নিয়ে হাসপাতাল হতে রোগীকে এ্যাম্বুলেন্সে তুলে অক্সিজেন লাগানোর সাথে সাথে রোগী অনেকটা সুস্থ্যতা বোধ করেছে। মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার অবস্থার অবনতি ঘটলে রাতেই সিলেট রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এবিষয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরীর সাথে আমার সিলেট প্রতিনিধি যোগাযোগ করলে তিনি বলেন বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা ও পৌর শাখার কর্মীসভা মঙ্গলবার (২২শে ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। শ্রীমঙ্গল উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্ববায়ক বেলাল আহমেদের সভাপতিত্বে ও যুগ্ন আহ্ববায়ক তৈয়ব মিয়া’র পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সংসদের যুগ্ন সম্পাদক জাকারিয়া আলম মামুন।
বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক মহিউদ্দিন মুনির,কেন্দ্রীয় সহ সাধারন সম্পাদক ফরহাদ উদ্দিন, মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি স্বাগত কিশোর দাস চৌধূরী,মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি আহমেদ আহাদ,জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি আমিরুল ইসলাম সাহেদ,কর্মীসভায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক খালিখুর রহমান খালিক।বিভিন্ন ইউনিয়ন থেকে  শতাধিক নেতাকর্মী উপস্হিত ছিলেন।

নড়াইল প্রতিনিধি: নড়াইলে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ক্রীড়া অধিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসুচি-২০২০-২১ কর্মসুচির আওতায় ডেভোলপমেন্ট কাপ ফুটবল প্রতিযোগীতা ও প্রতিভাবান খেলোয়ার বাছাই কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ক্রীড়া অফিস, নড়াইলের আয়োজনে এ কর্মসুচি অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগীতার মাধ্যমে তিন উপজেলা থেকে ৪৫ খেলোয়ারের মধ্য থেকে ৫ জন খেলোয়ারকে বাছাই করা হয়। এরা বিভাগীয় পর্যায়ে অংশ গ্রহন করবে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।
জেলা ক্রিড়া কর্মকর্তা মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে জেলা শিক্ষা কর্মকর্তা এস,এম ছায়েদুর রহমান,জেলা তথ্য কর্মকর্তা মোঃ ইব্রাহীম মামুন, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারি প্রকল্প পরিচালক দেবাশীষ বাইন,জেলা ক্রীড়া অফিস , জেলা ক্রিড়া সংস্থার কর্মকর্তাগণসহ খেলোয়ার বৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বিশেষ প্রতিবেদক,মৌলভীবাজার: উপজেলা পরিষদ কার্যালয় ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান শাহাজান খান জানান উপজেলা পরিষদ কার্যালয় আমার সম্পত্তি নয় এইটা সরকারি অফিস,এই সরকারি অফিসে হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়োর জন্য গত ১৪ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল এর কাছে আমি একটি লিখিত অভিযোগ করেছি । তবে অভিযোগের কাজকাম চলছে ধীর গতিতে।
আর রাজনগর উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল বলছেন উপজেলা পরিষদ কার্যালয় ভাঙচুরের বিষয়ে চেয়ারম্যান শাহাজান খান আইনি ব্যাবস্থা নেয়ার জন্য লিখিত অভিযোগ দিয়েছেন । উনার অভিযোগের পেক্ষিতে গত ১৫ ফেব্রুয়ারি আমার উর্ধতন কর্তৃপক্ষ জেলা প্রশাসক মহদয়কে বিষয় টি আমি লিখিত জানাই। আশা করি এই বিষয়ে একটি তদন্ত কমিটি হবে। এই তদন্ত কমিটির রিপোর্ট দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া এক পক্ষ তাদের মামলাতে অফিস ভাঙচুরের কথা উলেক্ষ করেছেন।
এদিকে সচেতন মহল বলছেন যেখানে সরকার দলের লোকজন মারামারি করে সরকারি অফিস করছে ভাঙচুর এখানে আমরা সাধারন মানুষের বাড়িঘর ভাঙ্গতে কত দুর? এতো দিন শুনে এসেছি সরকারি মালামাল ধরার চেষ্টা করলেই বিশাল বিপদ,আর রাজনগর গোলাগুলি করে উপজেলা পরিষদ কার্যালয় ভাঙচুর করা হয়েছে তারপরেও প্রশাসন প্রদক্ষেপ নিতে এতো বিলম্ব। ভাবতে অবাক লাগে।
অন্যদিকে নাগরিক সমাজের লোক বলছেন মারামারি করেছেন দুটি পক্ষ,মামলা করেছেন দুটি পক্ষ,আর এখন একটি পক্ষ আইনের প্রতি শ্রদ্ধাশীল । অপরপক্ষ মামলা মাথায় নিয়ে মিছিল মিটিং করে ব্যস্তসময় কাটাছেন । এখন বুজতে হবে আইনের চোখে কি কালো চশমা লাগানো?

উলেখ্য:-মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় গত ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর ১ টার পর থেকে শুরু হয় তান্ডলিলা। দেশীয় অস্ত্রসহ রাজনগর উপজেলা পরিষদ এলাকায় জড়ো হন সন্ত্রসীরা। এক পর্যায়ে তারা ইট-পাটকেল নিক্ষেপ ,দেশীয়অস্ত্র, আগ্নেয়াস্ত্র সহ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় তারেক আহমদ নামের একজন গুলিবৃদ্ধ সহ ২০ জন আহত হয়।
স্থানীয় সূত্র জানায় রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহাজান খান ও মনসুর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিলন বখত এর সমর্থকদের মধ্যে সংঘর্র্ষ হয়।
মিলন বখত এর নেতৃত্বে সন্ত্রাসী হামলায় পিস্তল এবং শটগান সহ দেখা যায় রাজনগর উপজেলার ছাত্রলীগ সভাপতি রুবেল আহমেদ কে, রাজনগর উপজেলার যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ফৌজি, রাজনগর উপজেলার যুবলীগের সহ-সভাপতি সিজু আহমেদসহ সন্ত্রাসীরা। এক পর্যায়া সন্ত্রাসীরা উপজেলা পরিষদ কার্যালয় ভাঙচুর করে।

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি:  হবিগঞ্জ  জেলার চুনারুঘাটে চিরকুট লিখে সুমিত ঘোষ (২৮) নামের এক কলেজছাত্র ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সুমিত ঘোষ আহম্মদাবাদ ইউনিয়নের আলী রাজাপুর প্রকাশিত শরীফপুর গ্রামের সতেন্দ্র ঘোষের ছেলে। সোমবার (২২ফেব্রুয়ারি) ভোরে চুনারুঘাট থানার ওসি মো: আলী আশরাফ এর নেতৃত্বে এসআই মো: আশিকুল ইসলামসহ একদল পুলিশ তার লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মর্গে প্রেরণ করেন। এর আগে রাত ৮ টায় সকলের অগোচরে শয়নকক্ষে গলায় রশিদিয়ে আত্নহত্যা করে সুমিত ।

সুমিত ঘোষের মা বেনী রানী জানান, ঘটনার সময় আমি রান্নাবাড়ায় ব্যস্ত ছিলাম সুমিত ঘোষ প্রতিদিনের ন্যায় বাহির থেকে তার রুমে প্রবেশ করে রেষ্ট যায় । রান্নাবাড়া করে রাত ৮টার দিকে আমরা তার রুমে একটি আওয়াজ শুনতে পাই। পরে রুমের ভিতর গিয়ে দেখি ঘরের তীতের সঙ্গে সুমিত ঝুলছে।

এ অবস্থায় তাকে মৃত উদ্ধার হয় । এদিকে তার মৃত্যু নিয়ে নানা গুনজন । কেউ বলছেন প্রেম সংক্রান্ত আর কেউ বলছেন চাকুরী নাপেয়ে আত্নহত্যা।চুনারুঘাট থানার ওসি মো: আলী আশরাফ জানান, নিহতের রুমে আমরা একটি চিরকুট পাই। চিরকুটে লেখা রয়েছে আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয় । চিরকুট উদ্ধার করা হয়েছে বিষয়টি তদন্ত করা হচ্ছে।
সুমিত ঘোষের পরিবারের বরাত দিয়ে এসআই মো: আশিকুর রহমান জানান, বেশকিছু দিন ধরে চাকুরীর জন্য হতাশায় ভূগছিলেন সুমিত তবে কেন ওইদিন আত্নহত্যা করেছে কেউ সঠিকভাবে বলতে পারছেনা। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর আসল রহস্য জানা যাবে।

নাজমুল হক নাহিদ,আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ  নওগাঁর আত্রাইয়ে ৫বছরের শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় দায়েরকৃত মামলার আসামি মোশারফ হোসেন (১৭) নামে এক যুবককে আটক করেছে আত্রাই থানা পুলিশ।

আটককৃত মোশারফ হোসেন উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের লাকবাড়ি গ্রামের শহিদুল ইসলামের ছেলে। সোমবার সকালে তাকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

থানায় দায়েরকৃত মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামে গত ১৩ ফেব্রুয়ারি দিনের বেলায় বাড়িতে একা পেয়ে যুবক মোশারফ হোসেন ওই শিশুর মুখ গামছা দিয়ে বেধেঁ জোরপূর্বক ধর্ষণ করে। এক পর্যায় রক্ষক্ষরণ শুরু হলে শিশুকে ফেলে রেখে মোশারফ পালিয়ে যায়। পরে গ্রামের লোকজন শিশুকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে ভর্তি করে দেয়। সেখানে তার কোন উন্নতি না হলে তাকে নওগাঁ সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

এদিকে বিষয়টি গ্রাম্য শালিসের মাধ্যমে ঘটনাটি ধামা-চাপা দেওয়ার চেষ্টার করে গ্রামের মাতবররা। পরে গত বৃহস্পতিবার রাতে ওই শিশুর বাবা বাদী হয়ে মোশারফকে আসামী করে থানায় মামলা দায়ের করে। মামলা দায়েরের সাথেই সাথেই আসামী গ্রেপ্তারে রাতেই অভিযান চালায় পুলিশ। তবে মামলা দায়েরের বিষয়টি জানার পর থেকেই আত্মগোপন করে মোশারফ হোসেন।

এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বলেন, মামলা দায়েরের পর থেকে আসামী গা ঢাকা দিয়েছিলো। রবিবার রাতে জামগ্রাম এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয় এবং সোমবার সকালে তাকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc