Saturday 6th of March 2021 01:40:02 PM

নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি:  বরিশালে বৌভাতের অনুষ্ঠানে মাংস কম দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের হামলা-সংঘর্ষে বরের চাচা নিহত হয়েছেন। এ ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন।
মঙ্গলবার (০৫ জানুয়ারি) বিকেলে বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের দক্ষিণ রাফিয়াদী এলাকায় এ ঘটনা ঘটে।এ ঘটনার পরপরই জিজ্ঞাসাবাদের জন্য ১২ জনকে আটক করেছে পুলিশ। নিহত আজাহার মীর (৬৫) একই এলাকার মৌজে আলী মীরের ছেলে।বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমান বন্দর থানার ওসি জাহিদ-বিন আলম জানান, দক্ষিণ রফিয়াদি গ্রামের মোতাহার মীরের ছেলে সজীব মীর দুইদিন আগে বরিশাল নগরীর কাউনিয়া সাবান ফ্যাক্টরি এলাকার আবুল কালাম হাওলাদারের মেয়ে রুনা বেগমকে বিয়ে করেন। ওইদিন বরযাত্রা অনুষ্ঠানের মাধ্যমে রুনা বেগমকে বাবার বাড়ি থেকে শ্বশুর বাড়ি রাফিয়াদী নেওয়া হয়। মঙ্গলবার (০৫ জানুয়ারি) বরের বাড়িতে বৌভাত অনুষ্ঠানে কনে পক্ষের ৪৮ জন অতিথি অংশগ্রহণ করে।

খাবারের এক পর্যায়ে মাংস কম দেওয়াকে কেন্দ্র কনে পক্ষের অতিথিদের সাথে বর পক্ষের লোকজনের বাদানুবাদ এবং এক পর্যায়ে হাতাহাতি ও সংঘর্ষ হয়। দুই পক্ষের হামলা-সংঘর্ষের মধ্যে পড়ে আঘাত লেগে বরের চাচা আজহার মীর ঘটনাস্থলেই নিহত হযন।এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কনে পক্ষের ১২ জনকে আটক করা হয়েছে। মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি জাহিদ-বিন আলম।

নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি:  সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় প্রান গেলো আরো একজনের । গতকাল সোমবার (৪ জানুয়ারি) সিলেটের ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় এক শিশুর মৃত্যু হয়। আজ মঙ্গলবার(৫ জানুয়ারি) এই মহাসড়ক কেড়ে নিলো আরো এক কাতার প্রবাসীর প্রাণ।

এবার সিলেট-ঢাকা মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল এক আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। তাদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী।

এ দুর্ঘটনাটি মঙ্গলবার (৫ জানুয়ারি) বেলা দেড়টার দিকে ঘটে। নিহত সেই কাতার প্রবাসীর নাম ফরিদ মিয়া (২৫) । মৃত ফরিদ মিয়ার বাড়ি শায়েস্তাগঞ্জ উপজেলার ভাটি বাঙ্গাল গ্রামে,তিনি অই গ্রামের লাল মিয়ার ছেলে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার উপ পরিদর্শক (এসআই) মনির জানান, মাসখানেক আগে ফরিদ মিয়া কাতার থেকে ছুটিতে দেশে আসেন। আজ মঙ্গলবার মোটরসাইকেল নিয়ে দেওন্দি থেকে শায়েস্তাগঞ্জ যাচ্ছিলেন তিনি। মহাসড়ক ক্রসিংয়ের সময় ঢাকা থেকে সিলেটগামী একটি মাইক্রোবাসের সাথে সংঘর্ষ ঘটে। এতে তিনি গুরুত্বর আহত হন।

স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মাইক্রোবাসসহ চালককে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ।

নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ:  নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখা দিয়েছে। স্থানীয় সতন্ত্র প্রার্থী মাহবুবুল আলম সুমন হাই কোর্টে রীটের মাধ্যমে প্রার্থীতা ফিরে পাওয়ার কারণে এই ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন ভোটাররা।পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের গোলাম রসুল চৌধুরী রাহেল, বিএনপির বর্তমান মেয়র ছাবির আহমেদ চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল আলম সুমন।১৯৯৭ সালের পৌরসভাটি প্রতিষ্ঠিত হয়।

ওই সময়ে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম পৌর প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সাল থেকে টানা ৩ বার মেয়র হন আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, পরে ২০১৬ সালে হাত ছাড়া হয়ে যায় ক্ষমতাসীন দলের আসনটি। বর্তমান মেয়র ছাবির আহমেদ চৌধুরীর কাছে পরাজিত হন সাবেক তিন বারের মেয়র তোফাজ্জল ইসলাম চৌধুরী।

এই বার তিনি মনোয়ন চেয়ে না পাওয়ায় নির্বাচনে অংশ নেননি।এবার মনোনয়ন পান উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল। বিএনপি থেকে মনোনয়ন পান পৌর বিএনপির সভাপতি ও বর্তমান মেয়র ছাবির আহমেদ চৌধুরী আর এদিকে আওয়ামী লীগ ও বিএনপির কোন বিদ্রেহী প্রার্থী না থাকলেও স্বতন্ত্র হিসেবে ভোটের মাঠে লড়ছেন নবীগঞ্জ মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম চৌধুরী সুমন। নিদিষ্ট একটি ভোট ব্যাংক থাকায় আওয়ামী লীগ বা বিএনপি, দুই প্রার্থীর সাথে সমান তালে লড়ে যাবেন বলে মনে করছেন অনেক ভোটার।এ বিষয়ে ওসমানী রোডের অভয়নগর এলাকার ভোটার মো. শামিম মিয়া বলেন, তিনজনই হেভিওয়েট প্রার্থী। এবার দলীয় প্রতীক থাকায় ত্রিমুখী লড়াই জমবে। শান্তিপূর্ণ ভোটের আশা করছি। এখনো সিদ্ধান্ত নেইনি, কাকে ভোট দেব।আওয়ামী লীগ প্রার্থী, গোলাম রসুল চৌধুরী রাহেল দল আমাকে মনোনয়ন দিয়েছে। যে কারণে দলীয় নেতৃবৃন্দ সবাই আমার পক্ষে কাজ করছেন।

ইতোমধ্যে নৌকার পক্ষে মানুষের গণজোয়ার সৃষ্টি হয়েছে। নির্বাচনের পরিবেশ অনেকটা ভাল। তবে আমার প্রতিপক্ষ নির্বাচনে ব্যাপক কালো টাকার ছড়াচ্ছেন। তবে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।বিএনপির দলিয় প্রার্থী ও বর্তমান মেয়র ছাবির আহমেদ চৌধুরী বলেন, ‘আমি বিগত ৫ বছরে পৌরসভায় যে উন্নয়ন করেছি পূর্বে তা হয়নি। যে কারণে আমার কাজ দেখেই জনগণ আমাকে মূল্যায়ন করবে। নৌকার কর্মী-সমর্থকরা বিভিন্ন সময় প্রচার-প্রচারণায় বাধা হয়ে দাড়াচ্ছেন। সুষ্ঠু নির্বাচন হোক, বিএনপি সেটা প্রত্যাশা করে।’এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল আলম সুমন বলেন, ‘প্রথমবারের মতো মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন।তিনি আরো বলেন, লোকাল নির্বাচনে দলিয় প্রার্থী তেমন প্রভাব ফেলতে পারে না। এখানে জনগণ প্রার্থী দেখেই ভোট দেয়। এছাড়া দলিয় প্রার্থী জনগণের সকল কথা শুনতে পারে না। সেক্ষেত্রে আমি যেহেতু স্বতন্ত্র প্রার্থী আমাকেই ভোট দেবে জনগণ। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি।’

নবীগঞ্জ উপজেলা সদরে পৌরসভাটি অবস্থিত।সূত্রে জানা যায়, ১৯৯৭ সালে স্থাপিত নবীগঞ্জ পৌরসভা ২০০৫ সালে ‘গ’ থেকে ‘খ’ শ্রেণীতে ও ২০১৩ সালে খ থেকে ক (প্রথম) শ্রেনীতে উন্নিত হয়। ১ম শ্রেণীর খেতাব প্রাপ্ত এ পৌরসভার আয়তন ৯ দশমিক ৭ কিলোমিটার। পৌর এলাকায় রয়েছে ৩টি হাটবাজার, ১টি কসাইখানা, ৪২ কিলোমিটার পাকা রাস্তা, ইট সলিং রাস্তা ৮.১ কিলোমিটার, কাঁচারাস্তা ৩.৯ কিলোমিটার। এ ছাড়াও পাঁকা ড্রেন রয়েছে ৬ কিলোমিটার, কাঁচা ড্রেন ৪.১ কিলোমিটার, সড়কবাতি ৫’শটি।সার্বিক বিষয়ে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার দেবশ্রী দাশ পার্লি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ১৬ই জানুয়ারি তারিখে ১০টি কেন্দ্র  ও ৪৮টি বুথের মাধ্যমে ব্যালটে ভোট গ্রহন করা হবে। মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৬৯৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৮৬৩ জন ও নারী ভোটার ৯ হাজার ২৩৭ জন।

নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি:  মাধবপুরে র‌্যাব সদস্যদের উপর দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়েছে মাদক ব্যবসায়ীরা।তাদের অস্ত্রের আঘাতে ২ র‌্যাব সদস্য ও র‌্যাবের একজন সোর্স গুরুতর আহত হয়েছেন। এসময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে তোফাজ্জল হোসেন শাকিল নামে এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা যায়।

সোমবার (৪ জানুয়ারি) দুপুর ১২টার দিকে মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম মেহেরগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।আহত র‌্যাব সদস্যরা হলেন, ভৈরব-১৪ ক্যাম্পের আহত র‌্যাব সদস্য মাসুদুর রহমান, ও গাড়ী চালক আপন বড়ুয়া এবং র‌্যাবের সোর্স লিটন মিয়া। লিটন সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে।

গুলিবিদ্ধ শাকিলসহ র‌্যাব সদস্যদের মাধবপুর র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এসময় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল থেকে র‌্যাবের অভিযানিক দল গুলিবিদ্ধ তোফাজ্জল হোসেন শাকিল ও তার পিতা আক্তার হোসেনকে ১শ বোতল ভারতীয় ফেনসিডিলসহ আটক করেছে।
ঘটনার সত্যতা স্বীকার করে অভিযান পরিচালনাকারী র‌্যাব-১৪ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের বলেন, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার ১২টার দিকে মেহেরপুর গ্রামের মাদক ব্যবসায়ী আক্তার মিয়ার বাড়িতে অভিযান পরিচালনাকালীন সময়ে আক্তার মিয়া ও তার ছেলে তোফাজ্জল হোসেন শাকিল সহ ১০/১২জন লোক দা, লাঠি নিয়ে র‌্যাব সদস্যদের উপর অতর্কিতে হামলা চালায়। তাদের অস্ত্রের আঘাতে মাসুদুর রহমান, গাড়ী চালক আপন বড়ুয়া আহত হন।

নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ: নবীগঞ্জ পৌরসভা নির্বাচন নিয়ে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রার্থীদেরকে আচরণবিধি সম্পর্কে ধারণা দেয়া হয়। সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, ‘হবিগঞ্জ জেলা একটি শান্তিপূর্ণ এলাকা। আশা করি সকলের সার্বিক সহযোগিতায় একটি শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্টু নির্বাচন উপহার দিতে পারবো।’

তিনি বলেন, ‘আমি আশাকরি সকল প্রার্থী নির্বাচনী সকল বিধি-বিধান মেনে চলবেন এবং নির্বচনী কাজে নিয়োজিত সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করবেন।’ তিনি বলেন, ‘নবীগঞ্জ পৌরসভায় কোন ঝুঁকিপূর্ণ সেন্টার নেই। তবে সকল সেন্টারকেই গুরুত্বসহকারে দেখা হবে।’

গতকাল সোমবার ( ৪জানুয়ারী)বিকেলে নবীগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল হক, নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, নবীগঞ্জ থানার ওসি মো. আজিজুর রহমান, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল, সাধারণ সম্পাদক মো. সেলিম তালুকদার।

প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মেয়র প্রার্থী আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, সংরক্ষিত আসনের প্রার্থী জাকিয়া আকতার লাকি, কাউন্সিলর প্রার্থী ওহি দেওয়ান চৌধুরী, নানু মিয়া, যুবরাজ গোপ, এটিএম রুবেল, রুহেল আহমেদ, সুন্দর আলী, প্রাণেশ দেব, জায়েদ চৌধুরী, ফজলুল করিম, মইনুল ইসলাম চৌধুরী প্রমূখ।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাচন অফিসার দেবশ্রী দাশ পার্লি, মেয়র প্রার্থী রাহেল চৌধুরী,মাহবুবুল আলম সুমন, সংরক্ষিত আসনের প্রার্থী নাসিমা সুলতানা, পারুল আকতার, রোকেয়া বেগম, কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ আলাউদ্দিন, ফজল আহমদ চৌধুরী, বাবুল দাশ, কবির মিয়া, শেখ আবুল কাশেম, এটিএম সালাম, লুৎফুর রহমান মাখন, আব্দুস সোবহান, আকমল আজাদ টিটু, জাকির হোসেন চৌধুরী, মিজানুর রহমান মিজান প্রমূখ।

নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় মোটরসাইকেলের সঙ্গে ট্রাকের ধাক্কায় এক র‌্যাব সদস্য নিহত হয়েছেন। এ সময় আরও এক র‌্যাব সদস্য আহত হন।

সোমবার (৪ জানুয়ারি) সকাল ১০টায় কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার পালংখালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহত র‌্যাব সদস্যের নাম তরিকুল ইসলাম। তিনি র‌্যাব-১৫-তে ল্যান্সনায়েক হিসেবে কর্মরত। তিনি ফেনীর সরিষাদিঘীর কাজী নুরুল আজিমের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়ার শাহপুরী হাইওয়ে পুলিশের ইনচার্জ মারুফ আহমদ।

তিনি জানান, কক্সবাজার থেকে টেকনাফমুখী ট্রাকের সঙ্গে হোয়াইক্যং থেকে উখিয়ার কুতুপালংগামী এক মোটরসাইকেলের ধাক্কায় লাগে। এতে মোটরসাইকেলের আরোহী র‌্যাবের দুই সদস্য আহত হন। তার মধ্যে ঘটনাস্থলেই একজন মারা যান।

তিনি আরও জানান, এ ঘটনায় ঘাতক ট্রাক জব্দ করা হয়েছে। ট্রাকের চালক পালিয়ে গেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। কক্সবাজার র‌্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, হোয়াইক্যংয়ের র‌্যাবের অস্থায়ী কার্যালয় থেকে উখিয়ায় অভিযানে যায় র‌্যাবের একটি দল। তাদের মধ্যে মোটরসাইকেলে যাওয়া র‌্যাব সদস্য ল্যান্সনায়েক তরিকুল ইসলাম ও সহকারী উপপরিদর্শক (এএসআই) কাউসারকে ট্রাক ধাক্কা দেয়। এতে ল্যান্সনায়েক তরিকুল ইসলাম মারা যান। অপর সদস্য কাউসারকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর সিলেট প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুরে ট্রাফিক পুলিশের অভিযান নিয়ে “ট্রাফিক পুলিশের দুই আইন” শিরোনামে স্থানীয় পত্রিকা সহ অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশের পর ট্রাফিক আইন বাস্তবায়নের জন্য উপজেলার বিভিন্ন বাজারে ট্রাফিক সার্জেটের উপস্থিতিতে চলছে প্রচারাভিযান। আগামী ২-১ দিনের মধ্যে আইন বাস্তাবায়নে এবং টোকনধাারী পরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ।

গত শুক্রবার ও শনিবার কয়েকটি অনলাইন সংবাদ মাধ্যম ও স্থানীয় কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশের পর ৩ জানুয়ারী রবিবার হতে জৈন্তাপুর ট্রাফিক পুলিশের সার্জেন্ট মোহাম্মদ আলী হোসেনের নেতৃত্ব টিএসআই দিবাংঙ্কর দাস সহ সঙ্গীয়ফৌস নিয়ে সিলেট-তামাবিল মহাসড়কের হরিপুর বাজার, দরবস্ত বাজার এবং জৈন্তাপুর বাজার ট্রাফিক আইন বাস্তবায়ন রাস্তার যানঝট নিরসন, রাস্তা দখল করে বাজার স্থাপন ও নাম্বার বিহীন টোকন চালিত যানবাহনের বিরুদ্ধে আইন প্রয়োগ করার লক্ষ্যে প্রাথমিক ভাবে মাইকযোগে সর্তকতামূলক প্রচারাভিযান চালু করা হয়েছে। গত রবিবার হরিপুর বাজার হতে প্রচারাভিযান পরিচালনা করেন জৈন্তাপুর ট্রাফিক পুলিশের সার্জেন্ট মোহাম্মদ আলী হোসেন।

সিলেট-তামাবিল মহাসড়কের যানঝট নিরসন, বাজার দখল করে যানঝট সৃষ্টিকারী ব্যবসায়ী, দোকান মালিকগন কর্তৃক রাস্তার উপর অবৈধ ভাবে দখল, জনপ্রতিনিধি সহ গুরুত্বপূর্ণ ব্যক্তিকর্তৃক ঘন্টার পর ঘন্টা গাড়ী পার্কিং, নাম্বার ও লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা, ব্যাটারি চালিত অটোরিক্সা, ব্যাটারী চালিত টমটম, এইচ পাওয়ার টমটম, লেগুনা, হিউম্যান হুলার, মটরসাইকেল শুধুমাত্র সিলেট-তামাবিল মহা সড়কে অবৈধ ভাবে চলাচলের কারনে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। যারা ট্রাফিক আইন লঙ্গন করে যানবাহন চলাচল, রাস্তা দখল করে অবৈধ দোকান স্থাপন, বাজার এলাকায় ব্যবসা প্রতিষ্ঠানের সম্মুখে বিনা কারনে গাড়ী ও মোটর সাইকেল পার্কিং করে সিলেট-তামাবিল মহাসড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির করে ট্রাফিক পুলিশ আইন অমান্য করার অপরাধ সংগঠিত করবেন সে সকল যানবাহন ও মালিক ও চালকদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। সংবাদে প্রকাশিত টোকন চালিত ও লাইসেন্স বিহীন সকল প্রকার যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে প্রচারাভিযান পরিচালনা করা হচ্ছে।

ট্রাফিক সার্জেন্ট মোহাম্মদ আলী হোসেন প্রতিবেদককে জানান, আমরা দায়িত্বশীলতার সাথে কাজ করছি। সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদ সমুহ আমাদের দৃষ্টি গোচর হয়েছে। সেই সাথে আমরা সিলেট-তামাবিল মহাসড়কের যানঝট নিরসনের লক্ষে এবং ট্রাফিক আইন সুষ্ঠ বাস্তবায়নের জন্য মানবিক দিক বিবেচনায় প্রাথমিক ভাবে প্রচারাভিযান শুরু করেছি। আগামী ২-১ দিনের মধ্যে ট্রাফিক আইন অমান্যকারী লাইসেন্স ও নাম্বার বিহীন টোকন চালিত কিংবা অন্য কোন উপায়ে পরিচালিত পরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি:  কুমিল্লার চান্দিনায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) ভবন নির্মাণ কাজ চলাকালে মাটি খুঁড়তে গিয়ে অবিস্ফোরিত পাঁচটি মর্টার শেল উদ্ধার করা হয়েছে। মর্টার শেলগুলো মুক্তিযুদ্ধকালীন সময়ে বলে ধারণা করছে পুলিশ।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে চান্দিনা উপজেলা সদরে হাসপাতাল রোডে বিএডিসি ইউনিট অফিস কাম ট্রেনিং সেন্টার ভবন নির্মাণ কাজের মাটি খুঁড়ে শেলগুলোর সন্ধান পান নির্মাণ শ্রমিকরা। খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ মর্টার শেলগুলো উদ্ধার করে।

নির্মাণ শ্রমিক মো. হজরত আলী বলেন, ‘আমরা ভবনের বেইস কাটার সময় প্রায় পাঁচ ফুট নিচে হঠাৎ কোদালের কোপ লাগে। এ সময় প্রায় এক হাত লম্বা পিতলের একটি গুলির মতো দেখতে পাই। আরও ৬ ইঞ্চি নিচে গেলে কোদালের কোপে বিকট শব্দ হয়ে ধোঁয়ায় চারদিক অন্ধকার করে ফেলে। আমরা ভয়ে দৌড়ে পালাই। ধোঁয়া কমে গেলে মাটি সরিয়ে একই রকম আরও চারটি পাই। পরে আমরা ঠিকাদারকে ফোন করে বিষয়টি জানাই।’

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ বলেন, ‘মর্টার শেলগুলো অবিস্ফোরিত নিশ্চিত হয়ে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আনা হয়েছে। ধারণা করা হচ্ছে, যুদ্ধকালীন মর্টার শেলগুলো মাটি চাপা দেয়া হয়েছিল। পরবর্তীতে আমরা সেনাবাহিনীর মাধ্যমে সেগুলো নিষ্ক্রিয় করব।।

  

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc