বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল সিম রেজিস্ট্রেশন শুরু

    0
    748

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বরঃ পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে সব জটিলতার অবসানের পর আজ বুধবার থেকে সরকার বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল  সিম রেজিস্ট্রেশন শুরু করতে যাচ্ছে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, কিছু জটিলতার যাচাই-বাচাই শেষে সমস্যা কমিয়ে সুন্দরভাবেই আমরা বায়োমেট্রিক সিম রেজিস্ট্রেশন পদ্ধতি চালু করতে যাচ্ছি। বৃদ্ধা আঙ্গুলের ছাপ নিয়ে সিম রেজিস্ট্রেশন পদ্ধতি চালু করার ক্ষেত্রে বাংলাদেশ হচ্ছে বিশ্বের দ্বিতীয় দেশ। মহান বিজয় দিবসের সকাল ১১টায় বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনে (বিটিআরসি) একটি অনুষ্ঠানে মাধ্যমে এই কর্মসূচি আনুষ্ঠানিকভাবে চালু করা হবে।
    গ্রামীণ ফোনের হেড অব এক্সটারনাল কমিনিকেশন সৈয়দ তালাত কামাল বাসসকে জানান, দেশে গ্রামীণ ফোনের ৩৫০০০ সেন্টার থেকে গ্রাহকদের প্রয়োজনীয় সেবা দিতে প্রস্তুত রয়েছে। অপরদিকে রবি’র ভাইস প্রেসিডেন্ট এক বিবৃতিতে বলেন, আজ থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন সেবা দিতে রবি প্রস্তুত আছে।
    গত ২২ অক্টোবর প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় নিজের আঙুলের ছাপ দিয়ে রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিটক’র একটি সিম নিবন্ধনের মধ্যদিয়ে পরীক্ষামূলকভাবে এই পদ্ধতির উদ্বোধন করেন। বর্তমানে বাংলাদেশ টেলিটক সহ ছয়টি মোবাইল ফোন অপারেটর রয়েছে। অন্য অপারেটরগুলো হচ্ছে- গ্রামীণফোন, রবি, এয়ারটেল, বাংলালিংক ও সিটিসেল।