Wednesday 23rd of September 2020 11:58:01 AM
Friday 8th of January 2016 10:11:19 PM

দেশে ইউপি নির্বাচন মার্চ “২০১৬” থেকে

বিশেষ খবর, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দেশে ইউপি নির্বাচন মার্চ “২০১৬” থেকে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮জানুয়ারী,ফারুক মিয়াঃ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। চলতি বছরের মার্চ মাসের মাঝামাঝি থেকে শুরু হয়ে কয়েক দফায় শেষ হবে এ নির্বাচন। জুন মাস পর্যন্ত এ নির্বাচন চলতে পারে। এ লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নিচ্ছেন ইসি। গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, বুধবার ইসির পক্ষ থেকে দ্রুত নির্বাচন করার জন্য পল্লী উন্নয়ন ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাছে তালিকা চাওয়া হয়। এ প্রেক্ষিতে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত এক স্মারকলিপিতে ৪ হাজার ৫৫৩টি ইউনিয়ন পরিষদের তালিকাসহ সংশ্লিষ্ট তথ্য ইসিতে পাঠানো হয়।

এ বিষয়ে নির্বাচন কমিশনারের সচিব সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন চলতি বছরের মার্চ মাসের মাঝামাঝি ইউপি নির্বাচন দেবে ইসি। তবে কয়েকটি ধাপে এ নির্বাচন হবে এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি। ইউনিয়ন পরিষদের মেয়াদ মার্চ থেকে জুলাই মাস পর্যন্ত হবে। সেক্ষেত্রে জুনের আগে ইউপি নির্বাচন শেষ করতে চায় কমিশন। উল্লেখ্য, ২০১৭ সালের ফেব্র“য়ারিতে বর্তমান কমিশনের পাঁচ বছরের মেয়াদ শেষ হবে।

বর্তমান কমিশনারের অধীনে পৌরসভা-ইউনিয়ন পরিষদ ছাড়া আর কেনো বড় ধরনের নির্বাচন নেই। এই দুটি স্থানীয় নির্বাচনের জন্য চলমান বাজেটে নির্বাচন খ্যাতে ৩২১ কোটি ৪৩ লাখ ৭৬ হাজার টাকা বরাদ্দ দেওয়া হচ্ছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc