Saturday 6th of March 2021 02:43:08 PM

বেনপোল প্রতিনিধি:  যশোরের শার্শার বাগআঁচড়ায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে একটি নাম বিহীন অবৈধ ক্লিনিক মালিক ডাঃ আব্দুল জলিলকে ১লক্ষ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সিলগালা করে বন্ধ ঘোষনা করেছেন। মঙ্গলবার বেলা ১২টার সময় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথী।
শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার মোঃ ইউসুফ আলী জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিত্বে শার্শার বাগআঁচড়া বাজারে লাইসেন্স ছাড়া গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে চলছিল একটি অবৈধ ক্লিনিক। এমনকি প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ছাড়াই নামমাত্র চিকিৎসাসেবা দিয়ে প্রতারণা করে আসছিলো এ ক্লিনিক। স্বাস্থ্য বিভাগের অনুমোদন নেই, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে প্রতিদিন রোগী দেখা ও প্যাথলজিক্যালে পরীক্ষা-নিরীক্ষার জন্য ভর্তি করা হচ্ছে রোগী। অভিযানের সময় এমন অনিয়মের চিত্র উঠে আসায় ক্লিনিক মালিক ডাঃ আব্দুল জলিলকে ১লক্ষ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সিলগালা করে বন্ধ ঘোষনা করেছেন। স্বাস্থ্যসেবা খাতে অনিয়ম-অসঙ্গতি রুখতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথী বলেন, লাইসেন্স বিহীন, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ ক্লিনিক পরিচালনা করায় এলাকার মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে ছিলো গোপন সূত্রে খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে নাম বিহীন অবৈধ ক্লিনিক মালিক ডাঃ আব্দুল জলিলকে ১লক্ষ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সিলগালা করে বন্ধ ঘোষনা করা হয়েছে।

নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি: ইটের পরিমাপ কম থাকায় হবিগঞ্জের বাহুবলে ৫টি ব্রিকস ফিল্ডকে লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় এসব তথ্য নিশ্চিত করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। এর আগে দুপুরে র‍্যাব-৯ (সিপিসি-২) শ্রীমঙ্গল ক্যাম্পের আভিযানিক দল এএসপি আফসান-আল-আলমের নেতৃত্বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বাহুবল উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৮(ক) ধারা মোতাবেক ইটে পরিমাপে কম দেওয়ার কারণে নিউ পদ্মা ব্রিক ফিল্ডকে ১৫ হাজার, সুজাত ব্রিক ফিল্ডকে ২৫ হাজার, মেট্রো ব্রিক ফিল্ডকে ২৫ হাজার, নিউ পলাশ ব্রিক ফিল্ডকে ২৫ হাজার ও নাবিল ব্রিক ফিল্ডকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর ,সিলেট প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুরে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার উপহার দরিদ্র ভূমিহীনদের মধ্যে ঘর হস্তান্তর কার্যক্রম শুরু।
১৯ জানুয়ারী মঙ্গলবার বিকাল সাড়ে ৪ টায় জৈন্তাপুর উপজেলার দুর্গম পাহাড়ী এলাকার চারিকাটা ইউনিয়নের ১১ জন উপকারভোগীর মধ্যে ৯জন উপকারভোগীর মধ্যে নির্মাণাধীণ ৯ টি ঘর পরীক্ষামূলক ভাবে হস্তান্তর করা হয়। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা সারাদেশে ঘর হস্তান্তর কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন। উপকারভোগীদের মধ্যে দলিল ও ঘরের চাবি হস্তান্তরের মধ্য দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। মুজিব বর্ষের ঘর অনানুষ্ঠানিক ভাবে উপকারভোগীদের ঘরে প্রবেশ কার্যক্রম উদ্বোধন করেন সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভিন, জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন এম.এ, জৈন্তাপুর ইউপি’র চেয়ারম্যান এখলাছুর রহমান, চিকনাগুল ইউপি’র চেয়ারম্যান আমিনুর রশিদ, দরবস্ত ইউপি’র চেয়ারম্যান বাহারুল আলম বাহার, নিজপাট ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ইয়াহিয়া, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য মোঃ আবুল হোসেন, আব্দুর রহমান, টিকাধারী প্রতিষ্ঠানের পক্ষে আমিন আহমদ, রবেল শরিফ, ইউপি সদস্য জালাল উদ্দিন, সাবেক ইউপি সদস্য রাহেল আহমদ সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি কামাল আহমদ বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে প্রকৃত ঘর বিহীন ছিন্নমূল উপকারভোগীদের মধ্যে পর্যায়ক্রমে জৈন্তাপুরে ৩৩০টি ঘর হস্তান্তর করা হবে। তারই ধারাবাহিকতায় চারিকাটা ইউপি’র ১১জন উপকারভোগীর মধ্যে আজ ৯জন উপকারভোগীর কাছে ঘর হস্তান্তর করা হয়েছে। বাকীদের মধ্যে দ্রুত হস্তান্তর করা হবে। অন্য প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথম পর্যায়ে ১২০ জনের মধ্যে যে সকল উপকারভোগীদের উপর অভিযোগ এসেছে সে গুলো সরেজমিন তদন্তের মাধ্যমে ২৩জন উপকারভোগীকে বাতিল করার জন্য আমি ঘর কমিটির নিকট সুপারিশ করেছি, কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে।

নিজস্ব প্রতিনিধি:   শ্রীমঙ্গল স্টেশনে চিকিৎসা শেষে ভারত ফেরত উপজেলা চেয়ারম্যানকে সংবর্ধনা দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ।
শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব অসুস্থ থাকার পর দীর্ঘদিন ভারতে চিকিৎসা শেষে আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটায় শ্রীমঙ্গলে এসে পৌঁছেছেন,এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মী আগত চেয়ারম্যানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে দেখা যায়।
শ্রীমঙ্গল আ’লীগ নেতা,উপজেলা পরিষদের কয়েকবারের নির্বাচিত চেয়ারম্যান রনধীর কুমার দেব দীর্ঘদিন ভারতের কলকাতা ও মুম্বাইয়ের কয়েকটি হাসপাতালে চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে দেশে ফিরছেন বলে পারিবারিক সুত্রে জানা গেছে।
শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান পুত্র রাজু দেব রিটন এর সাথে কথা বলে জানা যায়, আজ বেলা সাড়ে ১১ টায় হজরত  শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকায় এসে পৌঁছান তারা। পরে ঢাকা থেকে সন্ধ্যা সাড়ে ৭টায় কালনী ট্রেন যোগে শ্রীমঙ্গলে এসে পৌঁছেছেন। তিনি সকলের কাছে তার বাবার জন্য দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।
চিকিৎসার প্রয়োজনে ছুটিতে থাকা রনধীর কুমার দেব এর অনুপস্থিতিতে ভাইস চেয়ারম্যান সাগর হাজরা দায়িত্ব পালন করে আসছিলেন।

নিজস্ব প্রতিনিধিঃ  শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব দীর্ঘদিন অসুস্থ থাকার পর ভারতে চিকিৎসা শেষে আজ মঙ্গলবার সন্ধ্যায় শ্রীমঙ্গলে এসে পৌঁছবেন বলে পারিবারিক সুত্রে জানা গেছে।
শ্রীমঙ্গল আ’লীগ নেতা,উপজেলা পরিষদের কয়েকবারের নির্বাচিত চেয়ারম্যান রনধীর কুমার দেব দীর্ঘদিন ভারতের কলকাতা ও মুম্বাইয়ের কয়েকটি হাসপাতালে চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে দেশে ফিরছেন সন্ধ্যায়।
শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান পুত্র রাজু দেব রিটন এর সাথে কথা বলে জানা যায়, আজ বেলা সাড়ে ১১ টায় হজরত  শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকায় এসে পৌঁছান। ঢাকা থেকে সন্ধ্যা ৭টায় কালনী ট্রেন যোগে শ্রীমঙ্গলে এসে পৌঁছাবার কথা। তিনি সকলের কাছে তার বাবার জন্য দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি: মাধবপরে ঢাকা সিলেট মহাসড়কের বাকসাইর এলাকায় হোটেল হাইওয়ে-ইন এর নিকট ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে আলম মিয়া (৩৫) নামে এক অটোরিক্সা যাত্রী নিহত হয়েছেন। সোমবার (১৮ জানুয়ারি) সকাল ৯টার দিকে এঘটনা ঘটে।

নিহত আলম মিয়া উপজেলার আদাঐর গ্রামের মৃত আনু মিয়ার পুত্র। স্থানীয় সূত্রে জানা যায়, নিহত আলম মিয়া তার এক আতœীয়ের মৃত্যু সংবাদ শুনে একটি সিএনজি অটোরিক্সা যোগে মাধবপুর থেকে বুল্লা ইউনিয়নের বানেশ্বর যাচ্ছিলেন। সকালে ঘন কুয়াশার কারনে সড়কের উল্লেখিত এলাকায় পৌছতেই বিপরীত দিক থেকে বেপোরোয়া গতিতে আসা অজ্ঞাত একটি ট্রাক অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে সিএনজি অটোরিকশার মুখোমুখি পড়ে যায়।

এ সময় অটোরিকশা ড্রাইভার অটোরিকশাটিকে দ্রুত ঘুরিয়ে রাস্তার পাশে নিয়ে যায় মুখোমুখি সংঘর্ষ থেকে বাঁচার জন্য। এ সময় অটোরিকশা ড্রাইভারের ডানপাশে বসা আলম মিয়া ছিটকে রাস্তায় পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মইনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি:  হবিগঞ্জ জেলার লাখাইর সড়কে অজ্ঞাত পিকআপের ধাক্কায় এস,এম কেরামত আলী (৫১) নামে এক ব্র্যাক প্রোগ্রাম অর্গানাইজারের মৃত্যু হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে লাখাই আঞ্চলিক সড়কের মনতৈল নামক এলাকায় দুর্ঘটনাটি ঘটে।নিহত এস এম কেরামত আলী ময়মংসিংহের হালুয়াঘাট উপজেলার দারিয়াকান্দা গ্রামের তান্দার আলীর পুত্র। তিনি লাখাই উপজেলার বুল্লাবাজারস্থ এনজিও সংস্থা ব্র্যাকের প্রোগ্রাম অর্গানাইজার হিসাবে দায়িত্বরত ছিলেন।

স্থানীয় ব্র্যাক ম্যানেজার অমর নাথ জানান, সাত দিনের ছুটি শেষে গত রবিবার কর্মস্থলে যোগদান করেন কেরামত, রবিবার অন্যন্য দিনের মতো অফিস করেন এবং যথারীতি সোমবার নিজ কর্মস্থল বুল্লা বাজারের উদ্দ্যেশে মোটরবাইকে করে রওয়ানা হলে উল্লেখিত স্থানে একটি বেপরোয়া অজ্ঞাত পিকআপ গাড়ী তাকে ধাক্কা দেয়। এতে করে মোটরবাইকটি দুমড়ে মুছড়ে যায় এবং কেরামত আলী ছিটকে পড়েন পার্শ্ববর্তী খাদে।

পরে স্থানীয়রা খবর দিলে মুমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধনিক সদর হাসপাতালে নেওয়ার পথে লোকড়া নামক স্থান অতিক্রমকালে তিনি মৃত্যুর কুলে ঢলে পড়েন। ব্যক্তি জীবনে তিনি ২ কন্য সন্তানের বাবা ছিলেন।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে লাখাই থানা ওসি (তদন্ত) মহিউদ্দিন সুমন জানান, নিহতের লাশ হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে রয়েছে এবং পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে।

এম ওসমান,শার্শা (যশোর) : যশোরের বেনাপোলে বীর মু‌ক্তি‌যোদ্ধা কওছার আলী ই‌ন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল গভীর রাতে বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়।
সোমবার সকাল ১১ টায় বেনাপোলে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়েছে।
নিহতের কফিনে ছালাম প্রদর্শন করেন, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পুলক কুমার মন্ডোল, বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান।
এসময় জানাজা নামাজে উপস্থিত ছিলেন, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আলমসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

নাসির আহমদঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় আজ (১৮ জানুয়ারি) সোমবার দুপুরে সেন্ট্রাল রোডস্থ সৈয়দ ম্যানশন এর তৃতীয় তলায়  স্টুডিও আলিফ রেকর্ডস এর যাত্রা শুরু। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মিলাদ মাহফিল এর মাধ্যমে শ্রীমঙ্গল থানা জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী এর শুভ উদ্বোধন করেন।

তালকিন শিল্পী গুষ্টির প্রধান উপদেষ্টা মাওলানা কাজী নাসির উদ্দিন ও উপদেষ্টা শামসুদ্দুহা খাঁন আবুবক্কর বলেন,আগে আমরা রেকর্ডিং এর জন্য ঢাকায় যেতে হতো অনেক কষ্ট ও দুর্দশা পোহাতে হতো তাতে, এখন শ্রীমঙ্গলে আলিফ রেকর্ড স্টুডিও উদ্বোধন হওয়ায় আমাদের আর আগের মত কষ্ট হবে না।

এসময় আরো উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সদস্য ও দৈনিক জবাবদিহি পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি শামসুল ইসলাম শামীম ,শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির কার্যকরী সদস্য ও সাংবাদিক ও মানবাধিকার কর্মী,তালকিন শিল্পী গুষ্টির উপদেষ্টা আমজাদ হোসেন বাচ্চু, ইডাফ মানবাধিকার সংস্থা শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি সাইদুল ইসলাম সবুজ, এশিয়ান জার্নালিস্ট চ্যারিট্যাবল সোসাইটি শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি মোঃ নাছির আহমেদ, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সদস্য মোঃ আব্দুল মমিন ,শ্রীমঙ্গলের বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম সানি ,আব্দুল্লাহ আল মামুন ,মাওলানা আব্দুল ওয়াহিদ, মাওলানা আহমেদ নিয়াজ, সিলেট কাতিব গ্রোপের চেয়ারম্যান এনাম বিন সিদ্দিক,সিলেটের মুছকি হাসি’র ইউটিউবার সুফিয়ান বিন এনাম, সিলটেকের ডিজাইনার এবাদ বিন সিদ্দিক প্রমুখ।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc