Friday 26th of February 2021 04:15:21 PM

বেনাপোল প্রতিনিধি: যশোরে ১ লক্ষ নব্বই হাজার ইউএস ডলারসহ ৪ হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি। শুক্রবার দুপুরে শহরের হামিদপুর এলকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন মিঠু মন্ডল (২৭), শহিদুল ইসলাম (২৩), সোহেল রানা (৪০) ও রাকিবুল হাসান সাগর (২০)। তাদের বাড়ি যশোর ও বেনাপোলের বিভিন্ন এলাকায়।
শুক্রবার বিকেলে প্রেস ব্রিফিংয়ে যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন একটি চক্র বিপুল পরিমাণ ইউএস ডলার বেনাপোল থেকে ঢাকায় নেয়ার চেষ্টা করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটককৃতদের শরীরে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় ১৯ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতি বান্ডিলে ১০ হাজার করে মোট ১ লক্ষ ৯০ হাজার ইউএস ডলার উদ্ধার করে। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৬০ লক্ষ ৭২ হাজার টাকা। আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

নড়াইল প্রতিনিধি: মুজিববর্ষ ৮ দলীয় ফুটবল টূর্ণামেন্টে নড়াইল জেলা পুলিশ চ্যাম্পিয়ন হয়েছে। আজ শুক্রবার বিকালে মুজিববর্ষ উপলক্ষে জেলা ক্রিড়া সংস্থা ও জেলা ফুটবল এ্যাসোসিয়েশন , নড়াইলের যৌথ আয়োজনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায়  জেলা পুলিশ একাদশ টাইবেকারে ৫-৩ গোলে বাঘারপাড়া বাউলিয়া ডায়মন্ড ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

 নির্ধারিত সময়ে উভয় দলই ১-১ করে গোল করায় খেলা টাইবেকারে গড়ায়।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা পুলিশ একাদশের অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) ও জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু।

অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ) মোঃ রিয়াজুল ইসলাম, জেলা ক্রিড়া সংস্থার সহ-সম্পাদক কৃষ্ণ পদ দাস, কোষাধ্যক্ষ আব্দুর রশীদ মন্নু,জেলা ক্রিড়া সংস্থা ও জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের কর্মকর্তাগণ সহ বিপুল সংখ্যক ফুটবল প্রেমি দর্শক এ সময় উপস্থিত ছিলেন।

“প্রধানমন্ত্রীর মুজিব শতবর্ষের উপহার বঞ্চিত জৈন্তাপুরের অসহায়,পঙ্গু,ভূমিহীন ও গৃহহীনরা”

রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ জৈন্তাপুরে মুজিব বর্ষে গৃহহীন ও ভূমিহীনদের তালিকায় অনিয়ম, উপজেলা চেয়ারম্যান সরজমিন তদন্তে ১২০ জনের তালিকা হতে ২৩ জনের নাম বাতিল নির্দেশ দিলেও রহস্যজনক কারনে ৬ জনকে রেখেই ভূমির দলিল সম্পাদন। প্রধানমন্ত্রীর উপহার বি ত জৈন্তাপুরের অসহায়, ভূমিহীন, ঘরহীন, পঙ্গুরা।
সিলেটের জৈন্তাপুরে নানা অনিয়ম দূর্নিতির মাধ্যমে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন, অসহায় পঙ্গুদের জন্য গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর গৃহ প্রদানের নীতিমালা মোতাবেক উপজেলা প্রশাসন কর্তৃক ৩৩০জনের তালিকা তৈরী করে। তৈরীকৃত তালিকা নিয়ে শুরু হতে উপজেলা জুড়ে নানা অনিয়মের অভিযোগ উঠে। সর্বশেষ ১৪জানুয়ারী অতি গোপনে ৩৩০জনের নামের তালিকা হতে ১২০জনের নামে জমি রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু করে উপজেলা প্রশাসন। দ্রুত বিষয়টি উপজেলা জুড়ে ছড়িয়ে পড়ে। এনিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি সহ ভূমিহীন ও গৃহহীনরা প্রতিবাদ মুখর হয়। উপজেলা প্রশাসনের নিয়মিত উপজেলা আইন শৃঙ্খলা কমিটির বৈঠক বয়কট করে ইউপি পরিষদের চেয়ারম্যানগণ। উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন মধ্যস্থতায় আইন শৃঙ্খলা বৈঠকে যোগদান করে ইউনিয়ন চেয়ারম্যানগণ।

অপরদিকে ঘর বরাদ্ধের অনিয়মের বিষয়টি স্থানীয় সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ইমরান আহমদ এম.পি কে অবহিত করা হয়। মন্ত্রী মহোদয় তৈরীকৃত তালিকার ১ম পর্যায়ের ১২০জন সহ পরবর্তী ২১০জনের তালিকা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদকে সরেজমিনে তথ্য যাচাই বাছাই করা নির্দেশদেন এবং উপজেলা চেয়ারম্যান কর্তৃক যাচাই বাছাই শেষ না করা পর্যন্ত জমি রেজিষ্টেশন স্থাগিত রাখার মৌখিক নির্দেশদেন। মন্ত্রী মহোদয়ের নির্দেশ ১৫ জানুয়ারী চেয়ারম্যান কামাল আহমদ স্থানীয় মিডিয়াকর্মী, ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের নিয়ে বাড়ী বাড়ী গিয়ে তালিকা যাচাই বাছাই করে জৈন্তাপুর ও নিজপাট ইউপির আওতাভূক্ত তালিকা হতে যাদের পাকাবাড়ী-ঘর, নিজস্ব ভূমি রয়েছে এবং সরকারী দপ্তরের চাকুরী রয়েছে ২৩ জনের নাম চিহ্নিত করে ১২০জনের তালিকা হতে তাদের নাম বাতিলের সুপারিশ করেন।

কিন্তু রহস্যজনক কারনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভীন মৃত মোঃ মতলিব আলীর মেয়ে রতœা বেগম তালিকা নং-৩৮ যাহার দলিল নং-২৬০, জৈন্তাপুর ভূমি অফিসের এমএলএস মৃত জিলা মিয়ার ছেলে রফিক আহমদ তালিকা নং ৪২, যাহার দলিল নং-২৬১, আবুল হোসেনের স্ত্রী মোছাঃ আমিনা বেগম তালিকা নং-৪৪, যাহার দলিল নং-২৬৮, মৃত কাজী ইদ্রিস আলীর ছেলে কাজী জয়নাল আবেদীন তালিকা নং-৫৩, যাহার দলিল নং-২৩৯, উপজেলা চেয়ারম্যান অফিসের মালি সাইফুল ইসলামের বোন মাসুক মিয়ার স্ত্রী মোছাঃ আলোয়ারা বেগম তালিকা নং-২৫৭, যাহার দলিল নং-২৫৭ এবং খোকামনি দত্তের ছেলে বাদল মনি দত্ত তালিকা নং-৬৪, যাহার দলিল নং-২৬২।

এছাড়া চিকনাগুল ইউপির ৮জনের নাম বাতিলের জন্য বলা হলেও কাউকে বাদ দেওয়া হয়নি। প্রধানমন্ত্রীর উপহার বি ত চিকনাগুল ইউপির গৃহহীন, ভূমিহীনরা উপজেলা প্রশাসনের নিয়োজিত টিকাদার ইউপি সদস্য মোঃ নজরুল ইসলামের বিরুদ্ধে প্রতিটি ঘর বরাদ্ধের আগে সরকারী নীতিমালা অমান্য করে টাকা আদায়ের অভিযোগ করেন। ইউপি সদস্য স্থানীয় সাংবাদিকের প্রশ্নের জবাবে ১৫হাজার হতে ৩০হাজার টাকা আদায়ের কথা স্বীকার করেন এবং বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানেন বলে জানান।
এদিকে ২২ জানুয়ারী চিকনাগুল ইউপির আইসক্রিম ফ্যাক্টরী এলাকায় সিলেট-তামাবিল মহাসড়কে মানব বন্ধনের ডাক দেয় ঘর বি তরা। মানব বন্ধন কর্মসূচীর বিষয়টি জানতে পেরে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ মন্ত্রী মহোদয় এলাকায় আসছেন এবং উনাকে বিষয়টি জানানো হবে এবং নিরিহরা যাহাতে প্রধানমন্ত্রীর উপহার হতে বি ত না হন আশ্বাস দিলে তারা মানব বন্ধন প্রত্যাহার করে।
জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ প্রতিবেদককে জানান, মুজিব বর্ষের গৃহহীন ও ভূমিহীনদের তালিকা প্রস্তুত নিয়ে ইউপি চেয়ারম্যানদের সাথে প্রশাসনের সমন্বয় না থাকায় কারনে চেয়ারম্যানগণ আইন শৃঙ্খলা বৈঠক বয়কট করেন। আমরা মধ্যস্থতা মাধ্যমে বিষয়টি সুরাহা হলে চেয়ারম্যানরা বৈঠক উপস্থিত হন।

মন্ত্রী মহোদয়ের নির্দেশে আমি সরেজমিনে ১২০ জনের তালিকা তদন্ত পূর্বক অভিযুক্তদের যাচাই-বাছাই করে জৈন্তাপুর ও নিজপাট ইউপির ১৫ জন এবং চিকনাগুল ইউপির ৮জনের নাম চিহ্নিত করে তালিকা হতে বাঁধ দেওয়ার জন্য সুপারিশ করেছি। কিন্তু কি কারনে তালিকা হতে বাদ দেওয়া হয়নি সে বিষয়ে আমার কিছু জানা নেই। চিকনাগুল এলাকায় গৃহহীনরা মানববন্ধন কর্মসূচী পালনের উদ্যোগ গ্রহন করে। আমি তাদেরকে আশ্বাস দিলে তারা মানববন্ধন প্রত্যাহার করে।

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ সিলেটের জালালাবাদ থানা পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী জামিল আহমদকে (৩০) গ্রেফতার করেছে। সে জালালাবাদ থানাধীন পাগইল গ্রামের মাখন মিয়ার ছেলে। অপহরণের ঘটনার দেড়মাস পর শিবেরবাজার পাগইল গ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এসময়  অপহৃত তরুণীকে (১৭) উদ্ধার করেছে পুলিশ। তাকে সিলেট ওসমানী মেডিকেলের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) গ্রেফতারকৃত জামিলকে নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। এর আগে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) জালালাবাদ থানার পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, গত বছরের ৮ ডিসেম্বর দুপুরে তরুণীকে জালালাবাদ থানাধীন শিবের বাজার হাসান কমিউনিটি সেন্টারের সম্মুখ থেকে অপহরণ করে নিয়ে যায় গ্রেফতারকৃত জামিল আহমদ।

এ ঘটনায় জালালাবাদ থানায় এ বছরের ২১ জানুয়ারি তরুণীর মা বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা নং-২৩ দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে জালালবাদ থানার ওসি নাজমুল হুদা খাঁন বলেন, পুলিশ জালালাবাদ থানাধীন শিবেরবাজার পাগাইল গ্রামে অভিযান চালিয়ে মামলার আসামী জামিল আহমদকে গ্রেফতার করেছে। এসময় অপহৃত তরুণীকে উদ্ধার করে পুলিশ। তাকে ওসমানী মেডিকেলের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ  রাজধানীর মালিবাগে একটি ফাঁকা বাসায় সত্তরোর্ধ্ব এক বৃদ্ধা গৃহকর্ত্রীকে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় গৃহকর্মী রেখা আক্তার ও তার স্বামী ফরহাদ এরশাদের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (২২ জানুয়ারি) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের দশদিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমান প্রত্যেকের আটদিন করে রিমান্ড মঞ্জুর করেন। মালিবাগের এক বাড়ির দ্বিতীয় তলার ফ্ল্যাটে গত ১৮ জানুয়ারি বৃদ্ধাকে নির্যাতনের ওই ঘটনা সিসি ক্যামেরায় ধরা পড়ে। টেলিভিশনে খবর প্রকাশের পর সেই ভিডিও পরে দ্রুত ইন্টারনেটে ছড়িয়ে পড়ে।ঘটনার পর ২০ জানুয়ারি ভোরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গি থানার সীমান্তবর্তী কাশিপুর এলাকা থেকে রেখাকে গ্রেফতার করা হয়।

নূরুজ্জামান ফারুকীঃ হবিগঞ্জের বাহুবল উপজেলা বিএনপির কাউন্সিলে হট্টগোলের ছবি তুলতে গেলে দৈনিক যুগান্তর পত্রিকার বাহুবল প্রতিনিধি ও বাহুবল প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক সিদ্দিকুর রহমান মাসুমের হাতে থাকা মোবাইল কেড়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।সাংবাদিক মাসুম জানান, আজ শুক্রবার (২২ জানুয়ারী) বেলা আড়াইটায় বিএনপির কেন্দ্রিয় কমিটির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন কাউন্সিল পরিদর্শনে আসলে স্থানীয় বিএনপির নেতা কর্মীরা ভীড় জমান ও হট্টগোলের সৃষ্টি করেন।

এ সময় ভোট কেন্দ্রের ভিতরের অগোছালো ভোট গ্রহনের চিত্র ও হট্টগোলের ছবি তুলতে গেলে সাংবাদিক মাসুমের মোবাইল কেড়ে নেন তিনি। তাৎক্ষনিক বিএনপির কেন্দ্রীয় নেতার এহেন আচরণে স্থানীয় সাংবাদিক নেতাকর্মীদের প্রতিবাদের তোপের মুখে মোবাইল ফিরিয়ে দেন ।

পরে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও লোকমুখে বির্তকের সৃষ্টি হলে বিএনপির এই কেন্দ্রীয় নেতা তাৎক্ষনিক স্থান ত্যাগ করতে বাধ্য হন। এনিয়ে উপজেলা ও জেলা জুড়ে বইছে সাংবাদিক মহলে চরম নিন্দার ঝড়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি দৈনিক ইত্তেফাকের বাহুবল প্রতিনিধি ও বাহুবল প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আব্দুল মান্নান বলেন, বিষয়টি খুবই নিন্দনীয় বিএনপি দলীয়ভাবে সাংগঠনিক কোন ব্যবস্থা না গ্রহন করলে বাহুবল উপজেলা তথা জেলা বিএনপির সকল সংবাদ বর্জনের ঘোষনা দিচ্ছি।

আরো জানা যায়, বিএনপি নির্বাচনে ভোট কেন্দ্রের ভিতরে ভোটার ছাড়াও বিভিন্ন শ্রেণীর নেতাকর্মীরা ঊচ্ছৃখলতা সৃষ্টির অভিযোগে পেয়ে সাংবাদিকরা উপস্থিত হন।

প্রসঙ্গত, দীর্ঘ এক যুগ পর নানা সাংগঠনিক জটিলতার এক পর্যায়ে বাহুবল উপজেলা কাউন্সিলে ভোট গ্রহন করা হয় আজ শুক্রবার।

জুড়ী  প্রতিনিধিঃ  আমি মেম্বার হতে চাই না, আমি জনগনের সেবক হতে চাই। আমার লক্ষ্য উদ্দেশ্য মেম্বার হওয়া নয় ! বরং অবহেলিত, গরিব মানুষের সেবা করা। আমি ০২ নং পূর্বজুড়ি ইউপির ০১নং ওয়ার্ডের তরুণ সমাজ, শ্রমজীবি, চাকুরীজীবি, ব্যবসায়ী, প্রবীণসহ সর্বশ্রেণির পেশাজীবি মানুষের পাশে থাকতে চাই। সুন্দর সুশীল একটি সমাজ গঠণে জনগনের সেবক হতে ইচ্ছুক।
আজ এক সাক্ষাৎকারে মনের এমনি আবেগ ব্যক্ত করেন মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ২নং পূর্বজুড়ি ইউপির ০১ নং ওয়ার্ডের সম্ভাব্য সদস্য (মেম্বার) পদপ্রার্থী হাজি মাসুক উদ্দিন। এ সময় তিনি ওয়ার্ডের সমসাময়িক বিভিন্ন বিষয় ও সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।
জনপ্রতিনিধি হওয়ার কারণ কি?এমন প্রশ্নের উত্তরে হাজি মাসুক বলেন, আমি দীর্ঘদিন প্রবাসে ছিলাম। বাড়ি ফেরার পর থেকেই বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত হয়েছি। সর্বদা মানুষের কল্যাণে সমাজসেবামূলক কাজ করতে আমি ভালোবাসি। আর সামাজিক সংগঠনের মাধ্যমে সকল প্রকার জনসেবায় আত্মনিয়োগ অসম্ভব, তাই জনপ্রতিনিধি হওয়ার প্রয়াস।
এছাড়াও এলাকার তরুণসমাজ, প্রবীণ ও বিভিন্ন পেশাজীবিদের অনুরোধে আমি ০১নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। আল-হামদুলিল্লাহ আমার বিশ্বাস সকলের দোয়া ভালোবাসা আমার প্রতি আছে আগামীতেও থাকবে।
নির্বাচিত হলে কি ধরণের কাজ করবেন? উত্তরে তিনি বলেন আমি অবহেলিত, দিনমজুর, গরিব মানুষের কল্যাণে কাজ করতে ইচ্ছুক। এছাড়াও এলাকার অবহেলিত, অনুন্নত রাস্তা সংস্কার/ নির্মাণ। তালিকার মাধ্যমে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতাসহ সরকার প্রেরিত সকল অনুদান প্রাপকের কাছে পৌঁছে দিবো।
হাজি মাসুক আরো বলেন, আমি নির্বাচিত হলে ০১নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসাবে রুপান্তরিত করতে যা যা করণীয় তাই করতে প্রস্তুত।

এনামুল হক,ময়মনসিংহ: ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সভাপতি আলহাজ হফেজ মাওলানা রুহুল আমিন মাদানী গত কয়েকদিন যাবৎ শারীরিক ভাবে দুর্বলতা অনুভব করায় জাতীয় সংসদ ভবন মেডিকেল সেন্টারে স্যাম্পল পাঠালে বুধবার তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।
এ ব্যাপারে সংসদ সদস্যের ছোট ছেলে ও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান মাহমুদ সত্যতা নিশ্চিত করে জানান আমি আমার পিতার জন্য ত্রিশালসহ দেশবাসির কাছে দোয়া চাই।

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বানিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী,উত্তর বড়দল ইউনিয়ন বিএনপির সহসভাপতি ও উপজেলা বিএনপির সদস্য আব্দুর রউফ(৬০)আর নেই। তিনি বৃহস্পতিবার সকালে বাধ্যক্ষ জনিত কারনে উত্তর বড়দল ইউনিয়নের আমবাড়ি গ্রামে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। মৃত্যু কালে তিনি স্ত্রী,ছেলে,কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বিকালে আমবাড়ি জামে সমজিদে জানাজা নামাজ শেষে নিজ গ্রামের পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন হয়েছে।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ও মরহুমের আতœার মাগফেরাত কামনা করেছেন জেলা বিএনপির সহসভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, তাহিরপুর উপজেলা বিএনপির সভাপতি নুরুল ইসলাম,সাবেক সাধারণ সম্পাদক জুনাব আলী,উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসার উজ্জল,বাদাঘাট ইউনিয়ন বিএনপির সভাপতি রাকাব উদ্দিন,সাধারন সম্পাদক চাঁন মিয়া মাষ্টার,উত্তর বড়দল ইউনিয়ন বিএনপির সভাপতি নজরুল শাহ,সাধারন সম্পাদক রহুল আমিন,তাহিরপুর উপজেলার বিএনপিও সহযোগী সংঘটনের নেতৃবৃন্দ,বাদাঘাট বাজার ব্যবসায়ীসহ বিভিন্ন মহল।

বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোলে সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশন এর ভূয়া কার্ডসহ আসানুজ্জামান হাসান (৩০)নামে এক প্রতারককে আটক করা হয়। বৃহষ্পতিবার বিকালে স্থলবন্দরের ট্রাক টার্মিনালে সিএন্ডএফ কর্মচারী পরিচয় দিয়ে ভারতীয় ট্রাক ড্রাইভারদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার সময় বন্দরে কর্মরতরা তাকে হাতেনাতে ধরে ফেলে। প্রতারক আসানুজ্জামান হাসান বেনাপোল পোর্টথানা ধীন সাদিপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে।
প্রতারনাকারীকে সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশন এর নিজস্ব ভবনে নিয়ে আসা হয়। কার্ড কোথা থেকে বানিয়েছে এই বিষয়ে জানতে চাইলে ভূয়া কার্ডধারী হাসান বলেন, আমি বেনাপোল হাজী মোহাম্মদ উল্লাহ মার্কেটের ভিতরে ছবি স্টুডিও স্বত্বার্ধীকারি ও একতা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুমন হোসেন কাছ থেকে পাঁচ হাজার টাকা দিয়ে কার্ডটি বানিয়েছি। প্রথমে আমার কাছ থেকে ৩শ’ টাকা নিয়ে সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশন এর সভাপতি/সাধারণ সম্পাদকের সই নকল করে এই ভূয়া কার্ডটি বানিয়ে দিয়েছে। যার ভূয়া কার্ড নং ২৩৩৮।
পরবর্তী ১৫ দিনের মধ্যে সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের হুবাহু একটি কার্ড করে দিবে বলে আমার কাছ থেকে আরোও ৪ হাজার ৭শত টাকা নিয়েছে। ছবি স্টুডিও মালিক সুমন হোসেন একতা প্রেসক্লাব বেনাপোলের সাধারন সম্পাদক বলে পরিচয় দিয়ে থাকে।
সুমন হোসেন সিএন্ডএফ এজেন্টের বর্ডার এবং এ্যাসিসন্টের কাজ না করেও বিশেষ এক ব্যাক্তির সহযোগীতার মাধ্যমে মেসার্স সাফ কো সিএন্ডএফ এজেন্ট এর নামে স্টাফ অ্যাসোসিয়েশনের সদস্য হয়। সেই সুবাধে স্টাফ অ্যাসোসিয়েশন এর আইডি কার্ড পায়। (যার কার্ড নং ২৩৩৭) এই আইডি কার্ডের রিফারেন্সে সাদিপুর গ্রামের হাসানুজ্জামানকে ভূয়া কার্ডটি তার নিজের স্টুডিও থেকে বানিয়ে দেয়। ভূয়া কার্ডধারী হাসানুজ্জামান ভারত থেকে আসা পন্য বোঝায় ট্রাক ড্রাইভারদের কাছ থেকে কার পাশ নিয়ে আনলোড করার কথা বলে নগত অর্থ নিয়ে থাকে। পরে সেই কারপাশ ছিড়ে ফেলে। বৃহষ্পতিবার সেই একি প্রতারণা করার সময় তাকে হাতেনাতে ধরে ফেলে সিএন্ডএফ কর্মচারীরা।
বেনাপোল স্টাফ অ্যাসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র বেনাপোল বন্দরে স্টাফ অ্যাসোসিয়েশন এর কর্মচারী পরিচয় দিয়ে বিভিন্ন ভাবে ড্রাইভারদের হয়রানী করে আসছিল। হাসানুজ্জামান নামে এক যুবককে স্টাফ অ্যাসোসিয়েশন এর ভূয়া একটি কার্ডসহ তাকে ধরা হয়েছিল। পরে আমাদের অফিসে তাকে নিয়ে এবং ভূয়া কার্ড বানানো কারীগর ছবি স্টুডিওর সুমনকে ডেকে আনা হয়েছিল। ছবি স্টুডিওর সুমনকে এই কর্মকান্ডের সাথে জড়িত পাওয়ায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ভূয়া কার্ডধারী হাসানুজ্জামান হাসানকে ৫ হাজার টাকা জরিমানাসহ তার পিতার মুচলেখার মাধ্যমে তাকে ছেড়ে দেওয়া হয়।
এদিকে ভূয়া কার্ড বানানোর কারিগর একতা প্রেসক্লাব বেনাপোলের সাধারণ সম্পাদক ও ছবি স্টুডিওর সুমন হোসেনকে মেসার্স সাফ কো সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশন এর আইডি কার্ডটি বাতিল করবে বলে স্টাফ অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা সিদ্ধান্ত নিয়েছে। গোয়েন্দা সংস্থা সঠিক তদন্ত করলে আরো কতো সরকারি বেসরকারি ভুয়া কার্ড করা হয়েছে তা বাহির হয়ে আসবে। অর্থের লোভে সাধারন মানুষকে ঠকিয়ে কত জনের কার্ড করে দিয়েছে।

এম ওসমান, বেনাপোল প্রতিনিধি : শনিবার সকালে সারাদেশের সাথে শার্শায়ও ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাকা ঘরের চাবি তুলে দিবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, শনিবার সকালে সারাদেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে দুই কামরা বিশিষ্ট ৬৬ হাজার পাকা বাড়ির চাবি ভিডিও কনফারেন্সের মাধ্যমে তুলে দিবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে শনিবার সকালে শার্শা উপজেলা অডিটোরিয়ামে মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন উপস্থিত থেকে শার্শার ৫০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমির দলিলসহ বাড়ির চাবি হস্তাস্তর করবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া, শার্শা প্রেসক্লাবের সভাপতি ও গ্রামের সংবাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক এম এ মুন্নাফ, সাধারন সম্পাদক ইয়ানুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওসমান গনি, সাংবাদিক আহম্মদ আলী শাহিন, এম এ মান্নান ও টিটু মিলন প্রমুখ।

বেনাপোল প্রতিনিধি:    যশোরের শার্শায় অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে মিলন মেম্বার (৪০) ও জাকির হোসেন (৩৬) নামে ২জনকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় মিলন মেম্বারকে ৮ হাজার টাকা এবং জাকির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
বৃহষ্পতিবার দুপুরে উপজেলার নিজামপুর ইউনিয়নের বড়বসন্তপুর গ্রামে অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল বলেন, বালুমহল ও মাটি ব্যবস্তাপনা আইন-২০১০ এর আওতায় অবৈধ ভাবে কৃষি জমি থেকে মাটি কাটার অভিযোগে এ জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ  উপলক্ষ্যে দেশের ভ’মিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে মতবিনিময় সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। আজ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ,নড়াইলের আয়োজনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহম্মদ্দ হাবিবুর রহমানের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ফকরুল ইসলাম, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সাধারন সম্পাদক শামিমুল ইসলামসহ জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা, জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গন মাধ্যমকর্মিরা  এ সময় উপস্থিত ছিলেন।

সভায় এ জানানো হয়, নড়াইল জেলা কার্যক্রমের আওতায় ক-শ্রেনী ভুক্ত জেলায়  ১ম পর্যায় ১০৫টি গৃহ নির্মানের জন্য  বরাদ্দ পাওয়া গিয়েছে। এর মধ্যে সদরে ৩০, লোহাগড়ায় ৩৫ এবং কালিয়া উপজেলায় ৪০টি।  ২য় পর্যায়ে  ২ শত ২০টি  গৃহ নির্মান করা হবে। ১ম ও ২য় পয়ায়ে মোট  ৩২৫টি গৃহ নির্মান করা হবে। প্রতিটি গৃহ ১লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মান করা হচ্ছে। ১ম পয়ায়ের গৃহ নির্মান প্রায় সমাপ্তির পথে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী ২৩ জানুয়ারী ১ম পর্যায়ের গৃহ ও বন্দোবস্তকৃত জমির  মালিকানা সংক্রান্ত কাগজ পত্র  উপকার ভোগিদের মাঝে হস্তান্তর করবেন।

নাজমুল হক নাহিদ,আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: পৌষের শুরুতেই কনকনে শীত আর হিমেল হাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে নওগাঁর আত্রাইয়ের জনজীবন। তুষারাচ্ছন্ন বাতাস ও ঘন কুয়াশায় হাড় কাঁপানো শীতে জুবুথুবু হয়ে পড়েছে এ উপজেলার মানুষ। গ্রাম-বাংলার প্রবাদ আছে ‘মাঘের শীত বাঘের গায়ে’ মাঘ মাসে শীতের তীব্রতা এত বেশি থাকে যে, বাঘও কাবু হয়ে যায়। তাই মাঘ মাসের আগমনীতে কেমন শীতের প্রভাব পড়বে এমটিই ভাবছে শীতার্ত অসহায় গরীব মানুষ। বর্তমানে বিশেষ করে ছিন্নমূল অসহায় মানুষের অবস্থা চরম শোচনীয়।

শিশু ও বৃদ্ধারা ঠান্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। তীব্র শীতে সর্দি, কাশি ও হাপানিজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

উপজেলার বিভিন্ন এলাকার মানুষ খরকুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। কোন কোন এলাকায় সূর্যের আলো মিলছে না গত কয়েকদিন ধরেই। কোথাও কোথাও দিনের বেলা সূর্য দেখা দিলেও তা খুব স্বল্প সময়ের জন্য। কুয়াশার পাশাপাশি তীব্র শৈত্য প্রবাহ শীতের এ দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে আরও কয়েকগুণ।

আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নের কয়েক হাজার শীতার্ত অসহায় গরীব মানুষ হাড় কাঁপানো কনকনে শীতের কারণে ঘর থেকে বের হতে পারছেন না। এতে কর্মহীন হয়ে পড়েছেন অনেকেই। উপজেলার বিভিন্ন হাট-বাজারগুলোর দোকান-পাটও তেমন একটা খোলেনি। লোকজনের চলাচলও স্বাভাবিকের তুলনায় অনেক কম ছিল। তারপরও জীবন চলার তাগিদে তীব্র শীতকে উপেক্ষা করে জীবন সংগ্রামে কিছু শ্রমিক ঘর থেকে বেরিয়েছেন। তবে পর্যাপ্ত শীতের পোষাক না থাকায় নিম্ন আয়ের অনেকেই পড়েছেন বিপাকে।

উপজেলার কোথাও কোথাও সরকারিভাবে শীত বস্ত্র ও কম্বল বিতরণ করলেও তাও ছিল চাহিদার তুলনায় অপ্রতুল।

আত্রাই উপজেলার ভবানীপুর গ্রামের ভ্যান চালক জনি ও একই গ্রামের দিন মজুর ইয়াকুব আলী বলেন, আমরা খেটে খাওয়া মানুষ। প্রতিদিন কাজ না করলে আমাদের সংসার চলে না। আমরা ভীষন কষ্টে আছি। তীব্র শীতকে উপেক্ষা করেই জমিতে ধান রোপনের কাজ করছি। অনেক সময় শীতের কারনে আবার কাজেও যেতে পারছি না।

উপজেলার শাহাগোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাবু বলেন, উপজেলার অনেক শীতার্ত মানুষ কষ্টে দিন কাটাচ্ছে। এসব মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশের বিত্তবান লোকজনকে এগিয়ে আসার আহ্বান জানাই।

উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, সরকারিভাবে যে পরিমাণ শীতবস্ত্র পাওয়া গেছে তা প্রয়োাজনের তুলনায় খুবই সীমিত। এমতাবস্থায় সরকারের পাশাপাশি আমরা বিভিন্ন ব্যাংক, বীমা ও সামাজিক সংগঠনের কর্ণধারদের সহযোগীতা কামনা করছি। অনেকেই শীতের কাপড় দিচ্ছেন। তবে আরও বেশি শীতের কাপড় দরকার বলে তিনি জানান। তিনি আহবান জানান, সমাজের যুব-সমাজ, স্কুল–কলেজের ছাত্র-ছাত্রীদের নিজেদের অবস্থান থেকে এলাকার শীতার্ত অসহায় মানুষের পাশে দাাঁড়ানো।

তিনি আরও জানান হঠাৎ করে তীব্র্র শীত ও শৈত্য প্রবাহ হওয়ায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আরও শীতবস্ত্র ও কম্বলের জরুরিভাবে পাঠানোর জন্য চাহিদা পত্র পাঠানো হয়েছে।

এদিকে আত্রাইয়ে অত্যাধিক শীত আর হিমেল হাওয়ার সঙ্গে যুক্ত হয়েছে ঘন কুয়াশা ফলে গত চার দিন থেকে শীত জেঁকে বসেছে পুরো উপজেলা জুড়ে। উপজেলার অধিকাংশ স্থানেই সূর্যের দেখা মেলেনি গতকাল সকাল পর্যন্ত।

তীব্র শীতে জবুথবু হয়ে পড়েছে আত্রাই এলাকার মানুষ। গরম কাপড়ের অভাবে দূর্ভোগ বেড়েছে গরীব মানুয়ের। শীত বস্ত্রের অভাবে সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছেন আত্রাই নদী অ লের দুস্থ মানুষ ও ছিন্নমূলবস্তি এলাকার দুস্থ মানুষরা। তীব্র শীতে কয়েকদিন ধরেই দিনমজুরেরা ফসলের মাঠে কাজে যেতে পারেননি।

সোলেমান আহমেদ মানিক,শ্রীমঙ্গল:  আমরা এক ঝাঁক পায়রা অন্তরে গড়েছি গ্লোবাল শ্রীমঙ্গল এই স্লোগানে শ্রীমঙ্গলের ২ শতাধিক মানুষের মধ্যে কম্বল বিতরণ ও অসহায় দুরারোগ্য রোগে আক্রান্ত মেহেরুননেছাকে ২০ হাজার টাকার চেক প্রদান করে গ্লোবাল শ্রীমঙ্গল।
শুক্রবার (২১ জানুয়ারি) বিকালে চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গ্লোবাল শ্রীমঙ্গল এর পক্ষ থেকে এবং অঙ্গীকার সামাজিক ও সাহিত্য পরিষদের সহযোগিতায় দরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ ও দুরারোগ্য রোগে আক্রান্ত অসহায় মেহেরুননেছাকে ২০ হাজার টাকার চেক প্রদান করা হয়।
অঙ্গীকার সামাজিক ও সাহিত্য পরিষদ এর সভাপতি শেখ সারোয়ার জাহান জুয়েল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল থানার ওসি তদন্ত হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার, সমাজ সেবক ফজলে এলাহী লুলু,মাওলানা আব্দুর রহিম নোমানী।
উপস্থিত ছিলেন মিনহাজুল ইসলাম ফয়সল, সাংবাদিক বিক্রমজিৎ বর্ধন, তোয়ায়েল পাপ্পু, তরুন সমাজকর্মী আজিজুর রহমান নাঈম, মাহবুবুর রহমান, দ্বিগিজয় রায় আকাশ,রিফাত আহমদ প্রমুখ।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc