Saturday 6th of March 2021 01:14:12 PM

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি:   সিলেট নগরীর এয়ারপোর্ট থানাধীন শাহী ঈদগাহ এলাকা এলাকা থেকে ইয়াবা ও জাল নোটসহ এক মাদক ব্যবসায়ীকেে গ্রেফতার করেছে র‌্যাব-৯।র‌্যাবের কোম্পানী কমান্ডার এএসপি এ, কে, এম কামরুজ্জামানের নেতৃত্বে মঙ্গলবার বিকেল ৩টার দিকে এক অভিযানে তাকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত ব্যক্তি বিয়ানীবাজার থানার লাশাইতলা গ্রামের মৃত হাজী শিপার আলীর পুত্র মোঃ রুবেল আহম্মেদ (৩৮)।

এ সময় তার কাছ থেকে ৩৫০ পিস ইয়াবা, মাদক বিক্রীর নগদ ২ হাজার ৫ শত টাকা ও ২৭ হাজার টাকার জাল নোট জব্দ করা হয়।জব্দকৃত আলামতসহ গ্রেফতাকৃত ব্যক্তিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

নূরুজ্জামান ফারুকী,নবীগঞ্জ থেকে: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন প্রান্তিক জনগোষ্ঠীর মান উন্নয়ন, দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো ও স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। অতীতের কোনো সরকার মুক্তিযোদ্ধাদের ভাতা বা সুযোগ সুবিধার ব্যবস্থা করেনি কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের নিয়মিত ভাতা প্রদান করছে এবং ঘরবাড়ি নির্মাণ করে দিচ্ছে।
বুধবার (৬ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কুর্শি বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধি সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।সুধি সমাবেশে হবিগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মুনিম চৌধুরী বাবুর সভাপতিত্বে ও কুর্শি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হাসান চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ -১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি।
বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট সুলতান মাহমুদ, কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী, নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির আহবায়ক শাহ আবুল খয়ের, সাবেক চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী প্রমুখ। সুধি সমাবেশের পূর্বে কুর্শি বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা মিজানুর রহমান ও গীতাপাঠ করেন অমেলেন্দু সূত্রধর।

নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার  কালাপুর মেরিগোল্ড ফিলিং স্টেশনে বুধবার (৬ জানুয়ারী) দুপুর ২ টার দিকে অগ্নিকাণ্ডে তিনটি সিএনজিসহ পাম্পের বিভিন্ন মূল্যবান যন্ত্র সামগ্রী পুড়ে অর্ধকোটি টাকা ক্ষতিগ্রস্তের সংবাদ পাওয়া গেছে তবে এতে কোন হতাহতের সংবাদ পাওয়া যায়নি।আর্থিক ক্ষতি হলেও কোন চালক বা যাত্রীর প্রানের ক্ষতি থেকে বেঁচে গেছে আশ পাশে থাকা অন্যান্যরা ।এ ব্যাপারে গাফিলতির অভিযোগ থাকতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই সন্দেহ প্রকাশ করেছে।

অপরদিকে  অগ্নি কাণ্ডে পুড়ে যাওয়া সিএনজি ও অটো রিক্সার মালিক নুর মিয়া, জামাল মিয়া ও অনিক দেব থেকে  জানা যায়, চালক নুর মিয়ার সিএনজিতে গ্যাস লোড করার জন্য ব্যবহৃত নজেল (পাইপ) সিএনজিতে প্রবেশ করার সাথে সাথে বিকট শব্দ হয় এতে হঠাৎ করে নজেলটি ফেটে যায় এবং গ্যাস চারদিকে ছড়িয়ে পড়ে এবং আগুন ধরে যায়। গাড়িতে থাকা দুজন যাত্রীকে নিয়ে চালক নুর মিয়া দ্রুত সিএনজি থেকে নেমে নিরাপদ দূরত্বে চলে যায়, এসময় পাশে থাকা দুটি সিএনজিতে ও গ্যাস দেওয়ার মেশিনে আগুন ধরে যায়। এতে তিনটি সিএনজি/অটো রিকশাই পুরো ভস্মীভূত হয়ে যায়।

মেরী গোল্ড সিএনজি ফিলিং স্টেশনের ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম জানান তিনি ঘটনার সময় পাম্পে ছিলেন না খবর পেয়ে ঘটনা স্থলে  এসেই পাম্পে থাকা অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার করে আগুন নিভানোর চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিস আসে।

আগুন লাগার ফলে গ্যাস পাম্পের ডিসপেন্সার মেশিন, নজেল, ওইয়ারিং ও তিনটি সিএনজি চালিত গাড়াসহ  ফিলিং স্টেশনের অর্ধকোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হয়েছে।

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের সূত্রে জানা গেছে আগুন বর্তমানে পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। এদিকে স্থানীয় সুত্রে জানা গেছে ডিসপেন্সারের নজেলে গ্যাস দেয়ার সময়  আগুনের সুত্রপাত ঘটেছে এমনটিই শোনা যাচ্ছে তবে বিষয়টি তদন্ত করে দেখা উচিত নচেৎ ভবিষ্যতে বড় ধরনের ঘটনা ঘটতে পারে। তাছাড়া গাড়িতে যাত্রী রেখে গ্যাস লোডের নিয়ম নেই কিন্তু অনেকেই এই নিয়ম মানতে নারাজ। আপডেট

নূরুজ্জামান ফারুকী,নবীগঞ্জ: আসন্ন নবীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে চলতি মাসের ১৬ তারিখে। নির্বাচনকে সামনে রেখে প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পাড় করছেন প্রার্থীরা। নবীগঞ্জে পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নির্বাচনে আচরণবিধি লংঙ্ঘন করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। নির্বাচনে অংশ নেওয়া মেয়র পদে বর্তমান মেয়র ও বিএনপি মনোনীত প্রার্থী ছবির আহমদ চৌধুরী এবং আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী, স্বতন্ত্র মেয়র প্রার্থী মাহবুবুল আলম সুমন (জগ) দেয়ালে পোস্টার লাগিয়ে নির্বাচনী প্রচারণা  চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। বাদ যাননি কাউন্সিলর প্রার্থীরাও। অধিকাংশ ওয়ার্ডে একাধিক কাউন্সিলর প্রার্থী দেয়ালে পোস্টার লাগিয়ে নির্বাচনী প্রচার প্রচারণা অব্যাহত রেখেছেন। তবে রিটার্নিং কর্মকর্তা বলছেন, দেয়ালে পোস্টার লাগিয়ে যারা আচরণবিধি লড়ঘন করছেন তাদেরকে জরিমানার আওতায় নিয়ে আসা হবে।

সরেজমিন ঘুরে দেখা যায়, নবীগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকার দেয়ালে পোস্টার লাগানো হয়েছে। যানবাহন, বাসা-বাড়ি এমন কী শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালেও রয়েছে নির্বাচনী পোস্টার। আচরণবিধি লড়ঘন করে একাধিক মাইকও ব্যবহার করছেন প্রার্থীরা। দেখা যায়, পৌরসভার ধাঁনসিড়ি এলাকায়, শহরের ওসমানী রোডে, হাসপাতাল সড়কে,শেরপুর রোডসহ বিভিন্ন দেয়ালে এসব পোস্টার চোখে পড়ে। হীরা মিয়া গাল্স স্কুলের প্রধান ফটক ও সীমানা প্রচীরের দেয়াল পোস্টারে ছেয়ে গেছে। আচরণবিধি লড়ঘনের বিষয়ে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

এ ব্যাপারে নবীগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ছাবির আহমদ চৌধুরী বলেন, আমার কোনো স্থানে দেয়ালে পোস্টার লাগানো নেই। এক প্রশ্নের জবাবে বলেন- হয়তোবা ইচ্ছাকৃত ভাবে কেউ দেয়ালে আমার পোস্টার লাগিয়ে আমার বিরুদ্ধে অপ-প্রচার করছে। আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী বলেন- আমার পোস্টার দেয়ালে লাগানোর বিষয়টি আমার জানা নেই। স্বতন্ত্র মেয়র প্রার্থী মাহবুবুল আলম সুমন বলেন- কোথাও আমার পোস্টার দেয়ালে লাগানো নেই, যদি কেউ লাগিয়ে থাকে আমার অজান্তে লাগিয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার দেবশ্রী দাশ পার্লি বলেন, দেয়ালে পোস্টার লাগিয়ে এবং বিভিন্নভাবে যারা আচরণবিধি লড়ঘন করছেন তাদেরকে জরিমানার আওতায় নিয়ে আসা হবে।

নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ: প্রান্তিক ও গ্রামীণ অঞ্চলের জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে ও সু-বিচার নিশ্চিত করতে নবীগঞ্জ ও বাহুবল উপজেলার প্রতিটি ইউনিয়নে এএসপির চেম্বার চালু করা হয়েছে। এই চেম্বারে এএসপি প্রতি সপ্তাহে একদিন বসবেন এবং সেখানে তিনি প্রান্তিক অঞ্চলের মানুষের অভিযোগ শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। এমন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী। এমন উদ্যোগ বাস্তবায়িত হলে এর সুফল পাবেন গ্রামাঞ্চলের মানুষ। এর ধারাবহিকতায় মঙ্গলবার সকালে নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নে এএসপি চেম্বার উদ্বোধন করেছেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী।

চেম্বার উদ্বোধনকালে অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান, গোপলার বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাউসার আলম, নবীগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য এম এ মুহিত, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী, ইউপি সদস্য আবুল কালাম, আলী নেওয়াজ, হামিদা আক্তার, বিশিষ্ট মুরুব্বি মজনু মিয়া, মুকুল মিয়া প্রমূখ।

এ প্রসঙ্গে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বলেন, গ্রামের জনসাধারণের অভিযোগগুলো শুনতে এবং মানুষের সুবিচার নিশ্চিত করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। যারা থানায় উপস্থিত হয়ে অভিযোগ করতে ইতস্তবোধ করেন বা ভয় পান তাদেরকে আইনী পরামর্শ ও সহযোগিতা করতেই ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে এএসপির চেম্বার স্থাপন করার উদ্যোগ নিয়েছি। এখানে সহজ উপায়ে অসহায়-নির্যাতিত মানুষজন আমার কাছে আসবে এবং তাদের মনের দুঃখের কথাগুলো বলতে পারবেন। সেই সাথে তারা পাবেন সুবিচার।

এএসপির চেম্বার প্রসঙ্গে পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান বলেন, এএসপির এই উদ্যোগটি খুবই ব্যতিক্রমী। গ্রামের সাধারণ মানুষের অভিযোগ সম্পর্কে জানতে এবং তাৎণিক পুলিশি সেবা প্রদান করার জন্যই সিনিয়র এএসপি পারভেজ আলম চৌধুরী এ কার্যক্রম শুরু করেছেন। আশাকরি এই কার্যক্রম দ্বারা মানুষের উপকার হবে।

নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় পাঁচটি পরিবারকে নড়াইল আসনের সাংসদ ক্রিকেটার মাশরাফি বিন মোর্তুজা নিজের টাকায় বসতঘর তৈরি করে দিয়েছেন। আজ সোমবার দুপুরে ঘরপাঁচটি পরিবারগুলোর কাছে হস্তান্তর করেন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

ঘর তৈরির কাজ তত্ত্বাবধানকারী লোহাগড়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল ফকির ইমরান জানান, বসতঘর প্রাপ্তরা হলেন উপজেলার পারমল্লিকপুর গ্রামের আজিজুর মোল্লা, বিনা বেগম, তুরকান শেখ, মোতালেব আমিন। তাঁরা ভ্যানচালক দিনমজুর। দেড় মাস আগে ওই পরিবারগুলোর বসতঘর আগুনে পুড়ে যায়। সাংসদ মাশরাফি তখন সরেজমিনে পরিদর্শন করেন। এরপর নিজের টাকায় তাঁদের বসতঘর তৈরির সিদ্ধান্ত নেন। তাঁদের পাঁচটি টিনের ঘর তৈরি করে দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে ঘরগুলো হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুন্সী জোসেফ হোসেন সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল হাসান, লোহাগড়া পৌর যুবলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম, ছাত্রলীগ নেতা আশরাফুল, মারুফ হুসাইন, আব্দুল্লাহ আল মামুন, মেহেদী হাসান হৃদয়সহ অনেকে।

নড়াইল প্রতিনিধি: নড়াইলের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সাথে গণমাধ্যমকর্মীদেও পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুমি মজুমদার, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, প্রেস ক্লাবের সহ-সভাপতি সৈয়দ নাঈমুর রহমান ফিরোজ, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শামীমূল ইসলাম টুলু, কাজী হাফিজুর রহমানসহ অনেকে। এ সময় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে নবাগত জেলা প্রশাসককে নড়াইল প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

 মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক জেলার উন্নয়নসহ বিভিন্ন সৃজনশীল কাজে গণমাধ্যমকর্মিদের সহযোগিতা কামনা করেন। গণমাধ্যমকর্মীরাও বিভিন্ন তথ্য সংগ্রহের ক্ষেত্রে জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করেন এবং তাঁকে সহযোগিতার আশ্বাস দেন।

বেনাপোল প্রতিনিধিঃ  যশোরের ঝিকরগাছার পল্লীতে ইয়াকুব আলী (৩৫) নামের এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ৯ বছর ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কুমরী হাফিজিয়া মাদ্রাসায়। এঘটনায় মাদ্ররাসা পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী ওই লম্পট শিক্ষককে আটক করে পুলিশে সোর্পদ করেছে।
জানা গেছে, ঝিকরগাছা উপজেলার কওমী পন্থী কুমরী হাফিজিয়া মাদ্রাসায় শিক্ষক ও শার্শা উপজেলার গোগা গ্রামের রবিউল ইসলামের ছেলে ইয়াকুব আলী গত ২রা জানুয়ারী দুপুরে মাদ্রাসার এক শিশু ছাত্রকে নিজ ঘরে ডেকে নেয়। পরে ৯ বছর বয়সী ওই শিশু শিক্ষার্থীকে ফুসলিয়ে বলাৎকার করে।
ভুক্তভোগী শিক্ষার্থী বিষয়টি মঙ্গলবার তার পরিবারকে জানায়। এসময় শিশুটির অভিভাবক মাদ্রাসা পরিচালনা পর্ষদকে বিষয়টি অবহিত করলে মাদ্রাসা পরিচালনা পর্ষদ  ও এলাকাবাসী লম্পট শিক্ষককে আটক করে পুলিশে সোর্পদ করেছে।
এ ব্যপারে কুমরী হাফিজিয়া মাদ্রাসার সভাপতি আসাদুল ইসলাম বলেন, এই ঘটনা সত্য। তবে আপনারা এই বিষয়টি নিউজ করবেন না। নিউজ হলে আমাদের মাদ্রাসার দুর্নাম হবে এবং মাদ্রাসার অনুদান হয়তো বন্ধ হয়ে যেতে পারে।এবিষয়ে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রিপন বালা বলেন, অপরাধী শিক্ষকের বিরুদ্ধে মামলা দিয়ে বিকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

কমলগঞ্জ প্রতিনিধি: বর্তমান আওয়ামীলীগ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করে চলেছে। অসংখ্য নতুন বিদ্যালয় স্থাপন ও বিদ্যালয় সমুহের ভবন নির্মাণসহ অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে।মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার প্রত্যন্ত অ লেও এর ছোঁয়া লেগেছে। তাই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ভবিষ্যতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের কোন বিকল্প নেই।

মঙ্গলবার (৫জানুয়ারী) কমলগঞ্জের পতনউষার ইউনিয়নের ধূপাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. এম এ শহীদ।

এদিন বেলা ২টায় ধূপাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. রেজাউল করিমের সভাপতিত্বে ও বদরুল ইসলাম রুবেলের স ালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, কমলগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম, মৌলভীবাজার জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আখতারুজ্জামান, কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম (রেনু), পতনউষার ইউপি চেয়ারম্যান তওফিক আহমদ বাবু, কমলগঞ্জ উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াহজ আহমদ প্রমুখ।

আলোচনা সভার প্রারম্ভে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহসভাপতি সাংবাদিক নূরুল মোহাইমীন মিল্টন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,জেলার শ্রেষ্ট সমাজ সেবক ও সাংবাদিক আব্দুল হান্নান চিনু, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মালিক বাবুল, পতনঊষার ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নারায়ন মল্লিক, পতনঊষার ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল বশর জিল্লুল, স্থানীয় ইউপি সদস্য মো. আশিক মিয়া প্রমুখ।কমলগঞ্জ উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানা যায়, চাহিদা ভিত্তিক নতুন জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয় অবকাঠামো উন্নয়ন (১ম পর্যায়) প্রকল্পের আওতায় ৬৬ লক্ষ টাকা ব্যয়ে ধূপাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধন সম্পন্ন হয়েছে।

বেনাপোল প্রতিনিধি:  যশোরের শার্শায় মিজানুর রহমান বিপ্পব (৪৬) নামে এক অ্যাডভোকেটকে ২২ বোতল ফেন্সিডিল ও একটি মোটর সাইকেলসহ আটক করেছে। মঙ্গলবার বিকালে উপজেলার টেংরা মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়।
সে যশোর কোতয়ালী থানার আব্দুল হালিম রোডে ষ্টেডিয়াম পাড়ার লুৎফর রহমানের ছেলে ও যশোর কোর্টের অ্যাডভোকেট বলে পুলিশ নিশ্চিত করেছেন।
শার্শা বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উত্তম কুমার বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একজন অ্যাডভোকেট ফেন্সিডিল নিয়ে মটরসাইকেল যোগে যশোরের দিকে যাবে।
এ ধরনের সংবাদে তার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে ২২ বোতল ফেন্সিডিল ও একটি ভেসপা মোটর সাইকেলসহ তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলা দিয়ে যশোর কোর্টে সোপর্দ করা হবে।

নূর মোহাম্মদ সাগর, শ্রীমঙ্গল:  শ্রীমঙ্গল প্রেসক্লাব এর নব নির্মিত কমপ্লেক্স এর শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় এ কমপ্লেক্সের উদ্বোধন করেন সাবেক চিপ হুইপ,অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ড. মো. আব্দুস শহীদ এমপি বলেন,”বর্তমান সরকার একদিকে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নিরন্তর কাজ করছে, স্বাধীনভাবে কাজ করার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে অন্যদিকে গণমাধ্যমকে শক্তিশালী করতে আরো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে গণতান্ত্রিক প্রক্রিয়াটি সরকারের অবস্থা যখন বিদ্যমান থাকে তখন আলোচনা যেমন করা যায়,সমালোচনাও করা যায়, এই সমালোচনার করার জন্য সাংবাদিক সমাজের দায়িত্ব সবচেয়ে বেশি, এই সমালোচনা আমার পক্ষে হতে হবে এটা কিন্তু ঠিক নয়, সমালোচনা যে কোনোভাবেই হোক সমালোচনাকে সেভাবেই দেখতে হবে। তবে যদি গঠনমূলক সমালোচনার জন্য সবাই উৎসাহিত হই এবং বস্তুনিষ্ঠ না হই তাহলে নিরুৎসাহিত হওয়ার কোনো কারণ নেই। মানুষের আস্থা ও বিশ্বাস’ দুর্বল হয় না। এক্ষেত্রে শ্রীমঙ্গল প্রেসক্লাব অবশ্যই ভালো ভূমিকা রাখবে, রাখছে, আগামী দিনগুলোতে আরো উজ্জ্বল ভূমিকা রাখবে এই প্রত্যাশায় আমাদের সকলের। আমি এলাকার সংসদ সদস্য হিসাবে এই পর্যন্ত আমি জানি শ্রীমঙ্গল প্রেসক্লাব বা শ্রীমঙ্গলের সাংবাদিক সমাজ কোন সময়ে কারও প্রভাবে বা প্রবাহিত হয়ে কারো সংবাদ পরিবেশন করে না।”
উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক,প্রেসক্লাব সহ-সভাপতি ইসমাইল মাহমুদ,ভারপ্রাপ্ত সম্পাদক ইমাম হোসেন সোহেল,সিনিয়র সদস্য সরফরাজ আলী বাবুল,সদস্য কাউছার ইকবালসহ প্রেসক্লাবের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ শ্রীমঙ্গল উপজেলার আওয়ামী লীগ ,যুবলীগ ,ছাত্রলীগ, নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc