Saturday 6th of March 2021 01:26:08 PM

নিজস্ব প্রতিনিধিঃ আধুনিক পদ্ধতিতে দু’দিন ব্যাপী ধান চাষ বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. নজরুল ইসলাম। বুধবার (২০ জানুয়ারি ২০২১) সকাল ৯ টায় উপজেলা কৃষি অফিসের প্রশিক্ষণ কক্ষে  শুরু হয়। প্রশিক্ষনের আয়োজন করে স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি শ্রীমঙ্গল) সিলেট বিভাগের পিছিয়ে পড়া কৃষিকে আরও গতিশীল ও সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। ২০-২১ জানুয়ারি এ প্রশিক্ষন চলবে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকরা এ কর্মশালায় যোগ দেন।এ সময় আরো উপস্থিত ছিলেন নেছার উদ্দিন সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা নিলুফার ইয়াছমিন মোনালিসা সুইটি কৃষি কর্মকর্তা শ্রীমঙ্গল, সঞ্জয় মোহন সরকার উপজেলা প্রকৌশলী কর্মকর্তা শ্রীমঙ্গল,মোহাম্মদ মাসুকুর রহমান উপ সহকারী কৃষি কর্মকর্তা,প্রভাতী রাণী দেবনাথ কমিউনিটি অর্গানাইজার এলজিইডি শ্রীমঙ্গল, আমিনুর রশিদ এটিসি,সিলেট বিভাগ গ্রামীন এক্সসেস সড়ক উন্নয়ন প্রকল্প,(রারিপ) প্রমুখ।

সোলেমান আহমদ মানিক,শ্রীমঙ্গলঃ  শ্রীমঙ্গল উপজেলার ১ নং মির্জাপুর ইউপি’র চা বাগানের ৫ নং লাইনে ছোট ভাই সঞ্জিত কয়রার হাতে রঞ্জিত কয়রা নামে  এক বড় ভাই খুন হয়েছে।

স্থানীয়রা জানান, মোবাইল দিয়ে সাউন্ড বক্সে উচ্চশব্দে গান বাজানোর ঘটনাকে কেন্দ্র করে প্রথমে সঞ্জিত ও রঞ্জিতের নব-বিবাহিত বৌ পরবর্তীতে দু ভাইয়ের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে সঞ্জিত কয়রার দা’দিয়ে (চা গাছের কলম কাটায় ব্যবহৃত) রঞ্জিত কয়রার গলায় আঘাত করলে রঞ্জিত কয়রাকে মৌলভীবাজার সদর হাসপাতালে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় ঘাতক সঞ্জিত কয়রাকে হত্যাকাণ্ডে ব্যবহৃত দা’সহ আটক করা হয়েছে।  লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে রয়েছে, ময়নাতদন্তের পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বেনাপোল প্রতিনিধিঃ যশোরের বেনাপোল ইমিগ্রেশন থেকে রিন্টু মিত্র (৪৫) নামে এক ভুয়া সিআইডি কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমস ভবন থেকে পুলিশ সদস্যরা তাকে আটক করে। আটক রিন্টু মিত্র সাতক্ষীর সদরের কাটিয়া গ্রামের মৃত দেব প্রসাদের ছেলে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস রাজস্ব কর্মকর্তা শারমিন আক্তার জানান, দুপুরে অপরিচিত এক লোক হঠাৎ কাস্টমস তল্লাশী কেন্দ্রে এসে সিআইডি কর্মকর্তা পরিচয়ে নানান ভিত্তিহীন অভিযোগ তুলে ধমক দেয়। এসময় তার আচারণ সন্দেহ হলে ইমিগ্রেশন পুলিশকে খবর দেওয়া হয়। প্রশাসনিক কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থ্যার কর্মকর্তারা উপস্থিত হয়ে জিজ্ঞাসাবাদে ভূয়া সিআইডি কর্মকর্তা প্রমানিত হওয়ায় তাকে আটক করা হয়।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, খোঁজ খবর নিয়ে জানা গেছে এ প্রতারক বিভিন্ন মামলার আসামী। সে তার নাম পরিবর্তন করে মনিরুল ইসলাম নাম ব্যবহার করে ভুয়া সিআইডি পরিচয় পত্র তৈরী করে বেশ কিছু দিন ধরে সীমান্তে প্রভাব বিস্তার করছিল। তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

জেলা প্রতিনিধি,নড়াইলঃ নড়াইল পৌরসভায় আওয়ামীলীগের মেয়র প্রার্থী আঞ্জুমান আরার পক্ষে প্রচার-প্রচারণাকালে আ’লীগের বিদ্রোহী প্রার্থী সরদার আলমগীর হোসেন ও তার সমর্থকরা হামলা চালিয়েছে বলে অভিযোগে উঠেছে। এ  সময় অন্তত ৫ জন আহত হয়।  শহরের দুর্গাপরে এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

এ ঘটনায়  প্রার্থী আঞ্জুমান আরার মেয়ে সঞ্চিতা আহম্মেদ বাদী হয়ে ৬০ জনের নামে মামলা করেছে। পুলিশ অভিযান চালিয়ে ৬জনকে গ্রেফতার করেছে। এদিকে মঙ্গলবার দিনগত রাতে  আওয়ামী লীগের দু’টি নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুমান আরা বলেন, গভীর রাতে পৌর এলাকার আদালতপুর ও ডুমুরতলা নির্বাচনী অফিসে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। আগুনে দু’টি অফিসের চেয়ার-টেবিল, ব্যানার ও পোস্টার পুড়ে গেছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করছি। 

 এ ব্যাপারে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী  সদ্য বহিস্কৃত নড়াইল পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন তার বিরুদ্ধে এ সব অভিযোগ অস্বীকার করেন এবং  তিনি বলেন, আমার নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। উল্টো নৌকার সমর্থকরা আমার একজন সমর্থক হালিম বাড়ী থেকে আসার সময় তার উপর হামলা চালায়, তাকে সদর হাসপাতালে ভর্তি  করে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ীতে নিয়ে যাওয়া হয়েছে।

আগামি ৩০ জানুয়ারি তৃতীয়ধাপে নড়াইল পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নড়াইল সদর থানা ওসি ইলিয়াস হোসেন জানান, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশী তৎপরতা জোরদার করা হয়েছে।

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:  নওগাঁর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মহিলাদের জন্য নামাজ ও খাবার ঘর উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার দুপুরে হাসপাতালের দ্বিতীয় তলায় মহিলা রোগী এবং তাকে দেখাশোনা করতে আসা অভিভাবক, ডাক্তার এবং সেবিকাদের জন্য নামাজ ও খাবার ঘর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রোকশানা হ্যাপি, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল,ডা. আরিফ হাসান, ডা. জাকারিয়া হোসেন, আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন, খন্দকার মমতাজ উদ্দিন, জহুরুল ইসলাম, ইলা রানী দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

আদালতের নিষেধাজ্ঞা থাকাবস্থায় বাউরীটিলা দখলের চেষ্টা! সাজানো মামলায় আটক-২

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর সিলেট প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুরে ফের বাউরী টিলা দখলের চেষ্টায় লিপ্ত চা-বাগান কর্তৃপক্ষ। মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অপচেষ্টায় ৪৫ পরিবারের উপর। মিথ্যা মামলায় আটক ২।সিলেটের জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নের স্বাধীনতার পর হতে অদ্যাবদি পর্যন্ত বাউরীটিলা ভোগ দখল করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে ৪৫টি পরিবার।

বিগত ২০১৮ সনে লাটিয়াল বাহিনী নিয়ে আইন শৃংঙ্খলা বাহিনীর উপস্থিতিতে বাউরী টিলা দখলের চেষ্টা চালিয়ে টিলার ফসল, বৃক্ষরাজী, জারালেবু, সুপারী, আনারস, কলা, পেয়ারা, ঝাড়– (রেমা) বাগান, কৃষি ফসল হলুদ, আধা, শিম, বরবটি, কুমড়া, মিষ্টিকৃমড়া, দেশিও মরিচ, টমেটো, গোল আলু সহ বিভিন্ন ফসলের বাগান ধ্বংস করে, গাছ কর্তন করে এবং টিলার বসবাসরত ৪৫ পরিবারের ঘর-বাড়ী পুড়ে ছাই করা করে দখলের চেষ্টা করে চালায় লালাখাল চা-বাগান কর্তৃপক্ষ।

সম্প্রতি গত ১৮ জানুয়ারী দুপুরে বিনা কারনে ফের বাগান কর্তৃপক্ষ আদালতের নিষেদাজ্ঞা অমান্য করে জৈন্তাপুর মডেল থানা পুলিশের এস.আই শফিকুল ইসলামের উপস্থিতিতে টিলার উপর নির্মিত ঘর ভাঙ্গার চেষ্টা করা হয়। এসময় নতুন ফের নির্মিত ঘরের কিছু অংশ ভাংচুর শুরু করলে দ্রুত বাউরী টিলার বাসিন্ধারা এগিয়ে আসলে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে পুলিশ ও বাগান কর্তৃপক্ষ। খরব পেয়ে সরেজমিনে বাউরীটিলা এলাকা ঘুরে দেখা যায় বাউরী টিলা দখলের চেষ্টার ও ভাংচুরে ঘটনার পর হতে ৪৫ পরিবারের প্রায় ২শতাধিক পুরুষ মহিলা বাউরী টিলা এলাকার ফসল শিম, বরবটি, লাউ, বেগুন, টমেটো, নাগা মরিচ, দেশি মরিচ, মিষ্টি কুমড়া রক্ষার জন্য দিন রাত দল বেঁধে পাহারা বসিয়ে এবং টিলা এলাকায় অবস্থান নিয়ে বাগান কর্তৃপক্ষকে প্রতিহত করতে দল বেঁধে পাহারা দিচ্ছেন।

এবিষয়ে কথা হয় বাউরী টিলার বাসিন্ধা ফয়েজ আহমদ মঞ্জুর, আব্দুর রহমান বাবুল, ফরিদ উদ্দিন, হাজীর আলী, কবির আহমদ, আলা উদ্দিন, সুরমান আলী, এনামুল হক, জহির উদ্দিন, ফখরুল ইসলাম, ফরিদ আহমদ, সামসুল হক, হালিম, জামিল আহমদ, ফারুখ আহমদ, ফরিদ আহমদ, মন্তাজ আলী, মড়াই মিয়া, ফয়াজ আহমদ, আঃ ছালাম, খালিক, মোহাম্মদ আলী, গুলজার আহমদ, আব্দুছ ছালাম, হোসেন আহমদ, কাশিম আলী, শাহিন আহমদ, মাহফুজুর রহমান, মাহদিকুর রহমান, মাহমুদ আলী, আমির আলী সহ ৫০/৬০ জনের সাথে।

তারা বলেন সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার কামরাঙ্গীখেল দক্ষিণ মৌজার ১নং বিএস খতিয়ানের, ৫৪৫, ৫৪৪, ৫৪৬, ৫৪৭, ৫৫০, ৫২৮, ৫২৭ নং বিএস দাগে মোয়াজী ৫৪.৫৭ একর ভূমি স্বাধীনতার পূর্ববতী হতে বর্তমান পর্যন্ত ৩১টি বাড়ী ঘর বিদ্যমান আছে এবং এনিয়ে মাননীয় সহকারী জজ জৈন্তাপুর আদালত সিলেট-এ স্বত্ব মোকাদ্দমা নং- ৪৬/২০১৮ চলমান রয়েছে।

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাগান কর্তৃপক্ষ ৫০নং খতিয়ানের ভূমিতে ইজারা নিয়ে আমাদের দখলীয় ১নং খতিয়ানের ভূমি দীর্ঘদিন দখলের চেষ্টা চালিয়ে আসছে। ২০১৮ সনে প্রশাসনের ছত্র-ছায়ায় লাঠিয়াল বাহিনী দিয়ে আমাদের অন্তত ২কোটি টাকার ক্ষতি সাধান করেছে মর্মে অভিযোগ করেন। সে সময় স্থানীয়, জাতীয়, ইলেক্সট্রনিক্স মিডিয়ায় সংবাদ পরিবেশন করা হয়। ঘটনার পুনরাবৃত্তি করেত তারা আবারও অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বাউরী টিলার দখল নিতে বাগান কর্তৃপক্ষ দখলকারীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে যার পরিপ্রেক্ষিতে জৈন্তাপুর মডেল থানার এস.আই শফিক ইটাখাল এলাকা হতে ২জনকে আটক করে জৈন্তাপুর থানায় নিয়ে আসে।
জৈন্তাপুর মডেল থানার এস.আই শফিক ২জন আটকের কথা স্বীকার করে প্রতিবেদককে জানান, বাগান কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন তদন্তে যাই। আমার সম্মুখে ভাংচুরের ঘটনা ঘটেনি। ১৯ জানুয়ারী বাগান কর্তৃপক্ষ মামলা দায়ের করেছে। মামলার প্রেক্ষিতে ইটাখাল এলাকা হতে অভিযান পরিচালনা করে তাদের ২ জনকে আটক করি।

সুলেমান আহমেদ মানিক: শ্রীমঙ্গল শহরের ব্যস্ততম ও পর্যটকদের আনাগোনা এলাকা কালীঘাট রোডের বিজিবি সদর সেক্টর সংলগ্ন সড়কের পাশে নিয়ন্ত্রণ হারিয়ে একটি কার খাদে পরে একজন আহত হয়েছে।

বুধবার দুপুরে এই গাড়ীটি নিয়ন্ত্রণ হারিয়ে খাঁদে পরে তাৎক্ষণিক একজন আহতের খবর পাওয়া গেছে আহত ব্যক্তির নাম রিপক দেব পিতার নাম দিগন্ত দেব গ্রাম সৈয়ারপুর,মৌলভীবাজার সদর। সে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এই রাস্তাটিতে প্রায় প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। এই সড়কটি শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ গ্যাস অফিস ও কয়েকটি বাগানের হাজারো মানুষের নিত্যকার পথচলা! রয়েছে বিজিবি সেক্টর সদর দপ্তর, দর্শনীয় কয়েকটি স্থান। এই সড়কেই যাতায়াত করতে হয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর সবাইকেই। তবুও অবহেলিত এই সড়ক!

নীলকন্ঠ সাত কালার চা কেবিন, মনিপুরী তাত ও বস্ত্র শিল্পের বেশির ভাগ দোকানেও এই সড়কেই যেতে হয় যেটি পর্যটকদের জন্য একটি গুরুত্বপূর্ণ রাস্তা।এই জনগুরুত্বপূর্ণ সড়কের প্রতি কি নজর দিবেন সংশ্লিষ্ট দপ্তরের কর্তারা প্রশ্ন এলাকাবাসীসহ দুর্ঘটনা কবলিত এলাকায় উপস্থিত জনতার।

হবিগঞ্জ প্রতিনিধি:  হবিগঞ্জের চুনারুঘাটে ভারতীয় চা পাতা উদ্ধার করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।বিজিবি সূত্রে জানা গেছে, সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে গুইবিল সীমান্ত ফাঁড়ির বিজিবি’র নিজস্ব গোয়েন্দার তথ্যমতে উপজেলার গাজিপুর ইউনিয়নের গনকিরপাড় এলাকায় একটি পরিত্যক্ত ঘরে অভিযান চালিয়ে ভারতীয় ১১৬৩ কেজি চা পাতা উদ্ধার করা হয়।

গুইবিল সীমান্ত ফাঁড়ির সুবেদার মোহাম্মদ সেলিম চা পাতা উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘উদ্ধারকৃত ভারতীয় চা পাতা বাজার মূল্য আনুমানিক সাড়ে তিন লক্ষাধিক টাকা হবে।’

নাজমুল হক নাহিদ,আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:  নওগাঁর আত্রাইয়ে চলন্ত ট্রেনের ধাক্কায় এক যুবক নিহত হয়েছে। নিহত যুবক উপজেলার ভরতেঁতুলিয়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে রণি (২০)। গত সোমবার বেলা ১১ টার দিকে আত্রাই রেলওয়ে স্টেশন সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।
জানা যায়, গত সোমবার বেলা ১১ টার দিকে রণি কানে হেডফোন লাগিয়ে রেললাইন দিয়ে প্লাটফরমের দিকে আসছিল। এ সময় রাজশাহী অভিমুখী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন চলে আসে। ট্রেনের চালক বারংবার বাঁশি বাজালেও সে তা অনুভব করতে না পারায় রেললাইন দিয়ে হাঁটতে থাকে। এক পর্যায় ট্রেনের ধাক্কায় সে ছিটকে পড়ে যায়। পরে গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় সন্ধ্যা ৭ টার দিকে রণি মারা যায়।

বেনাপোল প্রতিনিধিঃ  যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে শুভেচ্ছা উপহার হিসেবে ৫টি প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার সময় ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীর কাছে কুকুরগুলো আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন।
সাভার ক্যান্টনমেন্ট থেকে আসা মেজর মোঃ এনামুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের উত্তর প্রদেশ সেনানিবাস থেকে কুকুরগুলো প্রথমে কলকাতার চাসাড়া সেনানিবাসে আনা হয়। সেখান থেকে পেট্রাপোল বিএসএফ ক্যাম্পে আনার পরে মঙ্গলবার বিকালে ভারতের পেট্রাপোল বিএসএফ ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে হস্তান্তর করা হয়।
এর আগে গত বছরের ১০ নভেম্বর ২০ টি ঘোড়া ও ১০টি কুকুর ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার হিসেবে দিয়ে ছিলেন। প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর গুলো সাভার ক্যান্টনমেন্ট নেয়া হবে বলে জানানো হয়।

কমলগঞ্জ প্রতিনিধিঃ ১৭টি দেশের ৩০জন রানারসহ ৭ শতাধিক রানারের অংশগ্রহণে মৌলভীবাজারের কমলগঞ্জে আগামী ২৯ জানুয়ারী অনুষ্ঠিত হচ্ছে দেশের প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন। বাংলাদেশ ট্রেইল রানিং এসোসিয়েশন (বিটিআরএ) এর সদস্য শমশেরনগর রানার্স কমিউনিটি(এসএনআরসি)-র আয়োজনে প্রথমবারের মত অনুষ্ঠিত ট্রেইল ম্যারাথনে ভারত, শ্রীলঙ্কা,ভুটান, জার্মানীসহ ১৭টি দেশের ৩০ জন রানারসহ নারী-পুরুষ সমন্বয়ে ৭ শতাধিক রানার ইতিমধ্যেই নিবন্ধন সম্পন্ন করেছেন।

আলট্রা ট্রেইল ম্যারাথন-২০২১ কমিটির সদস্য সচিব নবিল শমশেরী জানান,বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করেছেন এমন বেশ কয়েকজন রানারও এ আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিচ্ছেন। দেশী-বিদেশী রানারদের অংশ গ্রহনে অনুষ্ঠিতব্য আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ গ্রহনকারীদের নিরাপত্তা, স্বাস্থ্য সেবা দেখাশুনা সার্বিক বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

তিনি আরও জানান, স্থানীয় এলাকাবাসী, স্থানীয় প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ ম্যারাথন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যেই অংশগ্রহনকারী রানাররা স্থানীয় রিসোর্ট, গেষ্ট হাউজ সমূহ ও শ্রীমঙ্গলের অনেকগুলো রিসোর্ট ও গেষ্ট হাউজ ২৮ ও ২৯ জাুনয়ারির জন্য আগাম বুকিং করে নিয়েছেন। চা বাগান ও পাহাড় বেষ্টিত এলাকায় অনুষ্ঠিত এ আয়োজনের মাধ্যমে শমশেরনগরের ইতিহাস,ঐতিহ্য ও দর্শনীয় স্থান বাংলাদেশ তথা বিশ্বের মাঝে তুলে ধরা তাদের লক্ষ্য।

আয়োজকরা জানান, মোট ৩টি ধাপে যথাক্রমে ১০ কি.মি,২১.১ কি.মি. ও ৫০ কি.মি. দূরত্বের প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হবে। ২৯ জাুনয়ারি ভোর ৫টায় অংশ গ্রহনকারী রানাররা শমশেরনগর চা বাগান ফুটবল মাঠে এসে রিপোর্ট করবেন। ভোর সাড়ে ৫টায় প্রথমে শুরু হবে ৫০ কি.মি দূরত্বেও রানিং। ভোর ৬টায় শুরু হবে ২১দশমিক ১ কি.মি. দূরত্বের রানিং। ভোর সাড়ে ৬টায় সব শেষে শুরু হবে ১০ কি.মি. দূরত্বের রানিং। রানাররা ট্রেইল রান করে আবার শমশেরনগর চা বাগান মাঠে শেষ করবে। বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc