Friday 26th of February 2021 10:08:47 PM

সম্প্রতি দ্বিতীয় দফায় বিশ্বব্যাপী বেড়েছে করোনার সংক্রমণ। করোনা মহামারির দ্বিতীয় ঢেউ সামাল দিতে সৌদি আরবে বসবাসরত দেশটির নাগরিক সহ প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা। নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এবং করোনা সংক্রান্ত বিভিন্ন বিধিনিষেধ পালনে শৈথল্য দেখতে পাওয়ায় বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাত থেকে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে দেশটির সরকার।

বিধিনিষেধ সমূহ হল:

১। কমিউনিটি সেন্টার, ইস্তেরাহা, হোটেল, খিমাসহ যেকোন প্রোগ্রামস্থলে যেকোন ধরণের অনুষ্ঠান (বিবাহ, কোম্পানির এজিএম সহ এজাতীয় সব ধরণের প্রোগ্রাম) আয়োজন আগামি ৩০ দিনের জন্য নিষিদ্ধ থাকবে। নিষিদ্ধের এই সময় আরও বাড়তে পারে।

২। আগামী ১০ দিন ২০ জনের অধিক সংখ্যাক মানুষের উপস্থিতিতে যেকোন ধরণের সামাজিক অনুষ্ঠান আয়োজন করা নিষিদ্ধ থাকবে। নিষিদ্ধের এই সময় আরও বাড়তে পারে।

৩। আগামী ১০ দিন যেকোন ধরণের বিনোদনমূলক অনুষ্ঠান আয়োজন করা নিষিদ্ধ থাকবে। নিষিদ্ধের এই সময় আরও বাড়তে পারে।

৪। আগামী ১০ দিন যেকোন ধরণের সিনেমা, বিনোদন প্রোগ্রাম, শপিংমলে/রেস্টুরেন্টে কিংবা অন্যত্র ইনডোর গেমস নিষিদ্ধ থাকবে। নিষিদ্ধের এই সময় আরও বাড়তে পারে।

৫। আগামী ১০ দিন রেস্টুরেন্টের ভেতরে কাস্টমারকে খাবার পরিবেশন নিষিদ্ধ থাকবে, এসময় শুধু আউট সাইড ডেলিভারী চলমান থাকবে। এসময় এমন কোন অফার ঘোষণা করা যাবেনা যাতে জনসমাগম ঘটে। নিষিদ্ধের এই সময় আরও বাড়তে পারে।

মিউনিসলিটি/বলদিয়া মিনিস্ট্রি এই নির্দেশনা বাস্তবায়ন করবে। কোন প্রতিষ্ঠানকে এই নির্দেশনা অমান্যের কারণে ২৪ ঘণ্টার জন্য বন্ধ করে দেয়া হবে, পূনরাবৃত্তি ঘটলে ২ দিনের জন্য বন্ধ করে দেয়া হবে, আবারো পূনরাবৃত্তি ঘটলে এক সপ্তাহ, এরপর দুই সপ্তাহ, এরপর পূনরাবৃত্তি ঘটলে চার সপ্তাহের জন্য বন্ধ করে দেয়া হবে।

ইতোমধ্যে রিয়াদ, দাম্মাম, আল কাসিমসহ বিভিন্ন অঞ্চলের গভর্ণরগণ এবং বিভিন্ন মন্ত্রণালয় তাদের আওতাধীন দপ্তরসমূহকে করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলার জন্য কঠোরতা অবলম্বনের নির্দেশনা প্রদান করেছেন। তাওয়াক্কালনা এপ সক্রিয় করা ছাড়া কোন শপিং মল কিংবা অফিসে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা। এমতাবস্থায় সৌদিআরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদেরকে তাওক্কালনা এপ সক্রিয় করাসহ সৌদি নিয়ম কানুন মেনে চলার অনুরোধ জানিয়েছে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে সাদমানের অস্বস্তিকর আউটের পর সাকি-লিটনে স্বস্তিতে দিন শেষ করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিনের সকালে মাত্র ৪ রান যোগ করেই জোমেল ওয়ারিকানের বলে বোল্ড হয়ে খানিকটা চাপে পড়া দলকে টেনে তোলেন সাকিব। মেহেদী নাসান মিরাজের সঙ্গে জুটি গড়ে সাকিব তুলে নেন অর্ধশতক। দুজনের জুটিতে রান আসছিল দ্রুত। কিন্তু জুটিটা ভাঙে ৬৭ রান যোগ করে সাকিবের ৬৮ রানে রাকিম কর্নওয়ালের বলে ক্যাচ দিয়ে।

সাকিবের ফেরাটা বাংলাদেশের জন্য বড় ধাক্কা হলেও মেহেদী হাসান মিরাজ যেন নিজের সেরাটা দেয়ার জন্যই মাঠে নেমেছিলেন আজ। ধৈর্যের পরীক্ষা দিয়েছেন ক্যারিবীয় পেশী শক্তির কাছে। কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েলদের গতির সঙ্গে ওয়ারিকান-কর্নওয়ালদের ঘুর্নির সঙ্গে লড়েছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। ব্যক্তিগত ২৪ রানের মাথায় পান জীবন। সেটাই টেনে নিয়েছেন বড় ইনিংসে। শেষ পর্যন্ত সফলও হয়েছেন। অর্ধশতক পূর্ণ করার পর ধৈর্য ধরে খেলে গেছেন ইনিংস বড় করতে।

শেষ দিকে নাঈম হাসান এবং মুস্তাফিজুর রহমানের সঙ্গে জুটি গড়ে পেয়ে যান কাঙ্ক্ষিত শতকের দেখা। ২০১৬ সালে অভিষেক হওয়া মিরাজের ক্যারিয়ারের প্রথম শতক এটি।শতক পূর্ণ করে ১০৩ (১৬৮) রানের মাথায় কর্নওয়ালের বলে যখন ক্যাচ-আউট হয়ে ফিরছিলেন সাজঘরে তখন বাংলাদেশের সংগ্রহ চারশ পেরিয়ে ৪৩০ রান।

উইন্ডিজের হয়ে ৪ উইকেট নেন স্পিনার জোমেল ওয়ারিকান। এছাড়া ২টি নেন রাকিম কর্নওয়াল এবং ১টি করে উইকেট নেন কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও এনক্রুমাহ বোনার। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেতে হয় সফরকারীদের। স্পিন উইকেট বলা হলেও ওপেনার জন ক্যাম্পবেলকে মাত্র ৩ রানে ফেরান মোস্তাফিজুর রহমান। এরপর আবারও মুস্তাফিজের শিকার। এবার দুই নম্বরে ব্যাট করতে নামা শেন মজলেকেও এলবিডব্লুর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ২ রানে। দিনের শেষ কটা ওভার কাটিয়ে দেন ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও এনক্রুমাহ বোনার। ব্র্যাথওয়েট ৪৯ ও বোনার অপরাজিত আছেন ১৭ রানে।

নূরুজ্জামান ফারুকী,নবীগঞ্জ:  নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ছোট ভাকৈর গ্রামের আলমগীর মিয়া নিহতের ঘটনায় জড়িতের গ্রেফতার পূর্বক ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।  বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) দুপুরে নবীগঞ্জ-ইনাতগঞ্জ আঞ্চলিক সড়কের কাজিরবাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন-বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের চেয়ারম্যান আশিক মিয়া, সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন ছোবা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সিলেট বিভাগের আহবায়ক মো. আব্দুল্লাহ মিয়া, এডভোকেট শাহিদ মিয়া, জাকির মিয়া, শহিদুল ইসলাম, এখলাছুর রহমান আজাদ, ইয়াকুব মিয়া, মুরাদ আহমদ, বিলাল আহমদসহ নিহত আলমগীরের মা রাবেয়া বেগম, স্ত্রী মুর্শেদা বেগম ও তিন কন্যা সন্তানসহ আরও অনেকেই। মানববন্ধনে বক্তারা দাবী করেন- আলমগীর মিয়াকে অত্যান্ত সু-পরিকল্পিত ভাবে হত্যা করে তার মৃতদেহ নবীগঞ্জ-ইনাতগঞ্জ আঞ্চলিক সড়কে ফেলে রাখা হয়। সুষ্ঠু তদন্তের মাধ্যমে অতিদ্রুত সময়ের মধ্যে আসামীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানান। একই সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবী জানান। মানববন্ধনে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক জনসাধারণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠিত মানববন্ধনে নিহত আলমগীরের ৩ সন্তান ‘‘আমার বাবা কবরে খুনি কেন বাহিরে’’ সম্বলিত প্লে কার্ড হাতে নিয়ে দাঁড়িয়ে পিতা হত্যার বিচার দাবী করেন। এসময় হৃদয়বিদারক দৃশ্যের অবতারণ হয়।

উল্লেখ্য, গত  ২০ জানুয়ারি দিবাগত রাতে নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়কের নিজ আগনা গ্রামের নিকটে আঞ্চলিক সড়কের উপরে আলমগীর মিয়ার রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে নবীগঞ্জ থানা পুলিশ। এঘটনার পর থেকে আলমগীর মিয়াকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে দাবী করে আসছে তাঁর পরিবার ও এলাকাবাসী । আলমগীর মিয়া বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ছোট ভাকৈর গ্রামের মৃত আবুল কালাম আজাদের পুত্র।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন- বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে, আশা করি অচিরেই মূল রহস্য উদঘাটন হবে।

নুরুজ্জামান ফারুকী, নবীগঞ্জ থেকে: করোনাভাইরাস ভ্যাকসিন প্রদানের লক্ষ্যে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সভাপক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ভ্যাকসিন কমিটির সভাপতি শেখ মহি উদ্দিন এর সভাপতিত্বে ও উপজেলা ভ্যাকসিন কমিটির সাধারণ সম্পাদক এবং উপজেলা প.প. কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সেলিম তালুকদার, সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, সাবেক সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, সাবেক সভাপতি মোঃ সরওয়ার শিকদার, বর্তমান সহ-সভাপতি শাহ সুলতান আহমেদ, অর্থ সম্পাদক মোঃ শওকত আলী, সিনিয়র সাংবাদিক মোঃ ছাদিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মোঃ রাকিল হোসেন, ও সলিল বরণ দাশ, বাংলাদেশ সময়ের নবীগঞ্জ প্রতিনিধি মোঃ জাকির চৌধুরী, ইউরোপ এনটিভি প্রতিনিধি মহিবুর রহমান চৌধুরী তছনু প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইউএনও শেখ মহি উদ্দিন জানান, সবাইকে অনলাইনে নিবন্ধনের মাধ্যমে আগামী ৭ ফেব্রুয়ারী ২০২১ইং রোববার থেকে ১০ ফেব্রুয়ারী পর্যন্ত উপজেলার ৫৫ বছরের উর্দ্ধে (পঞ্চান্ন বছরের বেশি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২টি বুথে ১১ হাজার ৯ শতজন পুরুষ ও নারীকে ১৫টি ক্যাটাগরির ভিত্তিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রানালয়ের নির্দেশনা অনুযায়ী করোনাভ্যাকসিন প্রদান (টিকা) দেয়া হবে এবং প্রত্যেককে ৪ সপ্তাহ (২৮ দিন) পর দ্বিতীয় ডোজ (টিকা) প্রদান করতে হবে। এতে উপজেলায় প্রথম ধাপে ৫ হাজার ৯ শত ৫০ জন পুরুষ ও নারী টিকা পাবেন।

তিনি আরও জানান গর্ভবতী,জ্বর, কাশিসহ যারা ওই দিন অন্যান্য রোগে আক্রান্ত হবেন তাদের করোনা ভ্যাকসিন (টিকা) না দেয়ার আহবান জানান। এছাড়াও টিকা দেয়ার পর যদি কেউ অসুস্থ বোধ করেন এক্ষেত্রে তাদেরকে ভয় বা আতংকিত না হওয়ার জন্য জানানো হয়। ওই দিন যাদের টিকা দেয়া হবে তাদের জন্য সরকার কর্তৃক টিকাদান স্থানে সুরক্ষা ও বিশ্রামের ব্যবস্থা রয়েছে।

এছাড়াও তিনি আরও জানান পর্যায়ক্রমে উপজেলার কোন নারী পুরুষ টিকা থেকে বঞ্চিত না হন এ বিষয়ে কাজ করছে সরকারের স্বাস্থ্য বিভাগ।

শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গলে একই রাতে(বুধবার (৩ জানুয়ারি) দিবাগত বৃহস্পতিবার রাতে) আর ও ২ বাসায় চুরির ঘটনা ঘটেছে। চুরেরা বাসার লোকজনকে অচেতন করে জানালার গ্রীল ভেঙ্গে ভেতরে প্রবেশ করে  মালামাল লুট করে নিয়ে যায়। এতে নেশা জাতীয় দ্রব্যে অচেতন হয়ে আহত ৩ পরিবারের মোট ১৬ জন নারী পুরুষকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ৫ ভরি স্বর্ণালংকার ও নগদ ৫ লক্ষ টাকাসহ প্রায় ৯ লক্ষ টাকা চুরির অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, শ্রীমঙ্গল থানা পুলিশ ফেসবুকের ষ্ট্যাটাস ও ৯৯৯ এ সংবাদ পেয়ে ভোরে ঘটনাস্থলে পৌঁছে অচেতন অবস্থায় ওই ১৬ জনকে উদ্ধার করে। তারা হলেন পৌরসভার শ্যামলী আবাসিক এলাকার ব্যবসায়ী খালেদ মিয়া (৩৫), তার স্ত্রী উম্মে জাহান উর্মি (২৬) মা শামসুন্নাহার (৫০), বোন সাকেরা বেগম (৩৪), ভাই জাহেদ মিয়া (২০) ও কাজিন রাশেদ আহমেদ (২০), পাশের ফ্লাটের বাসিন্দা টিউবওয়েল ঠিকাদার আব্দুল লতিফ (৫০), স্ত্রী রাহেলা বেগম (৪০), তার দুই কন্যা সীমা আক্তার (২৩) ও রীমা আক্তার (১৭), একই বাসার উপর তলার ফরিদ মিয়া (৫০), স্ত্রী ও ৪ ছেলে- এদের নাম জানা যায়নি। পরিবার ৩টি জনৈক মিলন মিয়ার বাসায় ভাড়া থাকতো বলে জানা গেছে।
খালেদ মিয়ার ভগ্নিপতি বাকের মিয়া জানায়, রাত ১২ টার দিকে পরিবারের লোকজন ঘুমিয়ে পড়লে ভোর চারটার দিকে খালেদ মিয়া কিছুটা সুস্থ অবস্থায় জেগে উঠেন। এরপর পরিস্থিতি বুঝে তার ফেসবুকে বিষয়টি জানিয়ে একটি ষ্ট্যাটাস ও একই সাথে ৯৯৯ ফোন দেন। খবর পেয়ে তাৎক্ষনিক শ্রীমঙ্গল থানার পুলিশ এসে খালেদ মিয়া ও তার পরিবারের ৫ সদস্যকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। বাকের মিয়া জানান রান্না ঘরের জানালার গ্রীল ভেঙ্গে ডাকাতরা ভেতরে প্রবেশ করে আলমিরা ভেঙ্গে ব্যবসার নগদ ৫ লক্ষ টাকা ও প্রায় ৫ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। পুলিশের উদ্ধার কাজের সময় একই বাসার উপরের ফ্লাটের বাসিন্দারা জেগে চিৎকার করলে পরিবার দুটির আরো ১১ সদস্যকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায় পুলিশ। এর মধ্যে আব্দুল লতিফের অবস্থার অবনতি হওয়ায় তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এম এ কাইয়ূম নামে স্থানীয় এক প্রতিবেশী জানান খালেদ মিয়ার বাসা ছাড়া অপর দুই বাসার কোন কিছু খোয়া যায়নি।
শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির বলেন, সন্ধ্যার কোন এক সময় দুষ্কিৃতিকারীরা রান্নাঘরের জানালা দিয়ে খাবারে চেতনানাশক স্প্রে করে থাকতে পারে। রাতে এ খাবার খেয়ে এই তিনটি পরিবারের সদস্যা অচেতন হয়ে পড়ার সুযোগে জানালার গ্রীল ভেঙ্গে খালেদ মিয়ার বাসার আলমিরা থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরির ঘটনা ঘটে থাকতে পারে। এ নিয়ে পুলিশ সক্রিয়। তদন্ত সাপেক্ষ অপরাধীদের আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।

পুর্বের সংবাদের লিঙ্ক দেখুন

শ্রীমঙ্গলে পুরো পরিবারকে চেতনানশক দিয়ে দুর্ধর্ষ চুরি

নড়াইল প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় এক হাজার কোটি টাকার মানহানী মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড, ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন নড়াইলের আমলী আদালতের বিচারক। 

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমাতুল মোর্শেদা রায় দেন। মামলার বাদী ছিলেন কালিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আওয়ামীলীগের সক্রিয় কর্মী বেন্দারচর গ্রামের শাহজাহান বিশ^াস।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৪ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে ইংল্যান্ডের ইষ্ট লন্ডনের এন্ট্রিয়াম ব্যাংকওয়েট হলে যুক্তরাজ্য বিএনপির এক সভায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান জাতির পিতা মহান মুক্তিযুদ্ধের মহানায়ক বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা, বাংলাদেশের স্থপতি রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেরাজাকার পাকবন্ধুবলেন। তাছাড়া অনেক আপত্তিকর কুরুচীপূর্ণ বক্তব্য দেন। আসামীর এমন বক্তব্যে বাদীসহ বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্বপক্ষের জনগন বিষ্মিত হয়েছে। বক্তব্যটি মানহানিকর মহান মুক্তিযুদ্ধের  ইতিহাস বিকৃত অপটেষ্টার শামিল। তারেক জিয়ার এই বক্তব্যে মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের জনগণেল এক হাজার কোটি টাকার মানহানী ঘটেছে। তারেক রহমানের এই বক্তব্য বিভিন্ন মিডিয়ায় প্রচারিত প্রকাশিত হয়। 

বাদী একজন বীরমুক্তিযোদ্ধা কালিয়া উপজেলা আওয়ামীলীগের একজন সক্রিয় কর্মী হওয়ায় তিনি মামলাটি দায়ের করেন। 

এই মামলাটি ৫বছরের অধিক সময় ধরে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক দন্ডাদেশ প্রদান করেন। আসামী তারেক রহমান বর্তমানে লন্ডনে অবস্থান করছেন।

মামলাটি সরকারীপক্ষে পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট সঞ্জীব কুমার বসু। মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বাদীপক্ষের আইনজীবি সঞ্জীব কুমার বসু।

শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গল আবাসিক এলাকায় একই পরিবারের সাত সদস্যের সবাইকে চেতনানাশক দ্রব্য খাইয়ে নগদ ৫ লক্ষাধিক টাকা ও স্বর্ণালংকার চুরির ঘটনা সংঘটিত হয়েছে এবং আহতদের কারো কারো অবস্থা আশঙ্কাজনক বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

উপজেলা শহরের শ্যামলি আবাসিক এলাকায় মোবাইল মেকার খালেদ আহমেদ এর বাসায় এই ঘটনা সংঘটিত হয়েছে ।

জানা যায়,বুধবার (৩ জানুয়ারি) দিবাগত বৃহস্পতিবার রাতে শ্যামলি আ/এ বাসিন্দা খালেদ আহমেদ, তার মা, স্ত্রী, দুই ভাই ও গৃহকর্মী নারীকে খাবারের সাথে চেতনানাশক দ্রব্য খাইয়ে অচেতন করে জানালার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে ৫ ভরি স্বর্ণ ও নগদ ৫ লক্ষাধিক টাকাসহ মূল্যবান মালামাল নিয়ে গেছে বলে প্রাথমিক সূত্র দাবি করছে।

পরিবারের সাত সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে প্রতিবেশীরা। তাতক্ষনিক বিস্তারিত জানা যায়নি তবে তারা সুস্থ হলে প্রকৃত ঘটনা জানা যাবে।

খবর পেয়ে শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হুমায়ুন কবির ঘটনাস্থল পরিদর্শন করেন এবং “বিষয়টি সঠিক তদন্ত করে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের চেষ্টা করা হবে” বলে জানান তিনি।বিস্তারত পরের সংবাদে দেখুন।

নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি: হবিগঞ্জে প্রথম করোনা টিকা নেবেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বুধবার দুপুর ১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে বিষয়টি তিনি জানান। জেলা প্রশাসক বলেন, আগামী ৭ ফেব্রুয়ারি সারা দেশের মতো হবিগঞ্জেও টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হবে। জেলার ২৪টি বুথ স্থাপনের মাধ্যমে করোনার টিকা প্রদান করা হবে।

জেলায় সবার আগে আমি জেলা প্রশাসক হিসেবে করোনার টিকা গ্রহণ করব। সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিজন ব্যানার্জি, সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল উপস্থিত ছিলেন।

এনামুল হক,ময়মনিসংহ: ময়মনসিহের ত্রিশালে সেচ্ছাসেবী সংগঠন ত্রিশাল ব্লাড ডোনেশন ক্লাবের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরণ করা হয়েছে।
বুধবার (০৩ ফেব্রুয়ারী) ত্রিশাল উপজেলার সদর ইউনিয়নের রাগামারা বাজারে সাধারণ জনগনের মাঝে দিনব্যাপী রক্ত পরীক্ষা ও মাস্ক বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।সদর ইউনিয়নের ৭নং ইউপি সদস্য আব্দুর রহিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিশাল বাগান আলিয়া মাদরাসার প্রিন্সিপাল ও আগামী ত্রিশাল ইউনিয়ের চেয়ারম্যান প্রার্থী মোঃ আনোয়ার সাদাত জাহাঙ্গীর।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জামাল উদ্দিন শামীম , এতে আরও উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক ফাহাদ বিন সাঈদ, ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফকরুউদ্দীন,ত্রিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান মিনহাজ্ব, উপজেলা প্রেসক্লাবের সমাজকল্যাণ সম্পাদক মোমিন তালুকদার, বিজয় ৭১ টিভি ত্রিশাল প্রতিনিধি আশরাফ ছিদ্দিকী পলাশ। এছাড়া ক্লাবের পক্ষে পরিচালনার দায়িত্বে ছিলেন, সংগঠনের প্রতিষ্ঠাতা আমিরুল ইসলাম শাকিল,অন্যান্য সদস্য প্যানেল এডমিন আমিরুল ইসলাম,আহাদ আকন্দ,রেহেনা আক্তার রুনা,তাছলিমুল হাসান মুবিন,ছানী ইবনে মোস্তফা শরীফ হাসান প্রমুখ।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc