Thursday 1st of October 2020 09:25:37 PM
Wednesday 16th of December 2015 06:24:15 PM

ছাত্র মজলিস মৌলভীবাজারের উদ্যোগে মহান বিজয় দিবস

এই দিনে ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ছাত্র মজলিস মৌলভীবাজারের উদ্যোগে মহান বিজয় দিবস

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বরঃ মহান বিজয় দিবস ২০১৫ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে জেলাব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস মৌলভীবাজার জেলা। কর্মসূচিগুলোর মধ্যে ছিলো বিজয় দিবসের আলোচনা সভা, দেশপ্রেমিক শহীদগরে স্মরণে দোয়া মাহফিল, রচনা ও বক্তব্য প্রতিযোগিতা প্রভৃতি।বুধবার ভোরে সংগঠনের জেলা-শহর ও উপজেলা কার্যালয় সমুহে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ১১টায় শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্র মজলিসের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা ও প্রতিযোগিতা অনুষ্ঠান স্থানীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। শ্রীমঙ্গল সরকারি কলেজ সভাপতি সাদিকুর রহমানের সভাপতিত্বে ও কলেজ সেক্রেটারি মাকসুদুল আলম মাসুমের পরিচালনায় সভায় প্রধান অতিথির আলোচনা করেন, ছাত্র মজলিস মৌলভীবাজার জেলা সভাপতি মুহাম্মদ এহসানুল হক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতা বা বিজয় কারো দয়ার দান নয়! বরং বহু রক্ত ও লাখো মা-বোনদের ইজ্জতের দামে কেনা এ স্বাধীনতা। স্বাধীনতা বা বিজয় দিবস উদযাপন যেমন খুশির তেমনি বেদনাদায়কও, এই বিজয় অর্জনের জন্য প্রাণ দিতে হয়েছে লাখ লাখ দেশপ্রেমিক জনগণকে, সতীত্ব হারাতে হয়েছে অসংখ্য মা-বোনকে। তাই শুধু নেঁচে-গেয়ে নয় তাদের আত্মত্যাগ ও আত্মদানকে হৃদয় দিয়ে উপলব্ধি করতে হবে। যে স্বপ্ন নিয়ে মুক্তিযোদ্ধারা জীবন বাজী রেখে যুদ্ধ করেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ও স্বাধীনতার সুফল ভোগ করতে ইসলামী সমাজ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে। সভায় বিশেষ অতিথির আলোচনা পেশ করেন, খেলাফত মজলিস শ্রীমঙ্গল উপজেলা সেক্রেটারি, সাবেক মৌলভীবাজার জেলা ছাত্র মজলিস সেক্রেটারি রেজওয়ান আহমদ চৌধুরী, শ্রীমঙ্গল পৌর খেলাফত মজলিস সভাপতি মাওলানা এম.এ রহিম নোমানী, ছাত্র মজলিস শ্রীমঙ্গল উপজেলা সভাপতি খালিদ সাইফুল্লাহ, সাবেক শ্রীমঙ্গল উপজেলা সভাপতি হাফেজ শুয়াইবুর রহমান চৌধুরী প্রমুখ। অন্যান্যের মাঝে সভায় অংশগ্রহণ করেন ছাত্র মজলিস শ্রীমঙ্গল উপজেলা প্রচার সম্পাদক তারেক আহমদ, অফিস ও পাঠাগার সম্পাদক আতিকুর রহমান প্রমুখ।

সকাল সাড়ে দশটায় রাজনগর উপজেলা ছাত্র মজলিসের উদ্যোগে আলোচনা সভা স্থানীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা সেক্রেটারি আহসান উদ্দিন গিলমানের সভাপতিত্বে ও উপজেলা বায়তুলমাল সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের জেলা সেক্রেটারি ফরহাদ সাইফুল্লাহ।

এছাড়াও বিকালে বড়লেখা, কমলগন্জ ও কুলাউড়া ছাত্র মজলিসের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে স্থানীয় প্রাক্তন দায়িত্বশীলগণ বক্তব্য রাখেন। ওইদিন অন্যান্য কর্মসূচিগুলোর মাঝে ছিলো সামর্থের আলোকে ব্যক্তিগতভাবে এবং শাখাওয়ারী শীতবস্ত্র বিতরণ, অসহায় রোগীদেরকে সেচ্ছায় রক্তদাতা তালিকায় নাম অন্তর্ভূক্তিকরণ প্রভৃতি।

অনুষ্ঠিত আলোচনা সভাসমুহে অপসংস্কৃতি ও বিভিন্ন মিডিয়ায় মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস সম্পর্কে শিশু কিশোর ও জনগনকে সচেতন করে ভবিষ্যৎ করণীয় সম্পর্কে দিক নির্দেশনামূলক আলোচনা করেন বক্তাগণ। বক্তাগণ আরেও বলেন, স্বাধীনতা কোন ব্যক্তি, গোষ্টি কিংবা দলের একক অর্জন নয়। স্বাধীনতা দেশের আলেম-উলামা, ইসলামী নেতৃবৃন্দ, দ্বীনদার-বুদ্ধিজীবীসহ সর্বস্থরের দেশ প্রেমিক জনতার সম্মিলিত সংগ্রামের ফসল। ছাত্র মজলিসের প্রতিটি কর্মী নিজেদের শেষ রক্তবিন্দু বিলিয়ে দিয়ে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা করতে বদ্ধপরিকর।প্রেসবিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc