Sunday 28th of February 2021 01:47:03 PM

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  দেশ ব্যাপী মহামারী করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রম চলছে,সেই আলোকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে কোভিড-১৯ (করোনা ভাইরাসের) ভ্যাকসিন এর প্রথম ডোজ প্রদানের উদ্বোধন করেন সাবেক চীপ হুইপ,সাংসদ বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. আব্দস শহীদ, তিনি নিজের শরীরে ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়ে আজ রোববার ৭ ফেব্রুয়ারি দুপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম,সিলেটের সাবেক বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়,  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সাজ্জাদ হোসেন চৌধুরী, অফিসার ইনচার্জ মোঃ আব্দুছ ছালেক, আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, আওয়ামীলীগ  উপজেলা শাখার সাধারন সম্পাদক শহীদ হোসেন ইকবাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য ডাক্তার, সাংবাদিক প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম আমার সিলেটকে বলেন প্রথম ধাপে শ্রীমঙ্গলে ১০ হাজার ডোজ ভ্যাকসিন এসেছে, যেটি প্রতি জনের জন্য দুইবারে দুই ডোজ দিতে হবে। এই হিসেবে ৫ হাজার লোককে দেওয়া যাবে। আজ প্রথম দিনে প্রায় তিনশত লোককে এ ভ্যাকসিন দেওযা হচ্ছে,আজ যারা ভ্যাকসিন নিবে ৪ দিন পর আবার তাদের দ্বিতীয় ডোজ নিতে হবে।

 চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাটের সড়ক দূর্ঘটনায় সেলুন ব্যবসায়ী মোঃ জালাল’র চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যুতে “চুনারুঘাট সেলুন ব্যবসায়ী সমিতি’র ২ঘন্টা কর্মবিরতি দিয়ে শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন। রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১টা হইতে বিকাল ৩টা পর্যন্ত (২ঘণ্টা) চুনারুঘাটের সকল সেলুন ব্যবসায়ীরা সেলুন বন্ধ রেখে কর্মবিরতি দিয়ে জালাল এর বিদেহী আত্মার শান্তিকামনায় শোক প্রকাশ ও শোকসমপ্ত পরিবার প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তারা।

এ সময় জালাল এর মরদেহ দেখতে তাঁর এর বাসভবনে ছুটে যান – চুনারুঘাট সেলুন ব্যবসায়ী সমিতি’র সভাপতি নিশিকান্ত শীল, সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র শীল, সহ-সভাপতি প্রদীপ চন্দ্র শীল, সাংগঠনিক সম্পাদক রণজিৎ চন্দ্র শীল, সহ-সাংগঠনিক সম্পাদক অরুণ চন্দ্র শীল, অর্থ সম্পাদক স্বপন চন্দ্র শীল,সহ- অর্থ সম্পাদক মড়ল চন্দ্র শীল,সুধাংশু চন্দ্র শীলসহ অন্যান্য সদস্যবৃন্দ। নিহত মোঃ জালাল বি- বাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার নাদিরাবাড়ী গ্রামের তাহের মিয়ার পুত্র। সে চুনারুঘাট পৌরশহরের মধ্য বাজারের জাহির মাস্টার সুপার মার্কেটের “মা- বাবার দোয়া সেলুন ” এর প্রোপ্রাইটর।

উল্লেখ্য যে, গত শুক্রবার বিকেল ৩টায় চুনারুঘাট আমতলী বাজারের পাশে সিএনজি -ট্রাকের মুখোমুখি সংঘর্ষে জালাল গুরুতর আহত হলে প্রথমে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জালাল এর অবস্থা আশঙ্কাজনক হলে জালালকে বি-বাড়িয়া সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকেল ৫.৩০মিঃ সময়ে মৃত্যু বরন করেন।

শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গল উপজেলার ২ নং ভূনবীর ইউনিয়নের বাদেআলীশা গ্রামের আব্দুল হামিদের স্ত্রী অন্তসত্ত্বা আসমা খাতুন (২০) নিজ হাতে নিজের মনের ব্যাথা লিখে আত্মহত্যা করেছে। তবে লেখাটি এখনো স্পষ্ট নয়। তাৎক্ষণিকভাবে রহস্য উন্মোচন সম্ভব হয়নি।
জানা যায়, শনিবার দিবাগত রাত ১ টার দিকে সবাই ঘুমিয়ে পরে আজ রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে উঠে তাকে ফাঁসিতে ঝুলতে দেখা গেলে স্থানীয় থানায় জানান বাড়ীর লোকজন। খবর পেয়ে আত্মহত্যার বিষয়টি সন্দেহমূলক হলে শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল সিনিয়র এএসপি আশরাফুজ্জামান ও শ্রীমঙ্গল থানার ওসি আবদুস ছালেক, এস আই আলামিন পুলিশের একটি টিমসহ পুলিশের একজন নারী সদস্যকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় আলামত পরীক্ষা-নিরীক্ষা ও জব্দ করেন। এ সময় স্থানীয়দের সাথে কথাবার্তাও বলেন পুলিশের কর্মকর্তাবৃন্দ।
এ ব্যাপারে সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিক আমার সিলেটকে বলেন, “আত্মহত্যার কারণ সম্পর্কে এখনো ক্লিয়ার না তবে হাতে যে লেখাটি রয়েছে তার পিছনে কোন কারণ থাকতে পারে যা পরীক্ষা-নিরীক্ষা করার পর বুঝা যাবে।হাতের লেখার ভাষা ভালো করে বুঝে আসছে না। এই ঘটনার জন্য যদি কেউ দায়ী থেকে থাকে তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে ।তবে আমরা ঘটনার পিছনে কি রয়েছে তা খোঁজার চেষ্টা করছি।”
অপরদিকে ঘটনাস্থলে থাকা এসআই আল আমিন জানান, নিহত নারীর স্বামী একজন বালি কামলা, দিনমজুর, মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজারে প্রেরন করা হচ্ছে। বিস্তারিত পরে সংবাদে দেখুন…।

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ  কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় কমিউনিটি ক্লিনিক নির্মাণ নিয়ে স্বাস্থ্যসচিব আবদুল মান্নানের বাড়িতে হামলা চালানো হয়েছে। শনিবার (০৬ ফেব্রুয়ারি) উপজেলার চাঁনপুর গ্রামে লাঠিসোঁটা নিয়ে এই হামলা চালানো হয়। এসময় কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম ঘটনা জানতে এগিয়ে আসা মাত্র তাকে পুকুরে ফেলে দেওয়া হয়। স্বাস্থ্যসচিবের পরিবারের দাবি, নিজেদের জমিতে কমিউনিটি ক্লিনিক নির্মাণের জেরে স্থানীয় সাংসদ নূর মোহাম্মদের অনুগতরা এই ন্যাকারজনক হামলা চালিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, স্বাস্থ্যসচিব ও সাংসদ নূর মোহাম্মদের বাড়ি একই গ্রামে। সচিবের জমিতে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হচ্ছে তা সাংসদকে অবগত করা হয়নি। এ নিয়ে বেশ কিছুদিন ধরে গ্রামে উত্তেজনা ছিল। শনিবার বেলা ১১ টার দিকে হামলার ঘটনা ঘটলো। স্বাস্থ্যসচিবের বাড়িতে হামলার সময়ে ভূমি কর্মকর্তা বিষয়টি জানতে গেলে তাকে পুকুরে ফেলে দেওয়া হয়।

আরও জানা যায়, স্বাস্থ্যসচিব বাড়িতে গেলে তার সঙ্গে  দেখা করতে জান স্থানীয় উপজেলার এসিল্যান্ড আশরাফুল আলম। তিনি ঘটনা জানতে এগিয়ে আসামাত্র তার ওপর হামলা চালানো হয়। হামলাকারীরা তাকে পুকুরে ফেলে দেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও উত্তেজনা থেকে যায়। পরে ঘটনাস্থলে যায় র‌্যাব।

এ বিষয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমকে লাঞ্ছিত করা হয়েছে। স্বাস্থ্যসচিবের ছোট ভাই নাসির উদ্দিন দাবি করেন, হামলাকারীদের অনেকেই তাদের পরিচিত। হামলাকারীদের বেশির ভাগ আওয়ামী লীগের কর্মী–সমর্থক। হামলাটি হয়েছে মূলত চাঁনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুরাদ মিয়ার নেতৃত্বে। অভিযোগের বিষয়ে জানতে সাংসদ নূর মোহাম্মদের মুঠোফোনে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর উদ্যাগে নিম্ন আয়ের লোকদের মাঝে কম্বল বিতরণ করেন। সংস্থার সভাপতি মাওলানা এম এ রহীম নোমানী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা জুনাইদ আহমদ জুনেদ এর সঞ্চালনায় হাফেজ মাওলানা মামুনুর রশীদ মাক্কী’র পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব এ এস এম ইয়াহইয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার। বক্তব্য রাখেন শ্রীমঙ্গল অঙ্গিকার সামাজিক ও সাহিত্য পরিষদ সভাপতি শেখ সারওয়ার জাহান জুয়েল, বরুণা মাদ্রাসার সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা মিছবাহ উদ্দিন যোবায়ের,ব্যবসায়ী  আলহাজ্জ শাহ আলম,ব্যবসায়ী শাহ মোঃ লিয়াকত আলী। উপস্থিত ছিলেন আসক ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার সহ-সম্পাদক মোঃ লুৎফুল হক লোকমান, ব্যবসায়ী মোঃ লুৎফুর রহমান প্রমুখ। সংস্থার সহ-সভাপতি ও বাংলাদেশ প্রেসক্লাব শ্রীমঙ্গল উপজেলা সাধারণ সম্পাদক এবং দৈনিক জনসংগ্রাম পত্রিকা সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মোঃ জালাল উদ্দিন, অর্থ সম্পাদক সাংবাদিক মোঃ আব্দুর রব, প্রচার সম্পাদক মোঃ হারুন মিয়া, অন্যতম সদস্য মোঃ আহমদ আলী ও মোঃ তানজিদ আহমদ প্রমুখ।

বক্তাগণ ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর করোনা কালীন সময়ের দাফন-কাফন সহ বিভিন্ন কর্মতৎপরতার ব্যাপারে ভূয়সী প্রশংসা করেন। সভাপতির বক্তব্যে মাওলানা এম এ রহীম নোমানী বলেন- ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর উদ্যোগে আজ আমরা অর্ধশত শীতবস্ত্র বিতরণ করতে যাচ্ছি।

এছাড়াও মানবতার কল্যাণে যেকোনো কর্মকান্ডে ভূমিকা রাখতে আমরা আগের মতোই সদা প্রস্তুত রয়েছি ইনশাআল্লাহ।আপনাদের দোয়া,পরামর্শ ও সহযোগিতায়ই আমরা এ পর্যন্ত এগিয়ে এসেছি আলহামদুলিল্লাহ। এজন্য আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ। ভবিষ্যতেও আমাদের সকল কর্মকান্ডে আপনাদের দোয়া ও সার্বিক সহযোগিতা নিয়ে আমরা আরো বহু দূর এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখি। বক্তব্য শেষে অতিথিগণ অর্ধশত কম্বল বিতরণ করেন।

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: লাখাই উপজেলার মনতৈল গ্রামে নিখোঁজের ৫দিন পর জুবাইল মিয়া (১৮) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে হবিগঞ্জ-লাখাই সড়কের মনতৈল এলাকার একটি ফসলী জমির পাশের ডোবা থেকে এই লাশ উদ্ধার করা হয়।সে মনতৈল গ্রামের আসকির মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, গত ৩১ জানুয়ারী একটি মাহফিলের উদ্দেশ্য বের হলে আর বাড়ি ফিরেনি জুবাইল। এ পর্যন্ত খোঁজাখুঁজি করতে ছিল স্বজনরা। জুবাইলের সন্ধান না পেয়ে তার পিতা আসকির মিয়া লাখাই থানায় একটি জিডি দায়ের করেন।

শুক্রবার সকালে স্থানীয় লোকজন ডোবার মাঝে একটি মরদেহ ভেসে থাকতে দেখে স্থানীয় লোকজন লাখাই থানায় খবর দিলে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। এ ব্যাপারে লাখাই থানা ওসি সাইদুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে সুরতহাল তৈরীর পর ময়না তদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। রির্পোট পেলে বিস্তারিত জানা যাবে।

হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম পিপিএম জানান, পুলিশ হত্যার রহস্য উদঘাটনে কাজ করছে। কাউকে এখনও আটক করা না হলেও সন্দেহভাজন একজনকে জিজ্ঞাসাবদ চলছে।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc