Wednesday 28th of October 2020 08:16:01 AM
Wednesday 3rd of February 2016 01:57:42 PM

ছাতকে ছাত্রী লাঞ্ছনাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

বৃহত্তর সিলেট, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ছাতকে ছাত্রী লাঞ্ছনাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩ফেব্রুয়ারীঃ ছাতক শহরের ট্রাফিক পয়েন্ট এলাকায় দশম শ্রেণীর জনৈক ছাত্রীকে লাঞ্ছিত করার ঘটনায় সর্বমহলে ক্ষোভ ও অসন্তেুাষ বিরাজ করছে। এ দূর্বৃত্তদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার সকাল ১০টায় শহরের তাহির প্লাজা এলাকায় বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও এলাকার সর্বস্তরের জনসাধারণনের উপস্থিতিতে মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গত ৩০জানুয়ারি শহরের মন্ডীভোগস্থ চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ে আসার পথে দশম শ্রেণীর জনৈক ছাত্রীকে প্রকাশ্য দিবালোকে লাঞ্ছিত করে কালারুকা ইউনিয়নের মুক্তিরগাঁও গ্রামের জালাল উদ্দিনের পুত্র মাছুম আহমদ (২৪) ও একই গ্রামের ফজর আলীর পুত্র জাহাঙ্গীর আলম (২৫)।

পরে এখান থেকে মোটর সাইকেলে দু’জন চলে যায় ছাতক বহুমূখি মডেল হাইস্কুল গেটে। সেখানে দাড়িয়ে ও চিরাচরিত নিয়মে দু’জন স্কুলে আসা ছাত্রীদের প্রতি বিভিন্ন কটুক্তিমূলক বক্তব্যসহ অঙ্গভঙ্গিতে প্রেম নিবেদন করতে থাকে। অবশেষে পুলিশ স্থানীয় জনসাধারণের সহযোগিতায় মাছুমকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হলেও রহস্যজনকভাবে গাঁ-ঢাকা দেয় জাহাঙ্গীর। পুলিশ তাকে এখনো গ্রেফতার করতে পারেনি। অবশেষে তাকে গ্রেফতারের দাবিতে ছাতক বহুমূখি মডেল হাই স্কুল, চন্দ্রনাথ উচ্চ বালিকা বিদ্যালয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীসহ এলাকার সর্বস্তরের জনসাধারণের উপস্থিতিতে মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি শেষে চন্দ্রনাথ বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও শিক্ষক কামাল আহমদের পরিচালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ছাতক বহুমূখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনুল হোসেন চৌধুরি, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফায়জুল ইসলাম, মন্ডলীভোগ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলালুল ইসলাম, ব্যবসায়ি আবুল হায়াত, খলিলুর রহমান-মানিক, হিরণ মিয়া চৌধুরি, সুনাহর আলী, মুক্তিযোদ্ধা অজয় ঘোষ, সমাজসেবী নাসির উদ্দির, আজিজুর রহমান, শিক্ষক আরশ আলী, শিক্ষিকা সাহানারা বেগম, স্কুল ছাত্রী আফিয়া আদিবা।

উপস্থিত ছিলেন, কালারুকা ইউপি চেয়ারম্যান নজরুল হক, ছাতক প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার, সাবেক পৌর কমিশনার আফতাব মিয়া, ব্যবসায়ি কামাল আহমদ চৌধুরি, মাষ্টার মিছির আলী, বাদশা মিয়া, মাফিজ আলী, বসির উদ্দিন মেম্বার, রোকন চেীধুরি, আলতাবুর রহমান কাচা, আব্দুল আউয়াল, সামছুল ইসলাম, হাজি আলা উদ্দিন, হাজি সুজন মিয়া, আব্দুল কাদির, ছাত্র নেতা কামরুল হাসান সবুজ, ইজাজুল হক রনি, রিয়াদ চৌধুরি, হোসাইন আহমদ তালুকদার, ইসলাম উদ্দিন, আব্দুল কাদির, সাচ্চা আবেদীন, মোঃ আব্দুল কাদির, সারোয়ার আহমদ, শিক্ষক, শিক্ষিকা, ব্যবসায়ি, জন প্রতিনিধি, ছাত্র-ছাত্রী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংঘটনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। এসময় স্কুল ছাত্রীরা ‘বখাটেগিরি করে যারা, সমাজের শত্রু তারা’ বখাটে নিপাত যাক, ছাত্রী স্বাধীনতা মুক্তি পাক ও লাঞ্ছনাকারি জাহাঙ্গীরের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেষ্টুন হাতে নিয়ে ইভটিজিংয়ের প্রদিবাদ জানায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc