আমাদেরকে একযোগে কাজ করতে হবে সিলেটে রাষ্ট্রপতি

    0
    213

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ডিসেম্বরঃ  দেশের সফল রাষ্ট্রপতি আলহাজ্জ মোঃ আবদুল হামিদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল, উন্নত ও সুশিক্ষিত বাংলাদেশ গড়া। বিশ্বের বুকে বাঙালি জাতিকে মর্যাদার উচ্চাসনে নেওয়া। তার সেই স্বপ্ন বাস্তবায়নে ক্যাডেটদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

     এ মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে প্রথম সফরে শনিবার বিকেলে সিলেট ক্যাডেট কলেজ মাঠে ওল্ড ক্যাডেট এসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর ৩ দিন ব্যাপী অনুষ্ঠিত ৭ম পুনর্মিলনীর সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
    রাষ্ট্রপতি  আরও বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই দেশকে আপন মহিমায় সমুন্নত রাখতে আমাদেরকে একযোগে কাজ করতে হবে।

    রাষ্ট্রপতি আরও বলেন- প্রাক্তন ক্যাডেটরা সমাজে স্ব-স্ব অবস্থানে সাফল্যের পরিচয় দিয়ে চলেছেন। বাংলাদেশ সশস্ত্রবাহিনীতে প্রতিবছর অধিকাংশ ক্যাডেট যোগদান করে দেশ ও দেশের বাইরে সুনাম অর্জন করছেন। বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে তারা দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন।

    এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ ও দুর্ঘটনায় ক্যাডেটরা নিজেদের মেধা ও প্রতিভার মাধ্যমে সর্বোচ্চ সেবা দিচ্ছেন। তারা চিকিৎসা, প্রকৌশল, শিক্ষকতা, সাংবাদিকতা, ব্যবসা বাণিজ্যসহ বিভিন্ন পেশায় সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছেন।

    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওকাস সভাপতি শাহনূর আলম, সিলেট ক্যাডেট কলেজের অধ্যক্ষ কমান্ডার সাইফুর রহমান।
    শনিবার বেলা ১টার দিকে সিলেট এসে পৌঁছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। তারপর তিনি হযরত শাহজালাল (রঃ) ও হযরত শাহপরান (রঃ)’র মাজার জিয়ারত করেন। ওই অনুষ্ঠান সম্পন্ন করার পরই আবার ঢাকায় ফিরে যান রাষ্ট্রপতি আলহাজ্জ মোঃ আবদুল হামিদ।