ফ্রান্সে জিয়াউর রহমানের ৮০ তম জন্মবার্ষিকী পালিত

    0
    186

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জানুয়ারী,আবু তাহির ,প্যারিসঃ মঙ্গল বার বিকেলে পখত দু  লাসাপেলের  এক অভিজাত  হলে ফ্রান্স বিএনপি আয়োজীত  শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮০ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এসময় বক্তারা বলেন  জিয়াউর রহমান বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন  বলেই  শেখ হাসিনা এদেশের উম্মুক্ত আলো-বাতাসে রাজনীতি করার সুযোগ পেয়েছে।

    ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমান এর সভাপতিত্বে  সভা পরিচালনা করেন ফ্রান্স বিএনপির সাধারন সম্পাদক এম, এ তাহের  এসময় বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সহ-সভাপতি শাহেদ আলী,সাংগঠনিক সম্পাদক খান জালাল ,সহ-সভাপতি সানাউর হোসেন ,  সহ-সভাপতি তাসলিম উদ্দিন, সহ-সাধারন সম্পাদক জুনেদ আহমদ, , প্রচার সম্পাদক শ্যামল দাশ সানী, মুক্তিযোদ্বা বিষয়ক সম্পাদক ওমর গাজী,  রুবি আক্তার সহ অন্নান্য নেতারা।

    এ সময় বক্তারা বলেন, শেখ হাসিনার কৃতজ্ঞতাবোধ নেই বলেই দম্ভো করে বলেন জিয়াউর রহমান বাংলাদেশের অবৈধ রাষ্ট্রপতি ও তার গড়া দল বিএনপি অবৈধ। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার নিয়ে সরকার যে ষড়যন্ত্র করছে তা প্রতিহত করতে নেতা-কর্মিদের প্রতি আহ্বন জানান  বক্তারা।  ১/১১ ষড়যন্ত্রকারীরা সরকারের সহযোগীতায় কামরুল হাসান নাছিমের মাধ্যমে বিএনপিকে ভাঙ্গার পায়তারা করছে।  বেগম জিয়ার নেতৃত্বে বিএনপি ভাঙ্গার সকল ষড়যন্ত্র প্রতিরোধ করা হবে বলেও জানান বক্তারা। আলোচনা সভা শেষে কেক কাটা ও দোয়া অনুষ্ঠিত হয়।