Sunday 1st of November 2020 12:22:37 AM
Thursday 11th of February 2016 12:38:27 AM

আসাদ-বাহিনীর জয়ে তটস্থ ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আসাদ-বাহিনীর জয়ে তটস্থ ইসরাইল

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম ১১ ফেব্রুয়ারি ম আহমদ : সিরিয়ায় তাকফিরিদের পরাজয়ে আতঙ্কিত হয়ে পড়েছে ইহুদিবাদী ইসরাইল। দখলদার এই শাসকগোষ্ঠীর জ্বালানী মন্ত্রী যুভাল স্টিইনিৎজ (Yuval Steinitz) সিরিয়ায় তাকফিরি-ওয়াহাবি সন্ত্রাসীদের ওপর দেশটির সরকারি সেনাদের চলমান নানা বিজয়ের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেছেন, এর ফলে ইসরাইলি সীমান্তে উপস্থিত হচ্ছে ইরান। তিনি বলেছেন, সিরিয়ার ‘গৃহযুদ্ধে’ ক্ষমতাসীন আসাদ সরকারের সেনাদের বিজয়ের অর্থ হচ্ছে ইরান ও ইসরাইলের সীমান্ত অভিন্ন হয়ে যাওয়া।

 যুভাল স্টিইনিৎজ আরও বলেছেন, ‘আইএসআইএল বা দায়েশের ওপর আসাদ সরকারের বিজয়ের ফলে যে মূল্য শোধ করতে হবে তা নিয়ে আমি উদ্বিগ্ন; এ বিজয়ের ফলে ইসরাইলের উত্তর-সীমান্তে হাজির হচ্ছে ইরানি সেনা। আর এটা আমাদের জন্য এক প্রকৃত বিপদ। তুর্কি ও সাইপ্রিয়টরাও উদ্বিগ্ন। ভূমধ্যসাগরের উপকূলে ইরানি সেনাদের উপস্থিতিকে দেখতে কেউই আগ্রহী নয়।’ ইসরাইলের জ্বালানী মন্ত্রী আরও বলেছেন, সিরিয়ার ঘটনাবলীর বিপদ গাজায় হামাসের সুড়ঙ্গগুলোর এবং লেবাননে হিজবুল্লাহর উপস্থিতির চেয়েও বেশি বিপজ্জনক।

 ইসরাইলি মন্ত্রীর এইসব বক্তব্য থেকেই বোঝা যায় দায়েশ ইসরাইলের কাছে কত বেশি গুরুত্বপূর্ণ!ইরান ইহুদিবাদী ইসরাইলকে মধ্যপ্রাচ্যের বিষাক্ত ক্যান্সার বলে মনে করে থাকে। বিশ্বের বহু বিশ্লেষক ও বিশেষজ্ঞ নানা সাক্ষ্য-প্রমাণের আলোকে বলে আসছেন যে, আলকায়দা ও দায়েশ বা আইএসআইএল-এর মত তাকফিরি-ওয়াহাবি সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে পাশ্চাত্য এবং বর্ণবাদী ইসরাইলই গড়ে তুলেছে। ইসরাইলি, মার্কিন ও পশ্চিমা অনেক নেতাও এই সত্যটি প্রকাশ্যেই স্বীকার করেছেন।

 সম্প্রতি সিরিয়ায় বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসী গোষ্ঠীগুলোর অবস্থানে রুশ বিমান হামলা শুরু হওয়ার পর থেকে দেশটির বিভিন্ন অঞ্চলে সিরিয় সেনারা একের পর এক বিজয় অর্জন করছে।মুসলমানদের প্রথম কিবলাসহ ফিলিস্তিন জবরদখলকারী ইহুদিবাদী শাসকগোষ্ঠী ছাড়াও মার্কিন ও ইউরোপীয় নেতৃবৃন্দ এবং তুর্কি, সৌদি ও বাহরাইনের সরকারও সিরিয়ার আলেপ্পোতে সিরিয় সরকারি সেনা ও আসাদের সহযোগী বাহিনীগুলোর বিজয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। সিরিয়ার আসাদ সরকার ইসরাইলি জবরদখলের বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধে জড়িত আন্দোলনগুলোর মদদদাতা ও সহযোগী হিসেবে পাশ্চাত্যসহ ইসরাইলের মিত্র এবং তাদের স্থানীয় সেবাদাস রাজতান্ত্রিক সরকারগুলোর কাছে চক্ষুশূল হয়ে আছে। #


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc