Friday 26th of February 2021 09:12:01 PM

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুরের এক গৃহবধূর মৃত্যু নিয়ে রহস্যের দানা বাঁধছে,হত্যা না স্ট্রোক এ নিয়ে জল্পনা কল্পনা বাড়ছে। মৃত্যুর কারণ পর্যালোচনা করে মৃত্যুর ৪০ ঘন্টা পর মঙ্গলবার রাত আড়াইটায় তার লাশ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ।

জানা যায়, সিলেটের ভাদেশ্বর এলাকার ছুরুক আলীর ও মা কাতার প্রবাসী জবা বেগমের মেয়ে সুভা বেগম (১৯) ছোট বেলা থেকে নানা বাড়ী হাজীপুর ইউনিয়নের বিলেরপার গ্রামে বড় হয়। নিহত সুভার গত ৫ মাস পূর্বে বিয়ে হয় শরীফপুর ইউনিয়নের সঞ্জবপুর গ্রামের তৈমুছ আলীর ছেলে মখলিছ মিয়ার সাথে। ৫ মাসের মাথায় শাশুর শাশুড়ী ও স্বামী, স্বামীর বড় বোন নির্যাতন করে হত্যা করছেন বলে সুভার নানার বাড়ীর লোকজন দাবি করছেন। মৃত্যুকালে সুভা ৩ মাসের গর্ভবতী ছিল। এ ঘটনায় স্বামী মখলিছ মিয়া, শশুর তৈমুছ আলী, শাশুড়ী রহিবুন নেছা, ননদ আম্বিয়া পলাতক রয়েছেন বলে নিহত সুভার পরিবার জানায়।তবে সুভা ব্রেন স্ট্রোক করে  মারা গেছে, আর কোন পলাতক নায় বলে দাবি করেন শশুর তৈমুছ আলী।নিহতের মামা এমরান আলী জানান, হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসছে তার শশুর বাড়ীর লোকজন। হাসপাতালে যাওয়ার পর তার শশুর জানান স্টক করে মারা গেছে। শরল মনে তাদের কথা বিশ্বাস করে ভাগনির মৃত দেহ নিয়া আসি আমাদের বাড়ীতে। বাড়ীতে আসার পর তার শশুর শাশুড়ী ও স্বামীসহ আত্বীয় স্বজন পালিয়ে যান। এর পর থেকে শশুর বাড়ীর লোকজন পলাতক রয়েছেন। তাই ধারণা করছি আমার ভাগনীকে শশুর বাড়ীর লোকজন নির্যাতন করে হত্যা করছেন।তিনি আরও জানান, লাশ দাপনের সময় তার শশুর বাড়ীর লোকজন কেউ আসেনি। ময়না তদন্তের  প্রতিবেদন আসার পর মামলা করা হবে এমরান জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, লাশ গোসল করানোর সময় অসংখ্য নির্যাতনের আঘাতের চিহ্ন পাওয়া গেছে। নিহত সুভার বাবা তার মায়ের সাথে বনিবনা না থাকায় ছোট বেলা থেকে নানার বাড়ী থাকে। প্রায় ১ বছর যাবত মা জবা বেগম কাতার প্রবাসে রয়েছে। সুভার দেখা শোনার দায়িত্ব দিয়েগেছেন নানী ও মামাকে। কাতার রোজি করে প্রায় ১ লাখ টাকা ব্যয়ে মেয়েকে বিয়ে দেয়া হয়।প্রবাস থেকে কেঁদে কেঁদে বলছিলেন মা জবা বেগম, সুখের আসায় বিয়ে দিলেন কিন্তু তার মেয়ের কপালে সুখ আর হলো না।তিনি আরো বলেন, শশুর তৈমুছ আলী, শাশুড়ী রহিবুন নেছা ও ননদ আম্বিয়া বেগম মিলে আমার মেয়েকে হত্যা করেছেন। আমি হত্যাকারীদের বিচার চাই। শোভার নানী সুলতানা বেগম বেগম বলেন, আমার নাতনিকে পরিকল্পনা করে হত্যা করা হয়েছে।নিহত শোভার শশুর তৈমুছ আলী জানান, বাড়ীতে সন্ধায় চা খাওয়ার সময় স্টক করার পর হাসপাতালে নেওয়া নেওয়া হয়েছে। এ সময় সুভার নানীসহ আত্বীয় স্বজনরা উপস্থিত ছিলেন। তখন স্টক করে মারা গেছে হাসপাতালের ডাক্তার জানায়। ডা: অভিজিৎ রায় বলেন, হাসপাতালে আনার পর মৃত্যু দেখা গেছে। এ সময় তার নাখ দিয়ে রক্তকরণ হওয়ায় সন্ধেহ করে হাসপাতালের পক্ষ থেকে পুলিশকে আনা হয়। এরপর পুলিশকে বুঝিয়ে আত্মীয়রা মৌলভীবাজার হাসপাতালে নিয়ে যায়। হাজীপুর ইউপি সদস্য গোলজার আহমদ বলেন, নিহতের লাশ ময়নাতদন্ত করছে পুলিশ। ময়নাতদন্তের রির্পোট আসার পর যদি স্টক করে মৃত্যেু হয় তা হলে কোন সমস্যা নাই। আর যদি হত্যা করে মৃত্যু হয় তাহলে হত্যা কারির বিচারের আনা হবে। কুলাউড়া থানার ওসি বিণয় ভুষন রায় বলেন, মরদেহ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

এ সময় তার নাখ দিয়ে রক্তকরণ হওয়ায় সন্দেহ করে হাসপাতালের পক্ষ থেকে পুলিশকে আনা হয়। এরপর পুলিশকে বুঝিয়ে আত্মীয়রা মৌলভীবাজার হাসপাতালে নিয়ে যায়। হাজীপুর ইউপি সদস্য গোলজার আহমদ বলেন, নিহতের লাশ ময়নাতদন্ত করছে পুলিশ। ময়নাতদন্তের রির্পোট আসার পর যদি স্টক করে মৃত্যেু হয় তা হলে কোন সমস্যা নাই। আর যদি হত্যা করে মৃত্যু হয় তাহলে হত্যা কারির বিচারের আনা হবে।কুলাউড়া থানার ওসি বিণয় ভুষন রায় বলেন, মরদেহ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: সিলেটে আবারও অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অপরাধে ৭ নারী-পুরুষকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) রাতে দক্ষিণ সুরমার অভি আবাসিক হোটেল থেকে তাদের আটক করা হয়। দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলামের বরাত দিয়ে সিলেট মহানগর পুলিশের মিডিয়া শাখা জানায়, শুক্রবার রাত সাড়ে টার দিকে দক্ষিণ সুরমা থানাধীন ভার্থখলাস্থ অভি আবাসিক হোটেলে বিশেষ অভিযান চালিয়ে অসামাজিক কার্যকলাপে  লিপ্ত অবস্থায় ৩ নারী ও ৪ জন পুরুষকে আটক করে দক্ষিণ সুরমা থানা পুলিশ।

আটক পুরুষরা হচ্ছেন- মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার সরইবাড়ী গ্রামের শুক্কুর মিয়ার ছেলে মো. জসিম মিয়া (২৫), সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ থানার শিবপুর গ্রামের মো. আফতাব মিয়ার ছেলে মো. শামছুল হক (২৬), একই উপজেলার মুক্তাখাই গ্রামের নূর মোহাম্মদের ছেলে মো. নাজমুল হোসেন (১৮), ময়মনসিংহ সদর থানার সাভার গ্রামের মৃত ইসলাম উদ্দিনের ছেলে মোহাম্মদ আলী (২৪) ।অভিযানে নেতৃত্ব দেন দক্ষিণ সুরমা থানার এসআই মো. রোকনুজ্জামান চৌধুরী পিপিএম। সঙ্গে ছিলেন এসআই সঞ্জয় চন্দ্র দে, এএসআই পিপলু সেন, এটিএসআই শামীম মিয়া, নারী কনস্টেবল সোনারা বেগম ও হেনা আক্তার।

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় পারিবারিক কলহের জেরে দ্বিতীয় স্ত্রীর লাঠির আঘাতে স্বামী মো. আলেক মিয়ার (৬৫) মৃত্যু হয়েছে। শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। আলেক মিয়া উপজেলার পাইলগাওঁ ইউনিয়নের আমিনপুর গ্রামের মৃত মাছিম উল্ল্যাহর ছেলে।আলেক মিয়া পেশায় দিনমুজুর ছিলেন। তার প্রথম স্ত্রীর ঘরে তিন মেয়ে ও দুই ছেলে রয়েছে এবং দ্বিতীয় স্ত্রীর কোনো সন্তানাদী নেই। তিনি থাকতেন দ্বিতীয় স্ত্রীর সঙ্গে।

এ ঘটনায় ঘাতক দ্বিতীয় স্ত্রী পলাতক রয়েছেন।

জানা যায়, সকালে ঘুম থেকে ওঠার পর স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে ঝগড়া শুরু হয়। এক পর্যায়ে দ্বিতীয় স্ত্রী লাঠি দিয়ে স্বামী আলেকের মাথায় আঘাত করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। এই সুযোগে ঘাতক স্ত্রী পালিয়ে যায়। তবে তাৎক্ষণিক ঘাতক স্ত্রী নাম পরিচয় জানা যায়নি। খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থলে যায়।জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, নিহতের স্ত্রীকে আটকের চেষ্টা চলছে।

আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরা (ICCB) Centre for Bangladesh India Friendship এর সংগঠন হিসেবে আত্মপ্রকাশ এর পর প্রথম কার্যনির্বাহী কমিটির মিটিং অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে CBIF এর মাননীয় চেয়ারম্যান এড: শুভাশীষ সমদ্দার বাংলাদেশ ভারত এর অমিমাংসিত ব্যাপার গুলো নিয়ে কাজ করার তাগিদ দেন, সেমিনারে CBIF এর সিনিয়র ভাইস চেয়ারম্যান ড: সাজ্জাদ হায়দার সংগঠন গঠনের উদ্যোক্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। দুই দেশের ভাতৃত্ব বন্ধন দৃঢ় করতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। আলোচনা সভায় সার্ক মানবাধিকার  ফাউণ্ডেশন এর মহাসচিব অধ্যাপক আবেদ আলী বলেন মহান স্বাধীনতা যুদ্ধে ভারতের ভুমিকা ছিল দাত্রীমাতার মত এটি ভুলে গেলে চল্বেনা।

মিটিং এ উপস্থিতি ছিলেন কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান একমাত্র মহিলা কমান্ডার আশালতা বৈদ্য, ভাইস চেয়ারম্যান এড: রতন কুমার দাস, ভাইস চেয়ারম্যান মাওলানা প্রফেসর আবেদ আলী, ভাইস চেয়ারম্যান শাহাজাদা মহিউদ্দিন, ভাইস চেয়ারম্যান পরিমল সাহা, সিনিয়র জয়েন্ট সেক্রেটারি কাঞ্চন মজুমদার, জয়েন্ট সেক্রেটারি জাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম দোলন, সাংগঠনিক সম্পাদক সুমন চৌধুরী, উপ প্রচার সম্পাদক জীবন কুমার, উপ দপ্তর সম্পাদক সাইফুজ্জামান শাকিল।

এছাড়া সেমিনারে উপস্থিত অন্যান্য বক্তাগণ গঠনমূলক আলোচনা করেন।প্রেস বার্তা

নুরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি:
হবিগঞ্জের বানিয়াচঙ্গে ঘরে প্রবেশ করে জাকিয়া খাতুন (৬৫) নামে এক মহিলাকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করে।

শুক্রবার রাত ৯ টার দিকে বানিয়াচং সদরের চৌধুরীপাড়া (ঠাকুরপাড়া) মহল্লায় এ ঘটনা ঘটে। নিহত জাকিয়া খাতুন মৃত হান্নান ঠাকুরের স্ত্রী।

বানিয়াচং থানার (ওসি) মোঃ এমরান হোসেন জানান, জাকিয়া খাতুন নামে ওই মহিলার ছেলে উল্লেখিত সময়ে ঘরের প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য বাজারে যায়। এসময় তিনি ঘরে একা ছিলেন। আর এ সুযোগে দুর্বৃত্তরা ঘরে প্রবেশ করে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌছে। ওসি আরো জানান, নিহতের মাথাসহ একাধিক স্থানে হাতুড়ি পেটার আঘাত রয়েছে। যার কারণে তার মৃত্যু হয়ে থাকতে পারে। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা এখনও স্পস্ট নয়। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে। তদন্তের পর দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ জাতীয় পাটির শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি,বীর মুক্তিযোদ্ধা মোঃ আসলাম মিয়া ইন্তেকাল করেছেন,ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।জানা যায়,সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) ভোর ৫ টার দিকে তাঁর মৃত্যু হয়েছে।

জাপার উপজেলা সেক্রেটারি মোঃ কবির মোল্লা জানান, আজ দুপুর ২ টায় শহরের কলেজ রোডস্থ প্রেস ক্লাব মাঠে রাষ্ট্রীয় সম্মান (গার্ড অব অনার) জানানো হবে, এতে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাসহ মুক্তিযোদ্ধা ও অন্যান্য গুরুত্তপুর্ন ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন, পরে একই দিন বাদ’আছর থানা জামে মসজিদে জানাজা শেষে কলেজ রোডস্থ কবরস্থানে দাফন সম্পন্ন হবে। তিনি আরও জানান,বীর মুক্তিযোদ্ধা মোঃ আসলাম মিয়া স্ত্রী,দুই মেয়ে ও ছেলে রেখে গেছেন,তিনি তার মৃত্যুতে শোক প্রকাশ করে দলের পক্ষ থেকে তার মাগফেরাত কামনা করে সবাইকে মরহুম ও তার পরিবারের জন্য দোয়ার আবেদন করেছেন।

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি: ছাতকে পারিবারিক ঝগড়াকে কেন্দ্র করে বড় ভাই’র হাতে ছোট ভাই খুন হয়েছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকেলে উপজেলার কালারুকা ইউনিয়নের জামুরাইল গ্রামে। নিহত পারভেজ মিয়া (৩৮) গ্রামের মৃত লিলু মিয়ার পুত্র। স্থানীয় সুত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে পারিবারিক বিষয় নিয়ে দুই ভাই’র মধ্যে মনোমালিন্য চলে আসছিলো।

বৃহস্পতিবার বিকেলে দুই ভাইয়ের স্ত্রীদের মধ্যে এ নিয়ে কথা কাটাকাটি ও তুমুল ঝগড়া চলছিলো। এক পর্যায়ে স্ত্রীদের পক্ষ নিয়ে উভয় ভাইয়ের মধ্যে সংঘর্ষ বাঁধলে বড় ভাই সমুজ মিয়ার (৬০) বল্লমের আঘাতে ছোট ভাই পারভেজ মিয়া গুরুতর আহত হয়। তাকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সমুজ আলীকে আটক করেছে পুলিশ। ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নাজিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

নূরুজ্জামান ফারুকী, বিশেষ  প্রতিনিধি: বাহুবলে জমিতে পানি সেচের বিরোধ কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে জামাল মিয়া (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের গেদু মিয়ার ছেলে।

শুক্রবার দুপুর ১টার দিকে উপজেলার ফতেহপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ধানের জমিতে পানি সেচ দেওয়া নিয়ে একই গ্রামের সজলু, মুকিত ও মুহিতের সঙ্গে জামাল মিয়ার বিরোধ চলে আসছিল। এর জের ধরে আজ জমি থেকে বাড়ি ফেরার পথে জামালকে ছুরিকাঘাত করে পালিয়ে যান তারা।তাৎক্ষণিক স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে বাহুবল, পরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাহুবল মডেল থানার কর্তব্যরত কর্মকর্তা সাইদুর নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন

নূরুজ্জামান ফারুকী,নবীগঞ্জ: হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নবীগঞ্জ জোনাল অফিসের আউশকান্দি অভিযোগ কেন্দ্রের আওতাধীন দেওতৈল গ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে রাইট অব ওয়ে লাইনের নিকটবর্তী ডালপালা কর্তনকালে পল্লী বিদ্যুতের দুই শ্রমিককে জুতাপিটুনির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় চলছে।

সুত্রে জানা গেছে-  শুক্রবার দুপুর ২ টা ৩০ মিনিটের ওই এলাকায় পল্লী বিদ্যুতের শ্রমিকগন গাছের ডালপালা কাটতে যান। আউশকান্দি ইউনিয়নের দেওতৈল গ্রামের মৃত তখলিছ মিয়ার পুত্র মোঃ ছালিক মিয়ার গাছের ডাল কাটতে গেলে সে বাঁধা প্রদান করে। এসময় শ্রমিকগন তাদের কাজে বাঁধা না দিতে অনুরোধ করলে এতে ক্ষিপ্ত হয়ে সে নাটোর জেলার সিংড়া উপজেলার দ্বি পাকুড়িয়া গ্রামের মৃত আলী হাসানের পুত্র শ্রমিক সাগর (১৮) ওই উপজেলার পশ্চিম কালাইকুড়ি গ্রামের মৃত ইসমাঈল হোসেনের পুত্র জিল্লুর রহমান (৪৫)কে জুতাপেটা করেন মৃত তখলিছ মিয়ার পুত্র ছালিক মিয়া তার ভাগ্না মৃত গিয়াস উদ্দিনের পুত্র বুরহান উদ্দিন।

অন্যান্য শ্রমিকগন তাদের উদ্ধার করে স্থান ত্যাগ করেন । ঘটনার সত্যতা নিশ্চিত করেন ডিজিএম আলীবর্দী খাঁন সুজন। তিনি বলেন-এঘটনায় মামলার প্রস্ততি চলছে।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc